বাংলাভিশনে শফিক রেহমানের "লাল গোলাপ"

লিখেছেন লিখেছেন সিটিজি৪বিডি ১৭ মার্চ, ২০১৪, ০৬:১১:২৩ সন্ধ্যা



কয়েকদিন আগে বাংলাভিশনে শফিক রেহমানের "লাল গোলাপ" অনুষ্টানটি দেখেছিলাম। এতে অংশ গ্রহন করেছিলেন যুক্তরাজ্য প্রবাসী বিএনপির এক বৃদ্ধ নেতা। এই নেতা প্রতিমাসে এক সপ্তাহ যুক্তরাজ্যে অবস্থান করেন। প্রতি মাসে যাতায়াত করেন বলে আগামী দিনে গ্রিনেসবুকে তার নাম আসতে পারে। (শফিক রেহমানের ভাষায়) মজার বিষয় হচ্ছে ঐদিন ওনি বিদেশ থেকে এসে সরাসরি "লাল গোলাপ" অনুষ্টানে যোগ দিয়েছিলেন। এই পর্বে গত বছরের গ্রিনেচবুকে নাম উঠেছে এমন কিছু চিত্র দেখিয়েছেন। দেখে খুব ভাল লেগেছিল।

টকশোর এক পর্যায়ে আমন্ত্রিত অতিথি বিলেত থেকে আসার সময় একটি খালি বিয়ারের বোতল নিয়ে এসে শফিক রেহমানকে দেখিয়েছিলেন এবং এই বিয়ারের বর্ণনা দিয়েছিলেন। লাল গোলাপ অনুষ্টানের সাথে বিয়ারের কি সম্পর্ক আছে জানিনা।

সিনিয়র সাংবাদিক শফিক রেহমান "লাল গোলাপের" আরেকটি পর্বে বলেছিলেন প্রতিদিন রাতে নাকি বাংলাদেশের বউরা তাদের স্বামীর হাতে ধর্ষিত হয়। এই কথাম শুনে খারাপ লেগেছিল। এই শরিক রেহমান বাংলাদেশে ভালবাসা দিবসের আমদানী কারক। বৃদ্ধ বয়সে এখন পৃথিবীর বিভিন্ন চলচিত্র নিয়ে গভেষনা করে যাচ্ছেন। এত গুনের অধিকারী এই ব্যক্তি এখন বিএনপির পরামর্শদাতা।

বিষয়: বিবিধ

১২১২ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

193598
১৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:৫১
শিশির ভেজা ভোর লিখেছেন : সমালোচনা করলেন নাকি গুণ কীর্তন করলেন কিছুই মালুম হৈলো না। Big Grin Clown
১৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:০৩
144267
সিটিজি৪বিডি লিখেছেন : গুণ কীর্তন করেছি।
১৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:১০
144271
শিশির ভেজা ভোর লিখেছেন : এই লোকটার কারণে আজ লক্ষ লক্ষ তরুণ তরুণী প্রকাশ্যে খোলামেলাভাবে প্রেম নিবেদন করছে যা ইসলামের জন্য মারাত্মক ক্ষতিকর‌। তারপরও তাকে নিয়ে গুণ কীর্তন করাতে আমি ভীষণ দুঃখ পাইলাম। :-)
১৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:১২
144272
সিটিজি৪বিডি লিখেছেন : আপনি দুঃখ পাইলেও বিএনপির দুঃসময়ে খালেদা জিয়ার পাশে থাকছে বলে অনেকে ওনাকে নিয়ে গর্ব করছে।
193600
১৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:৫৩
জেদ্দাবাসী লিখেছেন : তার পরও মন্দের ভাল ।
ধন্যবাদ
১৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:০১
144266
সিটিজি৪বিডি লিখেছেন : এই মন্দের ভালোদের পরামর্শ নিয়ে বিএনপির দেখা যাক কত দুর যেতে পারে।
193632
১৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:৫৫
ফেরারী মন লিখেছেন : বিনোদন জগতের লোক দিয়ে রাজনীতি হয় না। উনাদের মত লোকদের পরামর্শেই বিএনপি আজ খাদের কিনারে। সুতরাং বিএনপি যত তাড়াতাড়ি এদের বিদায় করবে তত তাড়াতাড়ি রাজনীতির গতিপথ ফিরে পাবে।
১৮ মার্চ ২০১৪ সকাল ১০:৩৫
144508
সিটিজি৪বিডি লিখেছেন : বড় দুই দলে এখন শিল্পীদের ছড়াছড়ি।
193790
১৮ মার্চ ২০১৪ রাত ০৩:০৮
সাদাচোখে লিখেছেন : প্রতিভা দুনিয়া কেন্দ্রিক হলে - আল্লাহর ওয়াদা অনুযায়ী তারা দুনিয়াতে স্বীকৃতি পাবেই - কেউ চাইলো কি চাইলোনা - সেটা বড় না। তবে বিশ্বাসী মানুষদের দরকার - এই জাতীয় মানুষদের দ্বারা সাধারন মানুষের ক্ষয়-ক্ষতির হ্রাস টেনে ধরা।

