বিএনপি যে কারণে জামায়াতের লেজ ছাড়ছে না

লিখেছেন লিখেছেন জুলিয়া ১৫ মার্চ, ২০১৩, ০৩:৩৫:১২ দুপুর



চারিদিকে একটাই প্রশ্ন.... সরকার কেন জামায়াতকে নিয়ন্ত্রণ করতে পারছে না, বা যুদ্ধাপরাধীর বিচার যদি করতেই হয় তবে সে অনুযায়ী জামায়াতকে ট্যাকল করার মতো ব্যবস্থা সরকারের আছে কি না....

উত্তর দিচ্ছিঃ

বিএনপি সহ ১৮ দলীয় জোটের প্রতিটি দল ছাড়া দেশের সবাই এই মুহূর্তে জামায়াতের বিপক্ষে। ১৮ দলীয় জোটের সমর্থনপুষ্টতার কারণেই জামায়াতের গায়ে আপাতত এতো তেল। এখনই যদি দলগুলো তাদের সমর্থন উঠিয়ে নেয় তবে নিশ্চিত ভাবেই বলে দেয়া যায় জামায়াত হাত গুটিয়ে নিতে বাধ্য। কারণ এদেশের মানুষকে সরাসরি মোকাবেলা করার মতো শক্তি বা সৎ সাহসের কোনটাই জামায়াতের নেই। এটা '৭১ সামে বাঙালী প্রমান করে দিয়েছে। প্রয়োজনে বাঙালী ২০১৩ তে পুনরায় প্রমাণে প্রস্তুত। দেখবেন, বিএনপি ও জোটের শরীকদলের অন্যরা জামায়াতের বিরুদ্ধে গেলেই জামাত বিধ্বংসী মূর্তি থেকে লেজ কাটা হনুমান হয়ে যাবে সেকেন্ডে।

কিন্তু বিএনপি সেটা করবে না।

*) যে কারণে করবে নাঃ

আমাদের দেশের রাজনীতিতে সক্রিয় দুটি ছাত্র সংগঠন হলো ছাত্রলীগ ও ছাত্র শিবির। ছাত্রদল হলো ছাগলের তিন নম্বর বাচ্চা। সরকারকে সমর্থন দিয়ে কর্মকান্ড চালিয়ে যাবার মতো 'হেডাম' এই ছাত্র সংগঠনের নেই। বিএনপির ছদ্মবেশের আড়ালে সমস্ত কর্মকান্ড পরিচালনা করে শিবির। দেশের প্রায় প্রতিটি কলেজ, বিশ্ববিদ্যালয়ে শিবিরের প্রাধান্য ও কতৃত্ব। ব্যাংক, অফিস, আদালত সব প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীদের সিংহভাগ শিবির ও জামায়াতের লোক। বিএনপি শুধুমাত্র মোবাইলের ক্যাসিং এর মতো কাজ করে। আর ভেতরকার সব কাজ-কর্ম পরিচালনা করে জামায়াত।

তাই ক্ষমতায় গেলেও বিএনপি এবং গোলাপী বেগমের চেয়ারের খুঁটি ধরে রাখার জন্য মাটি হিসেবে জামায়াত না হলে তাদের চলবে না। জামায়াতকে সমর্থন দেয়া ছাড়াও কোন বিকল্প পথ নেই বিএনপির।

শেষ কথাঃ

যুদ্ধাপরাধীর বিচারের দায়িত্ব যে শুধুই সরকারের তা কিন্তু নয়, বরং বাংলাদেশের প্রতিটি মানুষের।

প্রত্যেকটি রাজনৈতিক দলের উচিত এই ইস্যুতে সরকারকে সমর্থন দেয়া। যারা রাজনৈতিক কারণ দেখিয়ে সরকারের বিরোধিতা করছে জনগণের দায়িত্ব তাদের মুখে জুতা মেরে তাদের বয়কট করা। যদি একমাত্র সরকার এই সবকটি দলের বিরুদ্ধে দাঁড়িয়ে একা যুদ্ধাপরাধীদের বিচারকার্য সচল রাখতে পারে তবে আমি বলবো দেশে এই দলটি ব্যতীত অন্য আর কোন দলেরই রাজনীতি করার অধিকার নেই।

বিষয়: বিবিধ

১৫৬৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File