আর নয় শিশু হত্যা

লিখেছেন লিখেছেন সিটিজি৪বিডি ০৪ মার্চ, ২০১৬, ১২:৫৮:৪৪ রাত

মায়ের হাতে দুই সন্তান নিহত হওয়ার খবরটি শুনে আমিও মর্মাহত হয়েছি। একজন মা যিনি সন্তানকে দীর্ঘ নয় মাসেরও বেশী সময় পেটে ধারণ করে পৃথিবীর আলোর মুখ দেখান। যে মা সন্তানকে বড় করার জন্য কতই না দুঃখ-কষ্ট-ত্যাগ শিকার করেন সেই মা কিভাবে নিজ সন্তানকে হত্যা করতে পারে? এই জগন্য ও পাপের কাজটি একজন মা কিভাবে করতে পারে? আমাদের সমাজ এত অধপতনের কারণ কি? কেনই বা মানুষ এত নীচে নামতে পারে?

আর নয় এমন হত্যাকান্ড। কারণগুলো খুজে বের করে সমাধানের পথ খুজতে হবে। নইলে এমন জগন্য ঘটনা আগামীতে আরো বাড়বে।

দাম্পত্য জীবনে পরকীয়া, মানসিক অবসাদ, সংসারে অশান্তি এখন সামাজিক ব্যাধি। এই ব্যাধিতে আক্রান্ত হয়ে পরিবারে অশান্তি লেগেই আছে। মদপানকারীর মদ পান করার সময় যেমন জ্ঞান থাকে না ঠিক তেমনি স্বামী-স্ত্রী পরকীয়ায় লিপ্ত হলেও তাদের জ্ঞান লোপ পায়।

স্বামী বা স্ত্রীকে বাদ দিয়ে আরেকজনকে নিয়ে ঘর বাধার স্বপ্ন দেখতে গিয়ে প্রিয় সন্তানকে পথের কাটা মনে করে দুনিয়া থেকে সরিয়ে দেয়। কিন্ত ধরা খেয়ে থাকতে হয় জেলে। ঝুলতে হয় ফাসির দড়িতে।

দাম্পত্য জীবনে অশান্তির আগুন ছড়িয়ে পড়লে বিষয়টি দ্রুত মুরুব্বীদের সহায়তায় সমাধান করতে হবে। নইলে অশান্তির মাত্রা পরিবার থেকে সমাজেও ছড়িয়ে পড়তে পারে।

বিষয়: বিবিধ

১১৬১ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

361269
০৪ মার্চ ২০১৬ রাত ০১:০৪
গাজী সালাউদ্দিন লিখেছেন : কোন সমাধানই কাজে দিবেনা যতক্ষণ না আল্লাহর ভয় মনে সদা জাগরুক থাকবে।
০৪ মার্চ ২০১৬ রাত ০১:৩২
299387
সিটিজি৪বিডি লিখেছেন : Good Luck
361270
০৪ মার্চ ২০১৬ রাত ০৩:৩৬
শেখের পোলা লিখেছেন : ভয় বলে একটা জিনিষ আল্লাহ দুনিয়ায় সৃষ্টি করেছেন, যাতে মানুষ অন্যায় না করে৷সে ভয় হতে পারে আল্লাহর, গার্জেনদের কিংবা আইনের৷ সেই ভয় জিনিষটা ডিজিটাল যুগে ধীরে ধীরে লোপ পাচ্ছে৷ আমরা দ্রুত তালে ডিজিটালে হাঁটছি তাই বাংলাদেশে ওটা প্রায় নাই বললেই চলে৷ তাই ঘটে চলেছে সব রকমের অন্যায়৷
০৪ মার্চ ২০১৬ সকাল ০৮:১৬
299391
সিটিজি৪বিডি লিখেছেন : অন্যায়ে কেড়ে নিচ্ছে শিশুদের জীবন।
361291
০৪ মার্চ ২০১৬ সন্ধ্যা ০৬:০৫
আব্দুল গাফফার লিখেছেন : সময়ের পালা বদলে কত কিছু বদলায় এই সমাজটা এত দূরত এভাবে বদলে যাবে বিশ্বাস করতে কষ্ট হয় । অসুস্থ মা নয়, অসুস্থ সমাজ ।ইসলামের পতাকা তলেই এর সমাধান । ধন্যবাদ
১১ মার্চ ২০১৬ রাত ০১:৫৫
300120
সিটিজি৪বিডি লিখেছেন : Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File