ব্যক্তিগতভাবে আমি আজকের বিএনপি র - সুবিধাবাদী চরিত্র ও তাদের দেওলিয়াপনা - জনসন্মুখে উন্মুক্ত হোক তা চাই।

আওয়ামীলীগের মত একটা জনবিরোধী, কুচক্রি, মিথ্যাবাদী, মিরজাফরীয় দলের বিকল্প সুবিধাবাধী, নীতি ও নৈতিকতাহীন বিএনপি নয়। বিএনপি থাকা মানে আওয়ামীলীগের বিকল্প জনমতকে একটি বাফার সৃষ্টির মাধ্যমে দুভাগে ভাগ করা এবং জনগনের ক্ষোভ ও প্রত্যাশাকে বহুভাগে ভাগ করে নালা নর্দমায় ভাসিয়ে দেওয়া।

তাই আমি মনে করি - আওয়ামীলীগের এখনকার মাস্তানী ও দেশদ্রোহীতার পাশাপাশি বিএনপির সুবিধাবাদীতা ও অক্ষমতা জনসন্মুখে ফুটিয়ে তোলা সচেতন মানুষের একান্তই প্রয়োজন। তাতে আখেরে জনগনের উপকার হবে।

তবে এটাও সত্য, বাংলাদেশকে চাকর বাকর হিসাবে যারা বাঁচিয়ে রাখতে চান - তাদের সামনে আওয়ামীলীগের বিকল্প হিসাবে বিএনপিকে বাঁচিয়ে না রেখে উপায় নেই।
১৮ মার্চ ২০১৪ সকাল ১০:৪৬
144513
সিটিজি৪বিডি লিখেছেন : বিএনপির একশ্রেনীর সুবিধাবাদী নেতাদের সরকারের সাথে আতাত করার কারনে আন্দোলন সফল হয়নি।
193794
১৮ মার্চ ২০১৪ রাত ০৩:২১
ইবনে হাসেম লিখেছেন : এই তথাকথিত সাংবাদিকটি বাংলাদেশের যুবসমাজের চরিত্র ধ্বংসের জন্য এক মহা ক্ষতিকর বীজ বপন করে গেছে যার ফলাফল আজ দেশবাসী ভোগও করছে। তাই এ ধরণের লোকদের থেকে শত হাত দূরে থাকা চাই। আল্লাহ আমাদেরকে এমন লোকদের থেকে হেফাজত করুন, আমিন।
১৮ মার্চ ২০১৪ সকাল ১০:৪৬
144514
সিটিজি৪বিডি লিখেছেন : এই শ্রেনীর বুদ্ধিজীবির উপদেশ শুনে দেশে কোন কল্যান আসবে না ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File