যুদ্ধাপরাধের নামে প্রহসন বন্ধে হোয়াইট হাউসের পিটিশনে সাইন করুন। প্রক্রিয়া বিস্তারিত

লিখেছেন লিখেছেন বিন রফিক ২৪ ফেব্রুয়ারি, ২০১৩, ০৯:২২:২৭ সকাল

যারা এখনো এই প্রহসন বন্ধে ভোট দেননি অথবা ব্যাপারটা বুঝতে পারছেন না তাদের জন্যে এই পোস্ট। মোট ১০০,০০০ ভোট লাগবে। এখন পর্যন্ত হয়েছে 8,134 ভোট। সময় ১৮ মার্চ পর্যন্ত।

বিস্তারিত প্রক্রিয়াঃ (নিচে পিটিশানটির অনুবাদ দেওয়া আছে)

১. http://wh.gov/delP লিঙ্কে ক্লিক করুন অথবা wh.gov/delP লিঙ্কটি কপি করে আপনার এড্রেসবারে পেস্ট করে এন্টার চাপুন। এটাই পিটিশানের ষংক্ষিপ্ত লিঙ্ক।



২. লোড হওয়া পৃষ্ঠার একটু নিচের দিকে CREATE AN ACCOUNT -এ ক্লিক করুন।



৩. নির্ধারিত বক্সে ইমেইল ও First Name ও Last Name দিন। Zipনা দিলেও চলবে। নিচের কোডটি ঠিতমতো পূরণ করে CREATE AN ACCOUNT এ ক্লিক করুন।



৪. আপনার ইমেইলে প্রবেশ করুন। দেখবেন হোয়াইট হাউসের একটি মেইল এসেছে। না আসলে কিছুক্ষণ পর পৃষ্ঠা রিলোড করুন। আসবেই। মেইলের চতুর্থ লাইনে দেওয়া লিঙ্কে ক্লিক করুন। ক্লিক করা না গেলে পুরোটা কপি করে ব্রাউজারের এড্রেসবারে পেস্ট করে এন্টার চাপুন।



৫. মূল কাজ এবার। লোড হওয়া পৃষ্ঠার নিচের দিকে SIGN THIS PETITION -এ ক্লিক করুন।



৬. এবার আপনার ভোট সহ কত ভোট হয়েছে ও কত ভোট বাকী আছে তা দেখা যাবে। সংক্ষিপ্ত লিঙ্কটিও দেখা যাবে। এটা পরবর্তী ব্যাবহারের জন্যে কপি করে রাখতে পারেন। এছাড়া ফেসবুক ওে টুইটারে শেয়ার করুন।



আরও ভোট দিতে চাইলে পৃষ্ঠার উপরে ডান দিকে গিয়ে লগ আ্উট করে পুনরায় এভাবে করুন।

Click this link

অনুবাদঃ

আমরা ওবামা প্রশাসনের প্রতি আবেদন জানাচ্ছি যে-

বাংলাদেশে আন্র্তজাতিক অপরাধ ট্রাইবুনাল ও এই বিচারে হস্তক্ষেপের বিরুদ্ধে উদ্বেগ প্রকাশ করুন।

শেখ হাসিনার অধীনে বাংলাদেশ নৈরাজ্যের দিকে যাচ্ছে, একদলীয় মতের মন্ত্রীপরিষদ বিরোধী মতকে দমিয়ে দিয়ে দেশকে একদলীয় শাসনের দিকে নিয়ে যাচ্ছে। বিচার-বহির্ভূত হত্যা, অপহরণ, সাংবাদিক/রাজনীতিক হত্যার মাত্রা সীমা ছাড়াচ্ছে। সরকার "International Crime Tribunal" স্হাপন করেছে(এমনেস্টি ইন্টা., হিউম্যান রাউটস ওয়াচ, রাষ্ট্রদূত স্টিফেন র‌্যাপ গভীর উদ্বেগ প্রকাশ করেছেন)। ১৯৭১ সালের সত্যিকার অপরাধীদের বিচার বদলে একপেশে ট্রাইবুনালকে বিরোধীদলের শীর্ষ নেতৃবৃন্দকে দমন করতে ব্যাবহার করা হচ্ছে। বিচারকদের চাপ দেবার জন্যে শাসন ব্যাবস্হা থেকে সরকারী ব্যাবস্হাপনায় ফাঁসির দাবীতে বড় র‌্যালি করা হচ্ছে। অন্যদিকে বিরোধী পক্ষের সমাবেশ প্রতিহত করা হচ্ছে। এই অ-নিরপক্ষে ট্রাইবুনাল ও গণতন্ত্র পুর্নবহালে আপনার জরুরী সমর্থন চাচ্ছি।

বিষয়: বিবিধ

২০১৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File