Rose Good Luck জীবনের ধাপ!Good Luck Rose

লিখেছেন লিখেছেন মাহবুবা সুলতানা লায়লা ২৫ মার্চ, ২০১৫, ০১:৩১:৫৬ দুপুর

হাঁটি হাঁটি পা পা করে জীবনের ছয়টি বছর পূর্ণ হলো! (মানে বিবাহিত জীবনের) আলহামদুলিল্লাহ! কত সুখ আর কত বেদনা নিয়ে এই সফর! কত যে হাসি মাখানো আর কান্নায় জড়ানো এই জীবনের প্রতিটি ধাপগুলো উপলদ্ধি করতে পারে তারাই যারা বাইছেন এই জীবন তরী! ভালোবাসা ও বেদনার এই প্লাটফর্মে কি পেয়েছি কি হারিয়েছি হিসাব মিলাতে পারবোনা! আমার মতো হয়তো কেউই পারবেনা! জীবনের এই বাঁকে সবচেয়ে দামী যে জিনিসটা পেয়ে ধন্য হয়েছি তা হলো সুন্দর একটি মন! বিবাহিত জীবনে সুন্দর একটি মানুষের চেয়ে সুন্দর একটি মনেরই বেশী প্রয়োজন! আলহামদুলিল্লাহ মহান আল্লাহ সুন্দর একটি মনের পাশাপাশি আমাকে একটি সুন্দর মানুষেরও জীবন সাথী করেছেন! জীবনের এই চলার পথে দু'জন মেহমান আল্লাহ আমাদের দায়িত্বে দিয়েছেন আবার একজনকে নিজের কাছে নিয়ে নিয়েছেন আলহামদুলিল্লাহ! একজন মেহমান আমার কোলে এখন আছে আলহামদুলিল্লাহ। মহান আল্লাহর কাছে প্রার্থনা তিনি যেন তাকে তার প্রিয় বান্দিদের দলে শামিল করে নেন! দীর্ঘ এই চলার পথে আল্লাহ ও তার প্রিয় হাবীব (সঃ) এর পর আমার স্বামীই একমাত্র বিশ্বস্থ বন্ধু, যার হাত ধরে এতদুর এসেছি! জানিনা আবার কখন সেই রবের ডাক এসে যায় এই প্রিয় বন্ধুর হাতকে ছেড়ে পাড়ি জমাতে হয় ওপারে! তবে কামনা করি আল্লাহর কাছে পৃথিবীতে যেমনটি করে নিরাপদে রেখেছেন সেখানেও যেন নিরাপদে রাখেন! হে প্রানপ্রিয় স্বামী! হে প্রিয় বন্ধু! এই জীবন সফরে তো সঙ্গী হলে আখেরাতেও সেই সফরে বন্ধু ও প্রিয়তম হইও!

হে প্রানপ্রিয় বন্ধূ তোমার কাছে অনুরোধ আমার জন্য একটি লেখা লিখ! হৃদয়ের সবটুকু ভালোবাসা মিশিয়ে যেন যে কেউ সেই লেখা পড়ে নিজেকে সপে দিতে পারে আল্লাহর রাহে! একটি লেখা লিখ! তোমার মগজ গলানো চিন্তা দিয়ে যেন সেই চিন্তাধারা হয় প্রভুর সন্তুষ্টির জন্য! প্রিয় বন্ধু আজকে একটি লেখা লিখ! যে লেখার মাঝে আমার ভালোবাসাকে খুজে পাবো! একটি লেখা লিখ! যে লেখাতে চোখ বুলালে হৃদয় পূর্ণ হয়ে যায়! একটি লেখা লিখ! যে লেখা পড়ে মানুষ আল্লাহর আনুগত্যশীল হতে পারে! একটি লেখা লিখ! হে প্রিয় বন্ধু যে লেখা পড়ে অবাধ্য বধূ তার প্রানপ্রিয় স্বামী বাধ্য হবে! একটি লেখা লিখ! যে লেখা পড়ে পিতামাতার অবাধ্য সন্তান তাদের বাধ্যগত হবে! একটি লেখা লিখ! তোমার রক্তের অংশের জন্য! যেন সে লেখা পড়ে তোমার বংশধর সঠিক পথে পরিচালিত হয়! একটি লেখা লিখ! আমার জন্য যেন আমি জীবনের শেষোবদ্ধি তোমারই থাকি! মনের একান্ত প্রার্থনাতে শুধু কামনা করে যাই মহান আল্লাহ যেন আমাদেরকে নেক হায়াত দিয়ে ও তার প্রিয় বান্দা-বান্দিদের দলে শামিল করে নেন! এবং এমন অবস্থায় আমাদেরকে তার সান্নিধ্যে ডাক দেন যখন তিনি আমাদের উপর রাজী, খুশি ও সন্তুষ্ট থাকেন! আর আমাদেরকে সহ পৃথিবীর সবাইকে ঋন থেকে বের করে তারপর ঈমানের সাথে মৃত্যু দেন! আল্লাহ মহান সকলের সহায় হোন! আমিন ছুম্মা আমিন!

