যারা হেফাজতে ইসলামের কর্মসূচীতে জামায়াত সমর্থন দিয়েছে কিনা সেটা নিয়া টেনশন করতে করতে রাতে ঠিকমত ঘুমাতে পারেননাই তাদের উদ্দেশ্যে

লিখেছেন লিখেছেন সূর্য রশ্মি ৩১ মার্চ, ২০১৩, ১১:০৭:৪১ সকাল

১. শাহবাগ আন্দোলন তার গতিপথ হারিয়েছে একমাত্র সরকারের প্রকাশ্য সমর্থন ও সহযোগীতার কারনে। একটি অরাজনৈতিক আন্দোলন থেকে ঐটা সরকারদলীয় শো-ডাওনে পরিনত হয়েছে। হেফাজতে ইসলাম অরাজনৈতিকভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছে। জামায়াতের সমর্থনের মাধ্যমে এই আন্দোলনটিতেও রাজনৈতিক ট্যাগ লেগে যাক এটা কখনোই কাম্য নয়।

২. আন্দোলন যাদের মাধ্যমে শুরু হয়েছে তাদের মাধ্যমেই শেষ হওয়া উচিত। জামায়াত ধর্মীয় রাজনৈতিক ব্র্যান্ড হবার কারনে আন্দোলনের প্রকাশ্য সমর্থন এবং সহযোগীতা করলে এই আন্দোলনটি দলীয় রাজনৈতিক আন্দোলনে পরিনত হবে, আন্দোলনটি ছিনতাই হয়ে যাবে। তখন দাবী আদায় করা অসম্ভব হয়ে দাড়াবে।

৩. হেফাজতে ইসলামের মূল নেতৃবৃন্দের সাথে জামায়াতের রাজনীতি যোজন যোজন দূরত্ব থাকা সত্ত্বেও নাস্তিক-বাম-আওয়ামীপন্থীরা তাদেরকে জামায়াতের ক্রীড়নক হিসেবে আখ্যায়িত করছেন। তাদেরকে জামায়াতের এজেন্ড হিসেবে চিহ্নিত করার আপ্রান চেষ্টা চালাচ্ছে বাম-আওয়ামী সমর্থিত মিডিয়াগুলো। এমতাবস্থায় জামায়াত যদি প্রকাশ্য সমর্থন ও সহযোগীতা করে তাহলে মিডিয়াগুলো এটাকে পুঁজি করে সম্পূর্ণ আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করে ফেলবে।

৪. হেফাজতে ইসলামের কর্মসূচী একটি নির্দিষ্ট ইস্যুকে কেন্দ্র করে। কিন্তু জামায়াতের কর্মসূচীর বিস্তৃতি ব্যাপক। তারা নিজেরা এখন সবচেয়ে কঠিন সময় অতিক্রম করছে। তাই যার যার কর্মসূচী নিয়ে তার তার চিন্তা করাই উত্তম। এখানে প্রকাশ্য সমর্থন না দিলেই সে প্রশ্নবিদ্ধ এ ধরনের মনমানসিকতা ছোটলোকি মনমানসিকতা। ইসলামকে সবসময় সর্বনাশ করে থাকে এই ছোটলোকি মনমানসিকতার লোকগুলো।

......এরপরেও যাদের চুলকানী কমবেনা তাদেরকে এই কথা বলব "ভুদাই কিসিমের মানুষ লইয়া প্রবলেম" এরা ধর্মও বুঝেনা রাজনীতিও বুঝেনা.........

বিষয়: বিবিধ

১৪৫০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File