রক্তের ধারাবাহিকতা.......

লিখেছেন লিখেছেন বিজয় ০৪ জানুয়ারি, ২০১৩, ০৫:৩৮:৫৩ সকাল

ইহুদিরা রক্তের ধারাবাহিকতায় বিশ্বাস করে, মা ইহুদি না হলে সন্তান ইহুদি হতে পারে না, ব্রাহ্মনদের ক্ষেত্রে ও একই নিয়ম. ইসলাম রক্তের ধারাবাহিকতায় বিশ্বাস করে না.কোনো মানুষ যদি বিশ্বাস করে আল্লাহ এক ও অদিব্তয়, তার কোনো শরিক নাই, কোনো কিছু চাইতে হলে সরাসরি তার কাছেই চাইতে হবে কোনো মাধ্যমের দরকার নাই, মুহাম্মদ(সাHappy আল্লাহর পক্ষ থেকে পাঠানো সর্বশেষ নবী ও রাসুল এবং একই সাথে আল্লাহর বান্দা/গোলাম. কোরআন আল্লাহর বাণী, শেষ বিচারের দিন সকল কিছুর বিচার হবে. মোটামুটিভাবে এই বিষয়গুলিতে বিশ্বাস থাকলে তাকে মুসলমান বলা যায়.

অনেক মানুষ বলতে চায় আমাদের শরীরে হিন্দুদের রক্ত. আমাদের অনেকের শরীরে হিন্দুদের রক্ত আছে এতে কোনো সন্দেহ নাই, এতে কোনো সমস্যা ও নাই. ইসলাম- বিশ্বাসের সাথে সম্পর্কিত.

তবে সব মানুষের শরীরে হিন্দুদের রক্ত আছে এ কথা ঠিক না. ভারতীয় উপমহাদেশের ভূমিপুত্র হচ্ছে দ্রাবির জাতি. যারা কোনো ধরণের মূর্তিপূজায় লিপ্ত ছিলনা. পরবর্তিতে আর্যরা এ উপমহাদেশে আসে এবং হিন্দু ধর্ম চালু করে. সতরাং আমাদের শরীরে দ্রাবিরদের রক্ত ও থাকতে পারে. অন্যদিকে বাংলায় মুসলিম শাসনের জনক ইক্তিয়ের উদ্দিন বিন বখতিয়ার খিলজি ৬০ হাজার সৈন্য নিয়ে বাংলা জয় করেন. পরবর্তিতে তিব্বত অভিযানে ২০ হাজার সৈন্য মারা যায় , বাকি ৪০ হাজার সৈন্য বাংলায় permanently বসবাস করে. এছাড়াও রাসুল(সাHappy এর সাহাবী, অনেক মুসলিম ধর্ম প্রচারক, অনেক আরব businessman এদেশে আসেন. এদের কেউ কেউ নিজ দেশে চলে যান, আবার অনেকে এদেশে থেকে যান. সুতরাং আমাদের কার শরীরে কার রক্ত আছে বলা মুস্কিল.

বিষয়: বিবিধ

১৩১২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File