শুভ হোক নতুন বছর

লিখেছেন লিখেছেন স্বাধীনতার কথা ০১ জানুয়ারি, ২০১৩, ০৬:২৪:৫৩ সন্ধ্যা



এলো ইংরেজি নতুন বছর। নতুন বছর মানেই নতুন স্বপ্ন, নতুন প্রত্যাশা। কিন্তু এবার স্বপ্ন আর প্রত্যাশা নিয়ে রয়েছে নানা সংশয়।

কারণ, এমন এক সময়ে আমরা নতুন বছরে পা রাখছি, যখন রাজনৈতিক অঙ্গনে চরম অস্থিরতা। হরতাল, অবরোধ আর সহিংসতা ছিল বছরজুড়ে। জনগণ ধরেই নিয়েছে, নতুন বছরেও এ ধরনের নানা সহিংসতা চলবে।

তবে আশার কথা হলো, বছরের শেষ দিন আশার বাণী দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি জানালেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ইস্যুসহ অন্য ব্যাপারে বিরোধী দলের সঙ্গে সংলাপে বসতে চান তারা।

সংলাপে বসে সব সমস্যার সমাধান হোক-এটাই সবাই চায়। ইতিমধ্যে নানাভাবে এটাই প্রমাণিত হয়েছে, সংলাপ ছাড়া সমাধান হবে না। সরকার ও বিরোধী দল- দুই পক্ষই নিজ নিজ অবস্থানে অনড়। তারা সবই বোঝেন, কিন্তু ‘তালগাছটা’ তাদেরই।

জনগণ মনেপ্রাণে বিশ্বাস করে, দুই দল সমঝোতায় আসলেই রাজনৈতিক অস্থিরতা কাটবে। আর তখন যে জনগণ ভালো থাকবে তা নিশ্চিত করে বলা যায়।

নতুন বছরে রয়েছে নানা অনিশ্চয়তা। তবু আমাদের প্রত্যাশা, নতুন বছর সুন্দর হোক। দুই পক্ষ সমঝোতায় আসুক। সবার জীবনে আসুক সুখ, স্বাচ্ছন্দ্য। দেশে ফিরে আসুক শান্তি ও সমৃদ্ধি, স্বস্তি আর গতিময়তা।

সবাইকে ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা।

বিষয়: বিবিধ

১৮০৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File