তেতুল চাঁটার সময় শেষের দিকে...

লিখেছেন লিখেছেন আজব মানুষ ২০ জুলাই, ২০১৩, ১১:৫২:০৩ সকাল

৩০ জুনের সাপ্তাহ দুয়েক আগে মিশরে গিয়ে ফিরে এসে মুরগী কবীর খ্যাত শাহরিয়ার খবিশ জনকন্ঠে লম্বা এক কলাম লেখে বলেছেন, ৩ তারিখের পর সন্ত্রাসী মৌলবাদী মরসীর পতন হতে পারে। হলও তাই।

ধারনা করা হয়, মি. খবিস বিদ্রোহ দমনে মতিঝিলের হেফাজতে ইসলামরে ওপর অপারেশন ফ্ল্যাশ লাইটের অভিজ্ঞতা শেয়ার করে এসেছেন।

সম্ভবত তার দেয়া পলিসি কাজে আসেনি। এই মূহুর্তে ব্লগার ও সাংবাদিক Azad Saimum’র স্ট্যাটাস এবং আন্তর্জাতিক মিডিয়া গুলোর কল্যাণে যা দেখছি, তাতে মনে হচ্ছে সেনা সমর্থতিত আদেল মনসুর সরকার বেশ বিপাকেই আছে! না পরছে সরতে, না পারছে সইতে।

অবস্থা দৃষ্টে মনে হচ্ছে রাবেয়া স্কায়ার থেকে অনুপ্রাণীত হয়ে বাংলাদেশের হেফাজতে ইসলাম ঈদের পর আবার একটা নাড়া দিতে পারে। অবশ্য সেই নারা ৫ ই মে’র মত অপরিপক্ষ হবে না সেটা ১০০% গ্যারান্টি যুক্ত।

তার ওপর জামাত-শিবিরের আন্দোলন, ১৮ দলীয় জোটের আট-ঘাট বাঁধা তীব্রতর আন্দোলন, কোটাবিরোধী মেধাবীদের নৈতিক আন্দোলনসহ এমন অনেক আন্দোলন শুরু হবে; যা মহাজোট তথা ইস্যু সরকার আর ইস্যু তৈরী করে পার পাবে না।

এতএব শাহরিয়র খবিস গংদের যা সুযোগ এখনই। যত তেতুল চাঁটার চেটে নিতে পারে, কোন সখ অপূর্ণ থাকলে পূরণ করার এখনো সময় রয়েছে। জমীর চাচাদের সময়ও শেষের দিকে। আর টিভি ক্যামেরার সামনে যাওয়ার আর শক্তি থাকবে না, তাই জন্ডিস মুক্ত হওয়ার আগে টিভি-ক্যামরার সামনে সীমাদের আর সীমাহীন সুযোগ থাকবে না। তাই এখন প্রয়োজনে জমির চাচাদের মনোরঞ্জণ আগের তুলনায় একটু বেশি সময় দিয়ে দেখাও লক্ষ কোটি মানুষকে উন্নত বক্ষ যুগোল।

এ সময়টায় বিএনপি নেতাদের একটু ত্যাগী হওয়া উচিত। কে কোন মন্ত্রনোলায় পাবে সে হিসেব না কষে দুর্বার আন্দোলনের প্রস্তুতি নেয়া উচিত। এখনকার ত্যাগ আগামী দিনের সঞ্চয়।

বিষয়: বিবিধ

১৪৭৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File