★★কাতার প্রবাসী ব্লগারেরা কি কান্ড না করল বনভোজনে ★শেষ পর্ব★

লিখেছেন লিখেছেন আবু তাহের মিয়াজী ০৪ মে, ২০১৫, ০৫:২১:৩২ বিকাল



"প্রবাসে বাংলাদেশীরা ভাই ভাই, সব বাংলাদেশী মিলে একটি বড় পরিবার।সেই পরিবারের নাম একটুকরো বাংলাদেশ "দল-মত নির্বিশেষে পূর্বনির্ধারিত সময়ে একে একে সবাই জড়ো হতে থাকেন কাতারের প্রতিটা অঞ্চল থেকে আল শামাল পার্কে।



তখন ঘড়ির কাঁটায় স্থানীয় সময় সকাল ৮টা। প্রবাসের হাজারো ব্যস্ততা-ঝামেলার মাঝেও অনেকদিন পর একে অপরের সঙ্গে দেখা সাক্ষাৎ হবে উপস্থিত সবাই মিলে আনন্দ করবে।

কিছুক্ষণ পরেই চলে আসলেন যাদের অপেক্ষায় ছিলাম আমাদের প্রিয় ব্লগারেরা, এবার আসি চার ব্লগারেরা কি কান্ড ঘটিয়েছে :

মজার ব্যাপার হলো হাবিব ভাই, জামাল ভাই, সাইফুল ভাই সুস্বাদু নাস্তা খেয়ে আনন্দে এতোটাই আত্মহারা হয়ে গিয়েছিলেন যে, প্রবাসীদের এই মিলন মেলা ও বনভোজনের আনন্দ ক্যামেরাবন্দী করার কথা ভুলেই গেলেন। মনে পড়তেই ঝটপট ক্লিক, ক্লিক আর ভিডিও করতে ব্যস্ত হয়ে পড়লেন সবাই। সাথে আমিও যে চিলাম না এইকথা বলার কোন সুজোগ নেই।





কিছুক্ষণ পরেই খেলা শুরু হলো, বস্তা দৌড়, হাড়ি ভাংগা খেলার ফাঁকে ফাঁকে সবাই কখন কোথায় যাবো তার পরিকল্পনা। শেষে সিদ্ধান্ত হলো গার্ডেনটা ঘুরে ঘুরে দেখার। দেখতে দেখতে হাবিব ভাই, জামাল ভাই,সাইফুল ভাই বললেন চা খাবেন, চা তো চা-ই, সাইফুল ভাই এর চা হতে হবে জাফলং দিয়ে। চা পান করে পেলাক্সে করে নিয়ে আসলেন আমাদের শ্রদ্ধেয় ব্লগার আধা শিক্ষত ভাইয়ের জন্য। নাম আধা শিক্ষিত হলেও পুরোটা পিকনিকের মূলত ভোজনপর্ব পরিচালক ছিলেন তিনি।



নাস্তা সেরে সবাই চোখ ভরে দেখে নেন অপরূপ সৌন্দর্য্য। আনন্দে উদ্বেলিত হন। উল্লাস প্রকাশ করেন। বিশাল বড় প্রাকৃতিক মনোরম ও সৌন্দর্যে ভরপুর এই পার্কে রয়েছে সবুজ গাছ গাছালি। বিশাল বড় এই পার্কের যেদিকে যাবেন, দুই চোখ যেন খুঁজে পাবেন সবুজের রূপ। যেন এপার থেকে ওপার দেখা যায় না। এছাড়া নানান ফুল বাগানের মৌ মৌ গন্ধ ,পাখির কলরব, নৈসর্গিক দৃশ্য অবলোকন করে মন প্রফুল্ল হয়ে উঠলো সকলের। সেই সঙ্গে মনে পড়ল লাল-সবুজের প্রিয় জন্মভূমির কথা। আসলে প্রিয় দেশটি থেকে অনেক দূরে কাতারের মাটিতে জীবনের প্রয়োজনে সুখের আসায় পরিবারের মুখে এক চিলতে হাসি ফুটাতে আসলেও মন কাঁদে সর্বদা বাংলাদেশের মানুষদের জন্যই। তাইতো কণ্ঠ খুলেই গেয়ে ওঠি,"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি"।

