۩۞۩ হাতিরঝিলের (ঢাকা) বন্ধুদের কথা মনে পড়ে ۩۞۩

লিখেছেন লিখেছেন সিটিজি৪বিডি ১৫ মে, ২০১৩, ০৬:০৮:২৮ সন্ধ্যা



ওরা সবাই চতুর্থ শ্রেনীতে পড়ে। হাতিরঝিল এলাকায় থাকে। হরতালের কারনে স্কুল বন্ধ। তাই সবাই দল বেঁধে ঘুরে বেড়াচ্ছে। দুর প্রবাসে আজ হঠাৎ ওদের কথা মনে পড়ে গেল। ছোট বেলার কথা ও মনে পড়ে গেল। একসময় আমরাও ওদের মত কত যে খেলেছি-----কত যে দুষ্টামী করেছি--



এপ্রিলের শেষ সপ্তাহে একদিন হরতালের সময় সকাল বেলায় হোটেল সোনারগাঁও, ঢাকা থেকে পায়ে হেটে বিজিএমইএ ভবনের পাশ দিয়ে হাতিরঝিলে গিয়েছিলাম। দু-ঘন্টার ও বেশী সময় কয়েক কিঃমিঃ পায়ে হেটে আবারও সোনারগাঁও তে এসে গাড়ি নিয়ে বাসায় ফিরে ছিলাম।



হাতিরঝিলকে সুন্দর করে সাজানো হয়েছে। রাস্তার পাশে ফুলগাছ লাগানো হয়েছে। বসার জন্য বেঞ্চ আছে। কোথাও কোন অবৈধ দোকান চোখে পড়েনি। লেকের পানি খুব পরিস্কার। সন্ধ্যার পর থেকে ব্রীজের বিভিন্ন কালার দেখতে লোকজন ভিড় জমায়।

হাতিরঝিলের দিনের বেলার কিছু ছবি এখন আপনাদেরকে দেখাচ্ছিঃ

হাতিরঝিলের লেকের মাঝখানে বিতর্কিত বিজিএমইই ভবন--



হাতিরঝিলের ব্রিজ----(সাভার ট্রাজেডির কারনে লাইটিং বন্ধ ছিল বলে রাতের দৃশ্য দেখার সুযোগ পাইনি)









হাতিরঝিলের লেকে একটি মসজিদ আছে-



লেকের মাঝখানে মসজিদ কেন তৈরী করা হয়েছে জানতে পারি নি--------------



একটি ব্রীজের নীচে মাদ্রাসা ও আছে।





হাতিরঝিলের সৌন্দর্যবৃদ্ধির জন্য এখনো কাজ চলছে--



নাগরিক জীবনের ক্লান্তি দুর করতে সবাই হাতিরঝিলের লেকের পাড়ে চলে আসতে পারেন--------







গাড়ী পার্কিংয়ের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় সবাই রাস্তার উপর গাড়ী রেখে হাতিরঝিলে ঘুরাফেরা করে থাকে। রাস্তার সাথে পার্কিং করার ব্যবস্থা থাকলে যানজট হতো না।

আমাদের দেশকে সুন্দর রাখার দায়িত্ব প্রতিটি নাগরিকের। আমরা কি এই দায়িত্ব পালন করি? বাংলাদেশের প্রতিটি শহরের রাস্তাঘাট-ফুটপাত-নদী এখন অবৈধ দখলদারদের দখলে চলে গেছে। প্রশাসন দেখেও না দেখার ভান ধরে আছে। অবৈধ দখলদারদের বিরুদ্ধে আমাদেরকে সচেতন হতে হবে--------------------------

বিষয়: বিবিধ

২৩৮৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File