আজ ২১ শে জানুয়ারী ২০১৩ ۩۞۩ আমার কন্যা ۩۞۩ জারিফা আমরিন ۩۞۩ এর ৩য় জন্ম বার্ষিকী

লিখেছেন লিখেছেন সিটিজি৪বিডি ২১ জানুয়ারি, ২০১৩, ১১:৩৬:২৬ সকাল

























-----------২১ শে জানুয়ারী ২০১০ সাল

-----------------৫ সফর ১৪৩১ হিজরী, ৮ মাঘ ১৪১৬ বঙ্গাব্দ

------------------------বৃহস্পতিবার দুপুর ১২.৩০ মিনিটে

------------------------------চট্টগ্রাম পিপলস হাসপাতালে

------------------------------------আমার কন্যা

------------------------------------------জারিফা আমরিন

--------------------------------------------জন্ম গ্রহন করে।

আজকের এই দিনে-----------------------------------

সূদুর প্রবাস থেকে আমার কলিজার টুকরোকে অনেক অনেক আদর-ভালবাসা ও দোয়া রইল।

জন্মদিনে আমার অনূভূতিঃ

২১ জানুয়ারী ২০১০ সকাল ১১ টা। আমি দুবাইতে। অফিসের কাজে ব্যস্ত। হঠাৎ বাংলাদেশ থেকে আপা ফোনে বলল‍" তোর স্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা সবাই আছি তুই কোন চিন্তা করিস না। তোকে আবার ফোন করব। আপার ফোন পেয়ে আমার হার্টবিট বেড়ে গেল। বারবার সৃষ্টিকর্তাকে স্বরণ করতে থাকি। কিছুক্ষন পর আবারও আপার ফোন" নরম্যাল ডেলিভারী হবে না। সিজার করতে হবে। তোর কি মতামত? আমি পারমিশন দিয়ে আবারও সৃষ্টিকর্তাকে ডাকতে শুরু করি। দুপুর ১২.৩০ মিনিটে আপার ফোন" তুই কন্যা সন্তানের বাবা হয়েছিস।" এই কথা শুনে সৃষ্টিকর্তার নিকট শুকরিয়া আদায় করি। আমার সন্তানের নাম কি হবে আগেই আমরা সিলেক্ট করেছিলাম। মোবাইলের মাধ্যমে সেই ম্যাসেজটি সবাইকে শেয়ার করি। সবাই আমার দেয়া নামটি পছন্দ করে। আমি হয়ে গেলাম জারিফা আমরিনের বাবা--------------------

আমার কন্যার জন্মের আধ ঘন্টার মধ্যে মেইলের মাধমে ছবি পেয়েছিলাম। ছবিতে আমার কন্যাকে লক্ষবার চুমো খেয়েছি। ল্যাপটপ, মোবাইল, অফিসের কম্পিউটারে ছবি রেখে বারবার দেখেছি। এখনো দেখি।-----------------------------

=========================

জন্মদিন----------

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

জন্মদিন হচ্ছে পঞ্জিকা অনুযায়ী মানুষের জন্মগ্রহণের দিবস। সাধারণত জন্মবার্ষিকীতে কারো জন্মদিন উৎসবের মাধ্যমে পালন করা হয়। সাধারণত বৎসরের একটি নির্দিষ্ট মাসের নির্দিষ্ট তারিখে শিশুর পক্ষে তাঁর পিতা-মাতা, আত্মীয়-স্বজন কিংবা ব্যক্তি কর্তৃক উদযাপিত হয় এই দিবসটি। অর্থাৎ, বৎসরের নির্দিষ্ট দিনে জন্মগ্রহণকারী শিশু বা ব্যক্তির জন্ম উপলক্ষে যে আনন্দঘন উৎসব-আয়োজনের পরিবেশ সৃষ্টি করা হয়, তাই জন্মদিন নামে আখ্যায়িত করা হয়।

মানবীয় গুণাবলীর অধিকারী মানুষ আবেগপ্রবণ জাতি হিসেবে চিহ্নিত। মূলতঃ মায়ের গর্ভ থেকে ভূমিষ্ঠ শিশুর এক বছর পূর্তিতে জন্মদিনের আয়োজন করা হয় মহাআড়ম্বরে। সন্তান কিংবা ব্যক্তিকে তার জন্মদিবসটির গুরুত্ব, সামাজিক প্রেক্ষাপটে চিহ্নিতকরণ ও লোকদের সাথে আরো পরিচিত করাও এর অন্যতম উদ্দেশ্য। কিংবা বাবা-মায়ের আদরের ধন হিসেবে শিশুটিকে সন্তুষ্ট ও খুশী করার জন্যও জন্মদিন পালন করা হয়।

হিসাবঃ

যার জন্ম ২০১০ সালে, পরবর্তী বৎসর অর্থাৎ ২০১১-এ তার প্রথম জন্মবার্ষিকী উদযাপিত হবে। প্রথম জন্ম বার্ষিকী হলেও এটি তার ২য় জন্মদিবস। প্রথম জন্ম বার্ষিকী বা ২য় জন্ম দিবসে একজনের বয়স ১ হয়। সে দ্বিতীয় বৎসরে প্রবেশ করে।

================================

.....................মোহাম্মদ জামাল উদ্দীন, দুবাই, ইউ এ ই







বিষয়: বিবিধ

১৫২৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File