۞۞ ....আমার কন্যার শিক্ষা জীবন শুরু হলো... ۞۞

লিখেছেন লিখেছেন সিটিজি৪বিডি ৩১ ডিসেম্বর, ২০১৩, ১২:২৭:৫৪ দুপুর



আমার কন্যা সন্তান জারিফা জন্মগ্রহনের পর থেকেই আমি প্রতিদিন আল্লাহর দরবারে দু'আ করে যাচ্ছি এই বলে," ইয়া আল্লাহ আমার কন্যাকে কুরআন ও হাদীস শিক্ষা দিয়ে গড়ে তোলার তওফিক দান কর। আল্লাহ তা'আলা আমার দু'আ কবুল করেছেন। আগামীকাল আমার কন্যা জারিফা মাদ্রাসায় ভর্তি হবে। ইনশাল্লাহ সে কুরআন-হাদিস-ফিকাহ শিক্ষা লাভ করে আলেম হয়ে নারী সমাজে ইসলামের সঠিক বানী পৌছে দিবে। আপনারা সবাই আমার কন্যা জন্য দু'আ করবেন।

মাদ্রাসা শিক্ষা অবহেলিত বলে আমাদের মুসলিম সমাজের বেশীরভাগ মাতা-পিতারা তাদের সন্তানদেরকে মাদ্রাসায় দিতে চান না। স্কুল-কলেজ-ভার্সিটিতে পড়ালেখা করে বড় বড় চাকরী পাওয়া যায়। কিন্তু মাদ্রাসা থেকে পাশ করা ছাত্র-ছাত্রীদের জন্য কর্মক্ষেত্র সীমিত। তারপরেও সওয়াবের আশায় অনেক মাতা-পিতা তাদের সন্তানকে আলেম বানায়। এই আলেমরা কিন্তু বেকার বসে নাই। তারাও তাদের মেধা ও যোগ্যতা দিয়ে বিভিন্ন প্রতিষ্টানে কাজ করে যাচ্ছে।

আলহামদুলিল্লাহ! এই আলেমরা কিন্তু সমাজের উচু মর্যাদার অধিকারী। যেমন­ এক আয়াতে আল্লাহ বলেন, ‘যারা আলেম এবং যারা আলেম না; তারা কি সমান হতে পারে?’ (জুমার : ৯)।

আমাদের প্রিয় মহানবী (সাঃ) বলেছেন, " তোমাদের মধ্যে সেই ব্যক্তিই সর্বোত্তম, যে নিজে কুরআন শিক্ষা করে এবং অন্যকেও তা শিক্ষা দেয়।



বিষয়: বিবিধ

১৫০৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File