দেখুন সরকারের সাফল্য!

লিখেছেন লিখেছেন কাজী মুস্তাহিদুজ্জামান ১১ ফেব্রুয়ারি, ২০১৩, ০১:৩০:২৯ দুপুর

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর জাতীয় সংসদকে জানিয়েছেন, বর্তমান সরকারের চার বছরে রাজনৈতিক, অরাজনৈতিক ও দাঙ্গায় মোট ১৬ হাজার ২৮৫ জন খুন হয়েছে। এর মধ্যে রাজনৈতিক কারণে ৫১ ও দাঙ্গায় ১৬০ জন খুন হয়েছে। সর্বাধিক এক হাজার ৮৮ জন খুন হয়েছে ঢাকা মেট্রোপলিটন এলাকায়।

আজ (রোববার) সংসদের প্রশ্নোত্তরে বিএনপির অনুপস্থিত সদস্য শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব তথ্য দেন। একই বিষয়ে বিএনপির সংসদ সদস্য জয়নাল আবদিনের (ফেনী-২) প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ২০০৯ সালের ১ জানুয়ারি থেকে ২০১২ সালের সেপ্টেম্বর পর্যন্ত দেশে দস্যুতা, অ্যাসিড নিক্ষেপ, নারী নির্যাতন, গুম, গবাদিপশু চুরি, ডাকাতি, খুন, ধর্ষণ, শিশু নির্যাতন ও অপহরণের মতো মোট ৯৮ হাজার ১৮৪টি ঘটনা ঘটেছে। এর মধ্যে গুম ও অপহরণের ঘটনা ঘটেছে তিন হাজার ১৫৯, নারী নির্যাতনের ঘটনা ৫০ হাজার ৬৬৯ ও ধর্ষণের ঘটনা ১২ হাজার ৭৫০টি। সর্বাধিক ৮৫৭টি ধর্ষণ এবং ৫২৯টি গুমের ঘটনা ঢাকা মেট্রোপলিটন এলাকায় ঘটেছে।

আওয়ামী লীগের সংসদ সদস্য ফজিলাতুননেসার প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ২০১২ সালে যৌতুক, অ্যাসিড নিক্ষেপ, অপহরণ, ধর্ষণের পর হত্যা বা আহত করা ইত্যাদি কারণে মোট ১৯ হাজার ৪২২ জন নারী নির্যাতনের শিকার হয়েছে।

বিএনপির এ এম মাহবুব উদ্দিনের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, গত চার বছরে রাজনৈতিক সংঘাতে ৫১ জন মারা গেছে।

বিএনপির এ বি এম আশরাফ উদ্দিন নিজামের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বিশ্বজিত্ হত্যাকাণ্ডে এজাহারভুক্ত আসামির সংখ্যা অজ্ঞাতনামা ২০-২৫ জন। এ মামলায় এখন পর্যন্ত ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

জাতীয় পার্টির হাফিজ উদ্দিন আহম্মেদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাজনৈতিক কারণে দেশে কোনো বন্দী আটক নেই।

তালুকদার মো. ইউনুসের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, দক্ষিণ এশীয় দেশগুলোর মধ্যে টাস্কফোর্স গঠনের বিষয়টি বর্তমান সরকার গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে। তবে বিষয়টি এককভাবে বাংলাদেশের ওপর নির্ভরশীল নয় এবং কার্যক্রম শুরুর বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়ন।

সূত্রঃ রেডিও তেহরান

বিষয়: বিবিধ

৯৮৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File