আমার ও আমাদের জন্য সকলেই দোয়া করবেন যেন পৃথিবীর হায়াতের জীবনে আল্লাহর সন্তুষ্টির পথে চলে, রাসূল (সঃ) এর দেখানো পথে চলে তাদের দুজনকে খুশি করে মরতে পারি! আর পরোকালে প্রিয় নবী (সঃ) এর শাফায়াত ও আল্লাহর দিদার লাভে ধন্য হতে পারি! মহান আল্লাহ সবাইকে এই বিশেষ নেয়ামতে ধন্য করুন! আমরা একমাত্র তার কাছে প্রার্থনা করি তিনিই আমাদের একমাত্র ভরসা! হে আল্লাহ আপনি অন্তর্যামী! আপনার কাছেই অন্তরের সকল চাওয়া পাওয়া প্রার্থনার আবেদন! আপনি কবুল করুন! আর আমাদেরকে আপনার পছন্দনীয় পথে পরিচালিত করুন সব সময়। আমরা যে আপনারই প্রিয় বান্দা-বান্দি! আমিন ছুম্মা আমিন!

বিষয়: বিবিধ

১৫৭৮ বার পঠিত, ২১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

311043
২৫ মার্চ ২০১৫ দুপুর ০৩:০৯
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : সুন্দর লেখা। আপনার জন্য দোয়া রইলো যেন সৃষ্টিকর্তা আপনার সকল আশা পূর্ণ করেন। আমিন
২৫ মার্চ ২০১৫ দুপুর ০৩:২৯
252079
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : সুন্দর মন্তব্য ও দোয়া করে যাবার জন্য আপনার সর্বাঙ্গীন কল্যাণ কামনা করি আল্লাহর নিকট! ভালো থাকুন সুস্থ থাকুন আল্লাহ সব সময় ভালো রাখুন এবং আপনারও সকল ইচ্ছা পূর্ণ করুন! আমিন
311047
২৫ মার্চ ২০১৫ দুপুর ০৩:১৫
আবু জান্নাত লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ আপু।
আলহামদু লিল্লাহ, আপনারা ছয় বছরের শেষ প্রান্তে এসে পৌছলেন। আমরাও কিন্তু আর পাঁচ মাস পরে ছয় বছর পার করবো। আপনাদের মতই আমাদের বন্ধন। পার্থক্য হল আপনারা দু'জন পাশাপাশি আর আমরা দু'জন দূর বহু দূর। এক/দেড় বছর পরপর দেখা হয়। আপনাদেরকে ভাগ্যবতীই বলতে হয়, কারণ এসব হচ্ছে আল্লাহ তায়ালার বিশেষ রহমত, যাকে ইচ্ছা দান করেন। বাকি জিবনটাও সুখময় হোক এটাই কামনা করছি। যদি আপত্তি না থাকে আপনার মেয়েটির নাম জানতে ইচ্ছুক। অনেক অনেক ধন্যবাদ।
২৫ মার্চ ২০১৫ দুপুর ০৩:৪২
252082
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আবু জান্নাত ভাইয়া! ওয়ালাইকুম আস-সালাম!
আপনাদের কথা শুনে খুশি ও হলাম আবার ব্যথীত ও হলাম! খুশি হলাম এই জন্য যে আপনাদের সম্পর্ক খুব ভালো তাই! আর ব্যথীত হলাম এই জন্য যে, আপনারা একে অপরের থেকে দুরে অবস্থান করছেন! ভাইয়া আমরাও এই দুরুত্বের কষ্টে ছিলাম প্রায় পাঁচ বছর! গত একবছর ধরে মদিনাতে আছি আলহামদুলিল্লাহ! দোয়া করবেন যেন জীবনের বাকি সময় একসাথে থাকতে পারি! আপনাদের জন্যেও আল্লাহ সু-ব্যবস্থা করে দিন! আর আমাদের কণ্যাদ্বয়ের নাম প্রথমা নুসাইবাহ দ্বিতীয়া নুসাইরাহ! নুসাইবাহ আল্লাহর ইচ্ছায় আমাদের কোলে আছে আর নুসাইরাহ আল্লাহর ইচ্ছায় জান্নাতে......।
311053
২৫ মার্চ ২০১৫ দুপুর ০৩:৩১
আফরা লিখেছেন : আমি আর কি বলব আপু শুধু আপনার দোয়ায় আমীন বল্লাম ।
২৫ মার্চ ২০১৫ দুপুর ০৩:৪৫
252083
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : ছোট্ট বোন আফ্রামনি! তোমার দোয়া সাথেও আবার আমিন ছুম্মা আমিন! আর তোমার জন্যেও কল্যাণের দোয়া রইলো!
311059
২৫ মার্চ ২০১৫ দুপুর ০৩:৫৭
আবু তাহের মিয়াজী লিখেছেন : আরকি লিখব, শুধু এই ক্সমনাই করি মহান আল্লাহ্‌ আমাদের সভাইকে দুনিয়া আখেরাতে কল্যাণ দান করুন। আমিন
২৫ মার্চ ২০১৫ বিকাল ০৫:২১
252124
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ! শ্রদ্ধেয় ভাইয়া আপনার দোয়ার সাথে আমিন! আপনার জন্যেও অনুরুপ দোয়া!
311065
২৫ মার্চ ২০১৫ বিকাল ০৫:৪৫
স্বপন২ লিখেছেন : আপু,লেখাটি হৃদ্ধয় ছুয়েঁ যায়। আমরা এই রকম দ্বীনি বোন আশা করি।
২৫ মার্চ ২০১৫ রাত ০৯:০০
252166
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ! শ্রদ্ধেয় ভাইয়া! আপনার দোয়ার সাথে আমিন! আপনার জন্যেও অনুরুপ চাওয়া!
311072
২৫ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৬:৪৩
মু নূরনবী লিখেছেন : অসাধারণ অনুভূতি!

