۞ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় সবচেয়ে সুন্দর কণ্ঠ নির্বাচিত হয়েছে বাংলাদেশের ১২ বছর বয়সী সাকিব।

লিখেছেন লিখেছেন সিটিজি৪বিডি ২৯ জুলাই, ২০১৩, ১২:০৯:২১ দুপুর



সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ইন্টারন্যাশনাল হলি কোরআন অ্যাওয়ার্ড প্রতিযোগিতায় সবচেয়ে সুন্দর কণ্ঠ নির্বাচিত হয়েছে বাংলাদেশের ১২ বছর বয়সী সাকিব। এতে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ হয়েছে যথাক্রমে ইয়েমেন, মিসর ও আফগানিস্তানের তিন কিশোর।



শনিবার সুন্দর কণ্ঠ বিভাগে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় বিভিন্ন দেশের ৯০ জন অংশ নেয়। চূড়ান্ত পর্বে প্রতিযোগিতা করে ১৩ জন। মধুর সুরে

তেলাওয়াত করে সাকিব বিচারকদের মন জয় করে। সাকিব পাচ্ছেন ৫ হাজার দিরহাম।

আজ সোমবার ঘোষণা করা হবে ১৭তম দুবাই ইন্টারন্যাশনাল হলি কোরআন অ্যাওয়ার্ড (ডিআইএইচকিউএ)। এ পুরস্কারও পেতে পারে সাকিব। প্রথম পুরস্কার পেলে সাকিব পেতে পারে আড়াই লাখ দিরহাম।



আজ এ আয়োজনের শেষ দিনে ইসলামিক পারসনালিটি অব দ্য ইয়ার পুরস্কারও প্রদান করা হবে। এ পুরস্কার পাচ্ছেন ভারতের ধর্ম প্রচারক ও বিশিষ্ট বক্তা ড. জাকির নায়েক।

সেরা কণ্ঠ নির্বাচিত হওয়ার পর প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে সাকিব জানায়, 'বিজয়ী হয়ে আমি খুবই খুশি। আশা করি, আরও বড় পুরস্কারটিও (হলি কোরআন অ্যাওয়ার্ড) পাব।' সাকিব আরও জানায়, তার বাবা তাকে এ ব্যাপারে সহযোগিতা করেছেন। এ জন্য তাকে কঠোর অনুশীলন করতে হয়েছে।

সুত্রঃ গালফ নিউজ অনলাইন।



Sheikh Mohammed established the Dubai International Holy Quran Award (DIHQA) in 1418 (Hijri calendar) following instructions from Sheikh Maktoum bin Rashid Al Maktoum. Sheikh Mohammed sponsors the Award.

প্রথম পুরস্কারটি ইনশাআল্লাহ সাকিবই পাবে। সবাই সাকিবের দোয়া করবেন।

বিষয়: বিবিধ

১৫৭৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File