ছবিতে সিলেটে আজকের সমাবেশ। সিটি পয়েন্টে স্মরণকালের মহা সমাবেশ অনুষ্ঠিত যেকোন মূল্যে ভাস্কার্য স্থাপন বন্ধ করা হবে -শায়খে আব্দুল মুমিন ইমামবাড়ী মূর্তি স্থাপনের পরিণতি শুভ হবে না -প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান

লিখেছেন লিখেছেন স্বাধীনতার কথা ২৮ জানুয়ারি, ২০১৩, ০৯:০৯:২৯ রাত













শাবিতে ভাস্কার্যের নামে মূর্তি স্থাপনের প্রতিবাদে শাহজালাল ঐতিহ্য সংরৰণ পরিষদের ডাকে সোমবার সিলেট সিটি পয়েন্টে অনুষ্ঠিত স্মরণকালের মহা সমাবেশে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি খলিফায়ে মদনী শায়খ আব্দুল মুমিন ইমামবাড়ী বলেন, পৃথিবীর বুকে সিলেটের সতন্ত্র ঐতিহ্য রয়েছে, ৩৬০ আউলিয়া সহ অসংখ্য ওলী আউলিয়া পীর মাশায়েখ এ মাটিতে শায়িত রয়েছেন। শত শত মসজিদ মাদ্রাসার নগরী আধ্যাত্মিক রাজধানী সিলেটের মাটিতে ভাস্কার্যের নামে মূর্তি স্থাপন যে কোন মূল্যে বন্ধ করা হবে। এ আন্দোলনে সমগ্র সিলেটবাসী আমাদের সাথে রয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপৰের টনক যদি না নড়ে তারা মূর্তি স্থাপনের সিদ্ধান্তে অনড় থাকে তাহলে যে পরিস্থিতির সৃষ্টি হবে তার দায়ভার ভার্সিটি কর্তৃপৰ ও সরকারকেই বহন করতে হবে।

বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা সভাপতি ও সংরক্ষণ পরিষদের আহবায়ক মাওলানা রেজাউল করীম জালালীর সভাপতিত্বে সদস্য সচিব অধ্যৰ মাওলানা আব্দুর রহমান ছিদ্দিকীর পরিচালনায় অনুষ্ঠিত মহাসমাবেশে বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর ২০০০ সালের শাবিতে হলের বিতর্কিত নামকরণ বিরোধী আন্দোলনের সফল নায়ক প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান বলেন, আমরা সিলেটে উড়ে এসে জুড়ে বসিনি, আমাদের অতীত ঐতিহ্য রয়েছে, শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় সিলেটের জনগণের সাথে উলামা মাশায়েখদের অবদান রয়েছে। একটি কুচক্রি মহল বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে বার বার মুসরমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার চেষ্টা করছে। ২০০০ সালে তারা হলের নাম বিতর্কিত ব্যক্তিদের নামে নামকরণ করতে উঠে পড়ে লেগেছিল উলামা মাশায়েখ সিলেটবাসীকে সাথে নিয়ে রক্তের বিনিময়ে তা প্রতিহত করেছিল। আজও যদি মূর্তি স্থাপন থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপৰ পিছু না হটে তাহলে অতীতের চেয়ে আরো কঠোর কর্মসূচীর মাধ্যমে মূর্তি স্থাপন প্রতিহত করা হবে। মূর্তি স্থাপনের পরিণতি শুভ হবে না সরকারকে সিলেটবাসীর অনুভূতির প্রতি শ্রদ্ধা না জানালে তার খেসারত সরকারকে দিতে হবে। উক্ত সমাবেশে আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সভাপতি ও সাহেবজাদায়ে ফুলতলী আলৱামা হুসাম উদ্দিন চৌধুরী বলেন, পীর আউলিয়ার এ পূণ্যভূমিতে মূর্তি স্থাপন শাহজালালের উত্তর শুরীরা মেনে নিতে পারে না। বিশ্ববিদ্যালয় কর্তৃপৰ সিলেটবাসীর অনুভূতির বিপরীত মূর্তি স'াপন করলে তা হবে আত্মঘাতি সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়ের ভিতরে ও বাইরে তীব্র গণআন্দোলন গড়ে উঠবে।

বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা আব্দুর রব ইউসুফী বলেন, সিলেটের মানুষকে বিব্রত করার জন্য একটি চিহ্নিত মহল মূর্তি নির্মাণের মত দৃষ্টতা প্রদর্শন করছে তা শক্ত হাতে প্রতিহত করা হবে। প্রয়োজনে দেশব্যাপী এ আন্দোলন অপ্রতির্বদ্ধ অবস্থায় যাবে।

জমিয়তে উলামায়ে ইসলামের সহ-সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিন বলেন, সিলেটের সর্বস্তরের উলামা মাশায়েখ ঐক্যবদ্ধ হয়েছেন নাস্তিকদের নীল নকশা সিলেটের মাটিতে বাস্তবায়িত হবে না। আমরা আন্দোলনে নেমেছি সফল না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না।

amader sylhet

বিষয়: বিবিধ

১৭১৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File