ভ্রমণের জন্য খুবই গুরুত্বপূর্ণ ও মজাদার স্থানের মধ্যে কাতারের শামাল গর্ডেন। পছন্দনীয় এ স্থানগুলো নির্বাচন করতে মোটেও ভুল করিনি আমাদের ভ্রমণের দায়িত্বশীলগন।



আগে থেকেই এখানে জায়গা নির্ধারণ করে নিতে হলো। আল শামাল গার্ডেন ভ্রমণ যে এত্ত মজার তা নিজে না করলে বলে বোঝানো যাবে না। এখানে সব ব্যবস্থায় আছে। যেন একটা বাড়ি। প্রথমেই সকলের বাস কোন যায়গায় পার্কিং হবে সেই জায়গা দেখিয়ে দেওয়ার জন্য দায়িত্বরতগন দাঁড়িয়ে দেখিয়ে দিলেন। সাথে সাথে নাম্বার নোট করতে দেখা গেছে। বাস থেকে নেমে সামনে যেতেই আমাদেরকে রিসিভ করতে আগে থেকেই এসে উপস্থিত ছিলেন বন্ধুগণ। আগের বন্ধুদের আন্তরিকতায় মনে হলো এ যেন জান্নাতি পরিবেশ।

এবার পেপারটির বাকী অংস পড়ে নিন,,,,,



কারন আপনারা জানেন যে,পিকনিক বললেই মানুষ মনে করে বিনোদনের নামে নাছ,গান, হাসি উল্লাস আর নারী-পুরুষের এক মিলন মেলা। যেখানে পর্দা-পুষিদার বালাই নেই, নামাযের খবর নেই, ইত্যাদি আরো কত কি। যেহেতু আল্লাহ্‌ সুবহানআল্লহু তাআলা আল-কুআনের একাদিক যায়গায় নির্দেশ দিয়েছেন- তোমরা ভাল কাজের প্রচলন চালু কর,আর সবধরনের অন্যায় অর্থাৎ কুরআন সুন্নাহ বিবর্জিত যাবতীয় কাজ বন্দ করে দাও। (আল ইমরান -১০৪)



এই নির্দেশ যেহেতু একা একা আমল করার বিষয় নয় এবং সম্ভব ও নয় তাই আল্লাহ্‌ সুবহানআল্লহ তাআলা ঈমানের দাবীদারদের প্রতি তাঁর নির্দেশ হচ্ছে।

তোমাদের মধ্যে একটি দল/সংগঠন অবশ্যই থাকবে যারা মানব জাতিকে কল্যানের দিকে ডাকে,মানে দাওয়াত দিবে। (ইমরান -১০৪) শুধু এখানেই শেষ নয় আল্লাহ্‌ সুবহানআল্লাহ তাআলা তাঁর এই নির্দেশ পালন করার জন্য ঈমানের দাবীদারদেরকে ঐক্যবদ্ধ ভাবে মিলে মিশে এককথায় জামাতবদ্দভাবে আনজাম দেওয়ার জন্য হুকুম করেছেন। আল্লাহ্‌ বলেছেন -"তোমরা সাবাই মিলে আমার রশি তথা ইসলাম কে ধারন কর।"

তাই বাংলাদেশ কুরআন সুন্নাহ পরিষদ হলো আল্লাহ্‌ সুবহানাল্লাহ তাআলার এই আয়াতেরই বাস্তব নমুনা।

এই সংগঠনের যাবতীয় কর্মসূচীই হচ্ছে ফরজের অন্তর্ভুক্ত নামায আদায় করার জন্য যেমন আযুর বিকল্প নেই ঠিক তেমনি ইসলামের যাবতীয় হুকুম আহকাম আমল করার জন্য সাংগঠনিক জীবন অর্থাৎ জামাআতবদ্ধ জীবনের বিকল্প নেই। শুধু নেই বললে ঠিক হবে না বরং শরীয়তের দৃষ্টিতে জায়েজ নেই। কোন অবস্থায়ই একজন মুসলমান একাকী জীবন যাপন করতে পারে না।