শুভ কামনা থাকলো সব সময়ের জন্য।

আগামীর দিনগুলো হোক আরো রঙ্গীন।
২৫ মার্চ ২০১৫ রাত ০৯:০০
252167
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ! শ্রদ্ধেয় ভাইয়া আপনার দোয়ার সাথে আমিন! আপনার জন্যেও অনুরুপ দোয়া!
311095
২৫ মার্চ ২০১৫ রাত ১০:০৬
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয়া আপুজ্বি। আপনার হৃদয় শীতল করা লিখাটি পড়ে আনন্দ ও কষ্ট দুটিই পেলাম।
কেন জানি নুসাইরাহ এর কথা জানতে ভীষণ ইচ্ছে হচ্ছে। হৃদয়ের গভীর থেকে নুসাইরাহ এর জন্য দোয়া চলে আসলো।

দরদী লিখাটির জন্য জাযাকাল্লাহু খাইর।
আপনার অপূর্ব দোয়ায় আমীন।
বোনের জন্য দোয়া করবেন আপু।
২৬ মার্চ ২০১৫ রাত ০৩:২০
252217
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : হে আপুনি ওয়ালাইকুম আস-সালাম! নিচের লিংকে ক্লিক করলে জানতে পারবেন আমার কলিজার ধন নুসাইরাহ সম্পর্কে আর কিছু বলতে পারবো না আপু। দোয়া করবেন আমাদের জন্য যেন ধৈর্যের সাথে থাকতে পারি। আর এর বিনিময় আল্লাহর কাছে কামনা করি।





311126
২৬ মার্চ ২০১৫ রাত ১২:২২
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : বিবাহিত জীবনে সুন্দর একটি মানুষের চেয়ে সুন্দর একটি মনেরই বেশী প্রয়োজন!


এই কথাটা যেন প্রতিটি মানুষের মনের কথা হয়!

সর্বপুরী ভালো লাগলো পড়ে।
২৬ মার্চ ২০১৫ রাত ০৩:২১
252218
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আমিন হে যুগলদ্বয় আপনাদের দোয়ার সাথে আমিন!
311130
২৬ মার্চ ২০১৫ রাত ১২:৩৭
আবু জারীর লিখেছেন : হে প্রানপ্রিয় স্বামী! হে প্রিয় বন্ধু! এই জীবন সফরে তো সঙ্গী হলে আখেরাতেও সেই সফরে বন্ধু ও প্রিয়তম হইও!

হবে ইনশা'আল্লাহ। দোয়া করে দিলাম, আল্লাহ যেন আপনার নেক মকসুদ পুরা করেন। আমীন।
২৬ মার্চ ২০১৫ রাত ০৩:২২
252219
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : হে ভাইয়া সালাম নেবেন! আর আপনার দোয়া যেন মহান আল্লাহ কুবল করেন! আপনার জন্যেও কল্যাণের দোয়া!
১০
311134
২৬ মার্চ ২০১৫ রাত ০১:৩৩
পাহারা লিখেছেন : অসাধারণ অনুভূতি!

শুভ কামনা থাকলো সব সময়ের জন্য।

আগামীর দিনগুলো হোক আরো রঙ্গীন।

২৬ মার্চ ২০১৫ রাত ০৩:২৩
252220
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম হে শ্রদ্ধেয় ভাইয়া! আপনার দোয়ার সাথে আমিন আপনার জন্যেও অনুরুপ দোয়া!
১১
314508
১২ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:১৯
সাদামেঘ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয়া আপুজ্বি। চমৎকার লিখাটির জন্য জাজাকাল্লাহু খাইর।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File