۞۞ ‘আমি জীবন দিয়ে জুয়েলের ভালবাসার দাম দিলাম। সে যেন আমার লাশ না দেখে’ জীবনের শেষ চিঠিতে প্রেমিক স্বামীর জন্য- লিখেছিলেন-পারুল আক্তার (২১) ۞۞

লিখেছেন লিখেছেন সিটিজি৪বিডি ২৪ সেপ্টেম্বর, ২০১৩, ০১:০৩:০৩ দুপুর



গাজীপুরের শিক্ষিকা পারুলের জীবনের শেষ চিঠি…

Tuesday, September 10, 2013

‘আমি জীবন দিয়ে জুয়েলের ভালবাসার দাম দিলাম। সে যেন আমার লাশ না দেখে’ জীবনের শেষ চিঠিতে প্রেমিক স্বামীর জন্য এমনি কথামালা লিখে আত্মহত্যা করেছেন গাজীপুরের শ্রীপুরের গাজীপুর পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা পারুল আক্তার (২১)। তার লাশ আজ সকালে গাজীপুর সদর হাসপাতাল মর্গে আনা হয়। সোমবার নিজ ঘরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন তিনি।

দুই বছর প্রেম করে বিয়ের পরে একটি মোটর সাইকেলের জন্য চাপ দেয় পারুলের স্বামী জুয়েল। এ কারণে তার পালক পিতা নিজামের বাড়িতে থেকেই স্কুলে শিক্ষকতা করতেন পারুল । সম্প্রতি যৌতুক আইনে স্বামী- শ্বশুরের বিরুদ্ধে আদালতে মামলা করেন তিনি। এতে যৌতুক লোভী স্বামী পারুলকে তালাক দেয়ার সিদ্ধান্ত নেয়। গ্রাম্য শালিসে রফাদফা করে পারুলের ইচ্ছার বিরুদ্ধে তালাক রেজিস্ট্রি করা হয় রোববার রাতে। শালিস বৈঠকে দেয়া বিয়ে বিচ্ছেদের রায়ে পরদিন আত্মহননের পথ বেছে নেন ওই শিক্ষিকা।

সুত্রঃ

http://www.hello-today.com/27462#.UkEuzH-saSp

====================================

চট্টগ্রামের প্রেমিক যুগল একসাথে আত্মহত্যা করে পৃথিবী থেকে বিদায় নিয়ে অন-লাইনে/সমাজের সর্বত্র ব্যাপক আলোচনার ঝড় তুলেছে। একটু আগে http://ctgtimes.com/archives/53789 তে দেখলাম পটিয়ায় গলায় ফাঁস লাগানো অবস্থায় যুবতীর লাশ উদ্ধার। আরো পত্রিকা পড়লে হয়ত এই সংখ্যা বাড়বে।

আত্মহত্যার ঘটনা দিন দিন বেড়েই চলেছে। এর একমাত্র কারন হচ্ছে সংসারে অশান্তি, প্রেম ঘটিত কারনে। আরো বহু কারনে মানুষ আত্মহত্যা করছে। প্রেমের কারনে আত্মহত্যার পরিমান একটু বেশী। পরিবার থেকে বাঁধা আসলে অথবা প্রেমিক/প্রেমিকা থেকে দুঃখ পেলেই আত্মহত্যার আশ্রয় নেয়। এই আত্মহত্যার তারা কারনে দুনিয়াও হারায় অন্যদিকে আখিরাতেও তাদেরকে কঠিন শাস্তি ভোগ করতে হবে। তাই আত্মহত্যার পরিণাম সম্পর্কে আমাদের সবাইকে জানতে হবে। আত্মহত্যার কুফল সম্পর্কে সবাইকে জানাতে হবে। এই বিষয়ে পত্রিকায়/ব্লগে/ফেইসবুকে লিখালিখি করে সবাইকে সতর্ক করে দিতে হবে।

আত্মহত্যা মহাপাপ। এ কাজ থেকে বিরত থাকতে মহান আল্লাহ্‌ তা’আলা বিশেষভাবে নির্দেশ দান করেছেন এবং এর পরিনামের কথা ভাববার জন্য কঠোর ও যন্ত্রণাদায়ক শাস্তির বর্ণনা দিয়ে মহা পবিত্র আল কুরআনে আয়াত অবতীর্ণ করেছেন।

মহান আল্লাহ রাববুল আলামীন বলেন, “আর তোমরা নিজেদের হত্যা করো না। নিশ্চয়ই আল্লাহ তোমাদের প্রতি দয়ালু। এবং যে কেউ জুলুম করে, অন্যায়ভাবে উহা (আত্মহত্যা) করবে, অবশ্য আমি তাকে অগ্নিদগ্ধ করবো, আল্লাহর পক্ষে উহা সহজসাধ্য।” (সূরা-নিসা-২৯-৩০)

●▬▬▬▬▬▬▬ஜ۩۩ஜ▬▬▬▬▬▬▬●

ஜ۩۩ஜ মোহাম্মদ জামাল উদ্দীন, দুবাই, ইউএই ஜ۩۩ஜ

বিষয়: বিবিধ

২৪১৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File