হঠাত্‍ গর্জে হেফাজত ইসলাম হঠাত্‍ নীরব কেন?

লিখেছেন লিখেছেন নব ধুমকেতু ১৬ এপ্রিল, ২০১৩, ১০:০৭:২৯ রাত

এই লেখাটা লেখার পর হয়তবা নব ধূমকেতু নব নাস্তিক উপাধি পেতেই পারে। তারপরও লিখতে হচ্ছে, প্রবাধে আছে পঁচা আদার ঝাল বেশি কিংবা যত গর্জে তত বর্ষে না। হেফাজতে ইসলাম নামক দলটির বেলায় তাই ঘটছে।

আমরা ভাল করেই জানি আওয়ামীলীগ একটা ইস্যুকে নিভাতে আর একটা ইস্যু তৈরী করে। শাহবাগ নিয়ে ত্যক্ত বিরক্ত জনগণকে ভিন্ন দিকে ফিরাতে অথবা তত্ত্ববধায়ক ইস্যুতে বিএনপির আন্দোলনকে দমাতে হেফাজত আওয়ামীলীগের নতুন চাল কি না তা এখন আমার সন্দেহ হচ্ছে। আমার সন্দেহটা যেন মিথ্যা হয়।

কেন একথাগুলো বলছি, মাহমুদুর রহমানকে গ্রেফতার করলে তাকে ২৪ ঘণ্টার মধ্যে ছাড়িয়ে আনা হবে বলে সরকারকে উসকে দিয়ে তারা এখন কোন শক্ত আন্দোলন দিচ্ছে না। মহাসমাবেশ করে আন্দোলন চালিয়ে গেলেও দাবী আদায় করা কখনও সম্ভব নয়। এ সরকারকে বিশ্বাস নেই তারা কাদের কখন আপন করে নেই তা বুঝা মুশকিল। এরশাদকে দিয়ে হয়তবা আবার কোন চাল চালাচ্ছে।

একটা বিষয় লক্ষ করেন, বিরোধী দলের প্রায় সব শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ জেলে, জামাত নেতাদের বিচার প্রায় নীরবে সম্পন্ন হচ্ছে। তত্ত্ববধায়ক নিয়ে বিএনপি এখন মাঠে থাকার কথা, কিন্তু চালাক সরকার এসব রাজনৈতিক ইস্যু থেকে জনগনকে সরিয়ে ভিন্নখাতে নিয়ে যাচ্ছে।

আমার ধারনা ভুল হতেও পারে। তাই লেখাটাও আজ কেমন জানি বিক্ষিপ্ত হয়েছে।

বিষয়: বিবিধ

১৬৭৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File