=۞۞ মুক্তির পথ কোথায়? ۞۞

লিখেছেন লিখেছেন সিটিজি৪বিডি ২১ আগস্ট, ২০১৩, ০৬:১১:৩১ সন্ধ্যা



আপনি হয়তো আমাকে বলবেন, আমি মানসিক শান্তি চাই, মুক্তির পথ জানতে চাই, ক্ষমা চাই, কিন্তু এর পথ সম্পর্কে অজ্ঞ জানিনা কিভাবে শুরু করব? আমি হলাম ডুবন্ত ব্যক্তির মত, কেউ তার হাত ধরে টানুক। আমি পথহারা পথিকের মত পথ খুজছি, সাহায্যের অপেক্ষা করছি। আমি আশার আলো দেখতে চাই, চাই পথের দিশা, কিন্তু পথ কোথায়? কোন দিকে?

প্রিয় ভাই! পথ একেবারে স্পষ্ট সুর্যের মত। চাঁদের মত উজ্জল। এর পথ একটিই এ ছাড়া আর দ্বিতীয় পথ নেই.. সেটি হচ্ছে তওবার পথ.. মুক্তির পথ খুবই সহজ পথ। সব সময় আপনার জন্য উম্মুক্ত। আপনাকে শুধু পা বাড়াতে হবে তাহলেই আপনি জবাব পাবেন---

“আমি ক্ষমাকারী যে তওবা করে এবং ঈমান আনে আর সৎ কাজ করে অতঃপর পথ অন্বেষন করে।” (সুরাঃ তা-হা-৮২)

বরং আল্লাহ তায়ালা তার সমস্ত বান্দাদের ডাক দিচ্ছেন তওবার জন্য সে মুমিন হোক বা কাফের হোক। তিনি জানিয়েছেন যে, তিনি সমস্ত গুনাহ মাফ করে দিবেন যে ব্যক্তি তওবা করবে এবং গুনাহ থেকে ফিরে আসবে, তার গুনাহ যতই বেশী হোক না কেন এবং যত বড়ই হোক না কেন যদিও তা সমুদ্রের ফেনারাশির মত হয় ।

হে প্রিয় ভাই-বোন! আসুন অতীত কর্মকান্ডের জন্য আল্লাহর দরবারে তওবা করে সুন্দর জীবন গঠন করি।

হে আল্লাহ আমাদের তওবা কবুল করুন। আমিন।

আমরা জীবনের চাকা গড়িয়ে কত হাসছি, কত আনন্দ করছি, কিন্তু চিন্তা করছি না যে, প্রত্যেকটা দিন পার করে মৃত্যুর নিকটবর্তী হচ্ছি। সুতারাং মৃত্যুর পূর্বেই আমলের সর্বাত্মক চেষ্টা করুন। কেননা, প্রকৃত লাভ-ক্ষতি আমলের মাঝেই নিহিত।

সুত্রঃ

জীবন নির্দেশিকা---------------------------

বিষয়: বিবিধ

১৪৬১ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

300381
১৬ জানুয়ারি ২০১৫ সকাল ১১:১৭
সত্যলিখন লিখেছেন :

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File