কবে আসবে সেই মানের সর্বোচ্চ নেতৃত্ব

লিখেছেন লিখেছেন শান্ত ১৯ জুন, ২০১৩, ০৫:৫৮:১৬ বিকাল

অঝোরে ঝরছে বৃষ্টি ঝরছে। মন শুধু চায় একটা স্থিরচিত্ত। কারণ অনেকদিনতো হল কিছু লিখতে চাচ্ছি কিন্তু কেনা যেন ভাব আসে তো মন বসে নি আবার মন বসে তো ভাব আসে না। যাহোক এসব কিছুর মাঝে সিদ্ধান্ত নিলাম কিছু একটা লিখব্। টিভিটা অন করা আছে বাংলাদেশের সংসদ অধিবেশন সাধারণত দেখা হয়ে উঠে না। তাই ভাবলাম অধিবেশনটা কিছুক্ষণের জন্য দেখি । কারণ বিরোধী দলের ক'জন সদস্য উপস্থিত আছেন।

দপ্তরবিহীন মন্ত্রির ব্যাক্তগত কৈফিয়তনামা শেষ হলে ম্ওদুদ সাহেব বক্তব্য রাখলেন। পয়েন্ট অব অর্ডারে তোফায়েল সাহেব্ও বললেন। বেশ মার্জিত আর গঠণমূলক মনে হচ্ছিল কিন্তু হঢাত করে সুরনজিত সেনগুপ্ত আক্রমণ করে পরিবেশটোকে একটু বেমানান করে তুললেন। যাহোক এবার প্রধানমন্ত্রির কথায় কিছুটা আহত হলাম কারণ তার কথায় জাতির প্রধান হিসেবে তেমন কিছু ছিল মনে হল না। শ্রেফ তাদের চলমান ধারার রাজনৈতিক কিছু প্রলাপ বকলেন আর ভোট প্রার্থনা করলেন।

আমি একজন সাধারণ মানুষ হিসেব মনে করি সংসদে পারস্পরিক গঠণমূলক আলোচনা ্ও সমালোচনার ধারা সৃষ্টি করার জন্য সর্ব্বোচ্চ নেতৃত্ব আমদের এখনো তৈরি হয় নি। তাই বলি আসবে আমাদের সেই মানের নেতৃত্ব যারা নিজেদের কষ্টটা ভুলে অপরের সম্মান করতে শেখাবে।

বিষয়: রাজনীতি

১৬৪৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File