মসজিদে নামাজ পড়তে গেলে শুনতে পাই মানুষের চাপা কণ্ঠের আর্তনাদ

লিখেছেন লিখেছেন রেজাউল ইসলাম ০২ মার্চ, ২০১৩, ১২:০১:১০ রাত

মত প্রকাশের অধিকারের নামে গলাভরা বুলি আওড়ানো এই সরকার সোনার বাংলাদেশ ব্লগটি বন্ধ করে দিয়েছে। কার কাছে অভিযোগ করব, কে শুনবে এই মজলুমের হাহাকার। চাপা কষ্ট গুলো দীর্ঘশ্বাস হয়ে বেরিয়ে আসে। মনে হয় আমরা কোন পরাধীন দেশে বাস করছি, বিরোধী বা সমালোচনামুলক কোন কিছুই সহ্য করা হবে না, তা যতই যৌক্তিক না ন্যায় ভিত্তিক হোক না কেন।

একজন বাক্তির রায় নিয়ে ইতিহাসে এই রকম গণহত্যা আর হয়নি। বোঝা যায় এই রায়ে গুটি কয়েক বিভ্রান্ত তরুন তরুণী লাফালাফি করলেও, দেশের অধিকাংশ তরুনের প্রানের স্পন্দন এই সাইদি। যার কণ্ঠের জাদুময় সুরে পঠিত কোরআন দর্শক স্রোতার প্রান ছুঁয়ে জেত, সেই আল্লামাকে দেওয়া হচ্ছে ফাঁসি কিছু কথিত অগ্রহণযোগ্য অনির্ভরযোগ্য তথ্যের উপর ভিত্তি করে। মসজিদে নামাজ পড়তে গেলে শুনতে পাই মানুষের চাপা কণ্ঠের আর্তনাদ। ইদানিং যেন মসজিদে নামাজির সংখ্যাও বাড়ছে। সবাই যেন নিজেকে শুধরে নিচ্ছেন নতুন করে।

তৌহিদ জনতার এই দুর্দিনে জাতীয়তাবাদী দলের বলিষ্ঠ ঘোষণাকে স্বাগত জানাই। অন্তত যেসব মায়ের বুক খালি হয়েছে, জনগন জেগে উঠেছে দেখে তারাও কিছুটা শান্তি পাবে। একটা নিবন্ধিত রাজনৈতিক দলের বিক্ষোভ প্রদর্শন তাদের গনতান্ত্রিক অধিকার। কিন্তু রাস্তায় বের হলেই যেভাবে তাদের গুলি করা হচ্ছে, তাতে মনে হয় এটা ফ্যাসিবাদী দেশ, আর যারা মনে মনে খুশি হচ্ছেন, সেটাও তাদের ফ্যাসিবাদী মানসিকতার প্রকাশ।

বিষয়: বিবিধ

১০৩০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File