۞۞ ব্যাচেলর বিড়ম্বনা ۞۞

লিখেছেন লিখেছেন সিটিজি৪বিডি ২৩ নভেম্বর, ২০১৩, ১২:১১:১৭ দুপুর



আগামী সাত দিনের মধ্যে ব্যাচেলদেরকে ঢাকা ছাড়ার নির্দেশ দিয়েছে পুলিশ প্রশাসন। এই খবর শুনে ঢাকায় বসবাসরত লাখ লাখ বিবাহিত/অবিবাহিত ব্যাচেলররা এখন দুঃচিন্তায় আছে। বাড়ির মালিকেরাও ব্যাচেলরদেরকে নিয়ে টেনশনে আছে। রাজধানীতে লাখ লাখ কর্মজীবী মানুষ বউ-বাচ্চাদেরকে সাথে রাখতে পারে না বলে ব্যাচেলর থাকে। তারা এখন কি করবে? নাকি তাদেরকেও ঢাকা ছাড়তে হবে? আর যারা পড়ালেখা করার জন্য ঢাকায় বসবাস করছে তাদের দোষ কি? তারা এখন কোথায় যাবে? কার বাসায় থেকে পড়ালেখা করবে? এই প্রশ্নগুলোর উত্তর কেউ দিতে পারবে না। শুধুমাত্র ক্ষমতায় টিকে থাকার জন্য সরকার একের পর এক রুল জারি করে আসছে। জনগনও বাধ্য হয়ে মেনে নিচ্ছে। এই মুহুর্ত্বে ঢাকায় বসবাসরত লাখ লাখ ব্যাচেলর রাস্তায় নেমে আসলে সরকার কি করবে?



ব্লগে আমার কয়েকজন পরিচিত ভাই ঢাকায় ব্যাচেলর থাকে। তাদের জন্য আমার খুব খারাপ লাগছে। কত কষ্ট করে তারা ব্যাচেলর থাকে। এই মুহুর্তে তারা কোথায় যাবে? এই দুর প্রবাস থেকে আমি তাদের জন্য দোয়া করছি। আল্লাহ তায়ালা যেন তাদেরকে ব্যাচেলর থেকে আমাদের কাতারে নিয়ে আসেন। আমিন।



(২০ বছর আগে চট্টগ্রাম শহরে ব্যাচেলর ছিলাম। বাসায় নেয়ার সময় আম্মাকে নিয়ে আসতাম। কিছু দিন বাসায় রেখে আবার গ্রামের বাড়ীতে রেখে আসতাম। জমিদারের বউ আমাকে জিজ্ঞেস করত " তোমার আম্মা কখন আসবে? আর আমি উত্তর দিতাম" আন্টি: আম্মা বাড়ীতে একটু ব্যস্ত আসবে কয়েকদিন পরে চলে আসবে"।



ব্যাচেলের জীবনের সেই কষ্টকর দিনগুলোর কথা আজও ভুলিনি।





বিষয়: বিবিধ

১৬২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File