দুরুদ আর সালাম পেশ করছি বিশ্ব মানবতার মুক্তির দূত বিশ্বজাহানের নবী, বিশ্ব মানবতার একমাত্র আদর্শ, নেতা, নির্ভূল নিখুঁত শ্রেষ্ঠ চরিত্রের আঁধার পথহারা, দিশেহারা, মানবতার দিশারী নবী মুহাম্মদুর রাসুলল্লাহ (সHappyএর শানে।আল্লাহুম্মা সল্লি আলা------

তারই সাথে বাংলাদেশ কুরআন সুন্নাহ পরিষদের মুহতারাম সভাপতির পক্ষ থেকে ভ্রমণরত সকল ডেলিগেট ভাইদের কে জানাই সালাম,শুভেচ্ছা এবং মোবারক বাদ। আল্লাহ্‌ পাক আমাদের এই সফরকে কবুল করুন, সবধরনের বিপদ আপদ থেকে হেফাজত করেন এই কর্মসূচীর শুরু থেকে শেষ পর্যন্ত সর্বাত্মক সহযোগীতার মাধ্যমে মহত এই শিক্ষা সফরকে বাস্তবায়ন করার তৌফিক দান করুন আমিন।

এত দীর্ঘ পথ যার বিবরণ দেয়া সংক্ষিপ্ত পরিসরে সম্ভব নয় তবে এতটুকু বলা যায় যে ভহু সময় পার হতে হয়, যা আমাদের জন্য বেদনার হলেও প্রতীক্ষমাণ সেই গার্ডেন পৌঁছার পর সব ভুলে গেলাম। আরো শুভাস ছড়াতে থাকে!

এত সুন্দর, অপরূপ সৃষ্টির মাঝখান থেকে বিদায় নেয়াটা একটু কঠিনই বটে।



মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে কাতার প্রবাসীদের সংগঠন বাংলাদেশ কুরআন সুন্নাহ পরিষদ

বনভোজনে কাতার প্রবাসী ব্লগারেরা কি কান্ড না করলেন।(১)

বনভোজনে কাতার প্রবাসী ব্লগারেরা কি কান্ড না করলেন।২)

বিষয়: বিবিধ

১৪৩৪ বার পঠিত, ১৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

318116
০৪ মে ২০১৫ সন্ধ্যা ০৬:২৫
আফরা লিখেছেন : ভাইয়া অনেক সুন্দর করে বর্ণনা করেছেন ভাল লেগেছে তবে ঝটপট ক্লিক, ক্লিক করলেন সেগুলো কই ?

জামায়াতবদ্ধ জীবনের উপর কোরআনের কয়েয়টা আয়াত আমি পড়েছে আর কিছু হাদীস ও পড়েছি ।আমি শুধু চিন্তা করি সব মুসলমানেরা কি এগুলো পড়ে না - - - - পড়লে মুসলমানেরা একতা বদ্ধ হচ্ছে না কেন ?



