আমরা সবাই জ্ঞানী (মানে মানুষ হিসেবে ভালো-মন্দ চিনতে পারি)।

লিখেছেন লিখেছেন বলা সহজ ০১ জানুয়ারি, ২০১৩, ১২:৫৬:১৬ দুপুর

প্রথমেই ধন্যবাদ জানাই বি ডি টুডে কর্তৃপক্ষকে। কারণ তারা বল্গাহীন ব্লগের যুগে আরো একটা ব্লগ সাইট শুরু করার মতো সাহসিকতা দেখিয়েছেন এবং আরো দুঃসাহসের পরিচয় দিয়েছেন এটা আশা করে যে, এখানে সবাই সৃষ্টিশীল, রুচিশীল কিছু ব্লগ উপহার দিবেন্।

আমরা মানুষেরা নিজেদের সর্বশ্রেষ্ট জীব বলে নিজেদের জন্যই হাততালি বাজাই। কিন্তু নিজেরাই চারপাশের স্বজাতির কর্মকান্ড অবলোকন করে ভিতরে ভিতরে গুমরে মরি। পারিপার্শ্বিকতার চাপে পড়ে না পারি প্রতিবাদ করতে, না পারি সহ্য করতে। আবার আমরা যারা বাংলাদেশ নামের প্রচুর সম্ভাবনার একটি দেশে বাস করে ভালো সম্ভাবনাগুলোর গলা টিপে মারছি আর নিজের প্যান্ট এর পিছনে হাত মুছে হাত মিলাচ্ছি পশ্চিমাদের ছিবরে বানিয়ে ফেলে দেয়া অকেজো সিষ্টেম এর সাথে আর গলা ফাটিয়ে বলছি "আমরা উন্নতির পথে এগিয়েছি অনেক...। যাক্, শুরুতেই এতো প্যাঁচালো লিখা দিয়ে অন্যদের মূল্যবান অবসর সময়টুকু নষ্ট করে বিরাগভাজন হতে চাই না।

শুধু আশা করবো এরকম একটি উদ্যোগ যেন ভেস্তে না যায়। আমার একটি অনুরোধ থাকবে বি ডি টুডে'র প্রতি, যেন অনেক এলোমেলো ব্লগ দিয়ে ভর্তি না করে দেশের উপকার হয় এমন একটি বিষয়ে সবার স্বতঃস্ফুর্ত মতামত থাকে এমন একটি ফিচার শুরু করা। কারণ বাংলাদেশে সরকারী এবং বিরোধী দলের মাঝখানে ভূক্তভোগী একটি দল আছে, যারা নিরপেক্ষ ভাবে চিন্তা করতে পারে। তাদের থেকে ভালো কিছু দিকনির্দেশনা বেরিয়েও আসতে পারে। বিশেষজ্ঞ (!!!) গণ এসব দিকনির্দেশনা মানুক বা না মানুক ভুক্তভোগী দলের মানসিক শান্তনা তো থাকবে, অন্তত ভালো কিছু পরামর্শ অন্ততঃ দিতে পেরেছে সে জন্য।

বিষয়: বিবিধ

১১৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File