'প্রবাসের গল্প' বই

লিখেছেন লিখেছেন আবু তাহের মিয়াজী ২২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:৫৭:৪৪ রাত



প্রবাসে প্রতিটা মানুষের জীবন-ই একটি গল্প। গল্পের মূল চরিত্রও প্রবাসীরা। আশপাশের সবাই সহচরিত্র। আবার একেকটি সহচরিত্রও আরেক গল্পের মূল চরিত্রের ভূমিকায় প্রবাসীরা। প্রবাসীদের এভাবে পুরো পৃথিবীটাই অসংখ্য গল্প দিয়ে গাঁথা। আর এ পৃথিবীরও রয়েছে আরেকটি গল্প। এসব গল্প থেকে ‘গল্প’ তুলে আনার কাজটিই করেছেন "প্রবাসীদের গল্প" বইটির সম্পাদক, শাহাদাত হুসাইন ভাই।

১৬ জন প্রবাসী লেখকদের লেখা নিয়ে শাহাদাত হুসাইনের সম্পাদিত " প্রবাসের গল্প " বইটি আগামী সাপ্তাহ আসছে বাজারে।"প্রবাসের গল্প" বইটির লেখা বানিয়ে বানিয়ে লেখা নয়,প্রবাসীদের কষ্ট নামের মহাসমুদ্রের অভিজ্ঞাতা নিয়ে সাবলিল লেখনির মাধ্যমে গল্পগুলোই পরিবেশন করা হয়েছে বইটিতে।

প্রবাসের গল্প বইতে যাদের লেখা স্থান পেয়েছে তাদের অনেকেই লেখক, সাংবাদিক, সাহিত্যিক, কবি ছড়াকার এবং সম্পাদক।

লেখকরা কি বিশ্রাম নিতে পারেন? লেখকরা থেমে থাকতে পারে না দেশে থাকুন আর প্রবাসেই থাকুন না কেন! লেখক মানেই জীবনের স্পন্দন। প্রবাসীরা রেমিটেন্স এর সাথেও জাতিকে যে ভালো কিছু উপহার দিতে পারেন এই সংকলন তার উজ্জ্বল উদাহরণ।

এই বইটি শুধু মাত্র লেখকদের জন্যই নয়, বরং বাংলাদেশের প্রতিটি নাগরিকের জন্যে হতে পারে বিশাল অনুপ্রেরণা। আমাদের প্রাণপ্রিয় শাহাদাত হুসাইন ভাই, প্রবাসের এই ব্যাস্ত জীবনেও প্রবাসের গল্প নামক বইটির সম্পাদনা করার দুঃসাহস সত্যিই প্রশংসার দাবীদার। প্রবাসীদের সুঃখ-দুঃখ জানার জন্য বইটির বহুল প্রচার এবং প্রসার কামনা করছি।

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে চট্টগ্রামের বই মেলায় পাওয়া যাচ্ছে 'প্রবাসের গল্প' বই এবং ১২১জন জনপ্রিয় ব্লগারের বাচাইকৃত লেখা নিয়ে প্রকাশিত স্বপ্নের বই 'স্বপ্ন দিয়ে বোনা’। গতকাল থেকে চট্টগ্রাম মুসলিম হল প্রাঙ্গনে ১৩ দিন ব্যাপী একুশে বই মেলা শুরু হয়েছে। বাহার প্রকাশনী, স্টল নাম্বার ৫৮। স্টলে আরো থাকছে বিভিন্ন প্রকাশনীর বই।

প্রবাসীদের সত্যিকারের জীবন কথা নিয়ে সদ্য প্রকাশিত "প্রবাশের গল্প" অনন্য এই বইটা অবশ্যই সংগ্রহে রাখার মতো।

অন্তত একটি বই কিনে নিজে পড়ুন। পরিবারের সবাইকে পড়তে উৎসাহিত করুন। প্রিয়জনকেও বই উপহার দিন। বই হোক সবার নিত্য সঙ্গী।

বিষয়: বিবিধ

১১৯৯ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

360154
২২ ফেব্রুয়ারি ২০১৬ সকাল ১০:১১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সবাই পড়বেন এই বইটি আশা করি। ভালো লাগলো অনেক ধন্যবাদ
360172
২২ ফেব্রুয়ারি ২০১৬ দুপুর ০১:০৬
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : বইটা পড়ে দেখতে হবে। ধন্যবাদ আপনাকে
360295
২৩ ফেব্রুয়ারি ২০১৬ রাত ০৯:৩৬
সামছুল লিখেছেন : মালয়েশিয়ায় পাবো কোথাই??
361449
০৫ মার্চ ২০১৬ রাত ০৮:০১
গাজী সালাউদ্দিন লিখেছেন : ব্লগে নিয়মিত হওয়ার অনুরোধ থাকল

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File