অনেক অনেক ধন্যবাদ ভাইয়া ।
০৫ মে ২০১৫ রাত ১২:৪৩
259434
আবু তাহের মিয়াজী লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু স্রদ্ধেয়া আপুজি।
মোবাইল থেকে লিখাটি পোষ্ট করেছি , তাই ছবি দেয়া যাচছিলোনা।
আপনার স্বতঃস্ফূর্ত মূল্যবান উপস্থিতি এবং প্রেরণাময় মূল্যবান সুন্দর অনুভূতির জন্য জাজাকাল্লাহু খাইর।
318135
০৪ মে ২০১৫ রাত ০৮:০২
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় ভাইয়া। সুন্দর একটি অভিজ্ঞতা শেয়ার করার জন্য জাজাকাল্লাহু খাইর। উপস্থাপনা, ছবিসহ চমৎকার বর্ণনা অনেক ভালো লাগলো।
০৫ মে ২০১৫ রাত ১২:৪৬
259436
আবু তাহের মিয়াজী লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয়া আপুজি।
আপনার স্বতঃস্ফূর্ত মূল্যবান উপস্থিতি এবং প্রেরণাময় মূল্যবান সুন্দর অনুভূতির জন্য।
বারাকাল্লাহু ফীক।
318140
০৪ মে ২০১৫ রাত ০৮:০৭
আওণ রাহ'বার লিখেছেন : ভালো লাগলো খুব ভাইয়া ।
লেখার শিরোনাম এ আরো অনেক চিন্তা করুন।
শিরোনাম নিয়ে সময় দিন Love Struck Love Struck Love Struck Love Struck জাজাকাল্লাহ ভাইয়া।
০৪ মে ২০১৫ রাত ০৮:১৫
259381
আবু তাহের মিয়াজী লিখেছেন : লিখা বড় হয়ে যাচ্ছে তাই এখানেই শেষকরে দিয়েছি। আর কোন পরামর্শ থাকলে দিবেন প্রিয় ভাই।
জাযাকাল্লা,,,
০৪ মে ২০১৫ রাত ০৮:১৬
259382
আওণ রাহ'বার লিখেছেন : Love Struck Love Struck Love Struck Praying Praying Praying Praying
318147
০৪ মে ২০১৫ রাত ০৮:৩১
আবু জান্নাত লিখেছেন : বনভোজনটি কবে হল? কে আয়োজন করল? উদ্দেশ্য কি ছিল? বিস্তারীত কিছুই লিখলেন না। ভোজন মানে তো পেট ভরে খাওয়া, বনে গিয়ে কি শুধু ভোজন করেছেন? Thumbs Up Thumbs Up Thumbs Up নাকি অন্য কোন আয়োজনও ছিল? বিস্তারীত জানাবেন। ধন্যবাদ।
০৪ মে ২০১৫ রাত ০৯:৫৯
259405
আবু জান্নাত লিখেছেন : হুম বুঝলাম, কিন্তু মরুভুমিতে বন কোথায় পেলেন? সবতো পাতা বিহীন চটের বস্তা মোড়ানো নতুন খেজুরগাছ।
বনভোজন নাম না দিয়ে যদি মরুভোজন বা পার্ক ভোজন দিতেন তবে কেমন হতো! Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
০৫ মে ২০১৫ রাত ১২:৪৯
259438
আবু তাহের মিয়াজী লিখেছেন :
Tongue Love Struck Love Struck Tongue Love Struck Tongue Love Struck Tongue Happy>- Happy>- Happy>- Happy>- Praying Praying Praying Praying Praying Praying Praying Praying Praying Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
318166
০৪ মে ২০১৫ রাত ১০:৪৩
অনেক পথ বাকি লিখেছেন : খুব মজা হয়েছে পড়ে যা বোঝা গেলো। Bee Bee Bee
০৫ মে ২০১৫ রাত ১২:৪৭
259437
আবু তাহের মিয়াজী লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু ।
আপনার স্বতঃস্ফূর্ত মূল্যবান উপস্থিতি এবং প্রেরণাময় মূল্যবান সুন্দর অনুভূতির জন্য।
জাযাকাললাহু খাইরান....।Good Luck
318194
০৫ মে ২০১৫ রাত ০১:০৮
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : খাইতে খাইতে পেট ভরে বন ভোজনে মনও ভরে..... ধন্যবাদ ব্লগার বিশেষেত আয়োজন শেয়ার করার জন্য।
318206
০৫ মে ২০১৫ রাত ০৩:১৬
শেখের পোলা লিখেছেন : সুন্দর অভিব্যক্তি ফুটিয়ে তোলার জন্য ধন্যবাদ৷
318226
০৫ মে ২০১৫ দুপুর ১২:০৫
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় ভাইয়া আপনাকে ও আপনার সকল বন্ধুমহলকে! কোরআন ও সুন্নাহ ব্যতীত মানুষের জীবন পরিচালনা সুন্দর হতে পারেনা! তাই সকলের উচিৎ এই দু'ই কে আঁকরে ধরে সুন্দর জীবন পরিচালনা করার! ভালো লাগলো আপনাদের বনভোজন+কোরআন সুন্নাহ এর আলোকে শিক্ষা সফর! মহান আল্লাহ এই কাজকে আরো মজবুত করে আঁকরে ধরার তৌফিক দিন! আমিন!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File