Rose Rose "অনুভূতি ও বিশ্বাসের প্রথম পাঠ" Rose Rose

লিখেছেন লিখেছেন মাহবুবা সুলতানা লায়লা ০৮ মার্চ, ২০১৫, ১১:২৮:১৫ রাত

মহান আল্লাহর প্রশংসা কেন করবো?

মহান আল্লাহ আমাকে কোন আরজু আবেদন ছাড়াই সৃষ্টির সেরা জীব মানুষ রুপে বানিয়েছেন। তিনি আমাকে বিষাক্ত কীট পতঙ্গ বা পশু-পাখি বা আরো নিকৃষ্ট প্রাণী বানাতেন পারতেন তিনি তা না করে আমাকে মানুষ বানিয়েছেন এবং সকল জীবের উপর শ্রেষ্ঠত্ব দান করেছেন সেজন্যই মহান আল্লাহর প্রশংসা বর্ণনা করছি শুকরিয়ার সাথে আলহামদুলিল্লাহ।

মহান আল্লাহর কাছে কোন আবেদন ছাড়াই আমাকে তিনি মুসলমান করে পৃথিবীতে পাঠিয়েছেন। যদি বেধর্মী বানাতেন তবে কবে কিভাবে আমার হেদায়াত হতো বা আদৌ কি হেদায়াত হতো কিনা সন্দেহ। তাই জন্মসূত্রে মুসলমান হওয়াতে মহান আল্লাহর প্রশংসা জ্ঞাপন করছি আলহামদুলিল্লাহ।

পৃথিবীতে মহান আল্লাহর আমাকে শয়তানের অনুসারীও বানাতে পারতেন কিন্তু তিনি তা করেন নি। বরং আমার কল্যাণের জন্য আমাকে প্রিয় হাবীব (সঃ) এর উম্মত করে পাঠিয়েছেন। এই জন্য মহান আল্লাহর প্রশংসা করছি আলহামদুলিল্লাহ।

আমি জানতাম না আমাকে কোন ধর্মে পাঠালে আমার উপকার হতো। আমার অজান্তেই মহান আল্লাহ আমাকে ইসলামই দ্বীন বুঝার তৌফিক দিয়েছেন এই জন্য মহান আল্লাহর প্রশংসা করছি আলহামদুলিল্লাহ।

আমি নিজেকে সরল সঠিক পথে পরিচালনা করার জন্য, আমার কল্যাণের জন্য মহান আল্লাহ রাসূল (সঃ) কে পথপ্রদর্শক হিসেবে পাঠিয়েছেন এই জন্য মহান আল্লাহর প্রশংসা করছি আলহামদুলিল্লাহ।

আমাকে হেদায়াত প্রাপ্ত হতে তার উপর অটল থাকতে আল-কোরআন দিয়েছেন আরএই জন্য মহান আল্লাহর প্রশংসা করছি আলহামদুলিল্লাহ।

আমার সামনে প্রিয় নবী (সঃ) এর উত্তম আদর্শ রেখেছেন যেন আমি প্রিয় নবী (সঃ) এর দেখানো পথে চলতে পারি এই জন্য মহান আল্লাহর প্রশংসা করছি আলহামদুলিল্লাহ।

এই পৃথিবীর সকল নেয়ামত দিয়ে আমার লালন-পালন করছেন, আমাকে হায়াতে ত্বয়্যিবা দিয়েছেন আর এই জন্য মহান আল্লাহর প্রশংসা করছি আলহামদুলিল্লাহ।

হে আল্লাহ আমি ক্ষুদ্রতা, অক্ষমতা, দূর্বলতা, অলসতা ও শয়তানের ওয়াস-ওয়াসার কারনে তোমার যতটুকুন প্রশংসা করা প্রয়োজন ততটুকুন করতে পারিনা বা যেভাবে প্রশংসা করা দরকার সেভাবেও করতে পারিনা তবে আমি চেষ্টা করে যাই তোমার প্রশংসা বর্ণনা করতে তুমি আমার সেই প্রচেষ্টাকে সেই প্রশংসাকে কবুল ও মঞ্জুর করে নাও তুমি যে আমার অন্তর্যামী।

এই পৃথিবীর আসমান-জমিন, আলো, বাতাস, পানি, মাটি, অক্সিজেন, তরু-লতা, গাছ-পালা, পাহাড়-পর্বত, ঝর্না, নদী-নালা, সবুজ ঘাস, আরো যা যা আছে সবকিছুই দিয়েছ মানুষের জন্য আর এসবের জন্য আল্লাহর কাছে কোন আরজু-আবদার করতে হয়নি। এই জন্যই মহান আল্লাহর প্রশংসা করছি আলহামদুলিল্লাহ।

সকল প্রশংসা তোমার তরে।

সকল শুকরিয়া তোমার তরে।

সকল সিজদাহ শুধুই তোমার তরে।

তোমার মহিমা ঢেলে দাও আমার অন্তরে।

৭ই মার্চ ২০১৫

মদিনা মনোয়ারাহ সৌদি আরব

বিষয়: সাহিত্য

১৭৪২ বার পঠিত, ১৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

307944
০৯ মার্চ ২০১৫ রাত ১২:৫৩
এ,এস,ওসমান লিখেছেন : মহান আল্লাহ রহমতে এই পোষ্ট আমি আজ পড়তে পারছি। এ জন্য মহান আল্লাহর প্রশংসা করছি আলহামদুলিল্লাহ।
০৯ মার্চ ২০১৫ দুপুর ০৩:৫৯
249121
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আমি যে আপনার মন্তব্যের প্রতি মন্তব্য করতে পারছি এ জন্য মহান আল্লাহর প্রশংসা করছি আলহামদুলিল্লাহ।
মহান আল্লাহ সবাইকে উত্তমভাবে তার প্রশংসা ও শুকরিয়া আদায় করার তৌফিক দিন।
আমিন।
307965
০৯ মার্চ ২০১৫ রাত ০৩:৩৮
সাদিয়া মুকিম লিখেছেন : আসসালামুআলাইকুম। হাজারো প্রশংসা করেও শুকরিয়া আদায় করা শেষ হবে না! আল্লাহ আমাদর প্রতি উনার নিয়ামত কে আরো বাড়িয়ে দিন, আমাদের আরো বেশি শুকরিয়া করার তৌফিক দান করুন।

হিদায়াতী পোস্টটির জন্য শুকরিয়া! Love Struck Happy Angel Praying Rose Good Luck
০৯ মার্চ ২০১৫ বিকাল ০৪:০৩
249122
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : ওয়ালাইকুম আস-সালাম প্রিয় আপুনি। যথার্থই বলেছেন মহান আল্লাহর কোটি নেয়ামতের একটিরও শুকরিয়া বা প্রশংসা করে শেষ করা যাবেনা। যদি একটি নেয়ামতের শুকরিয়া আদায় করতে আমার জীবন চলেও যায় তবুও একটি নেয়ামতের শুকরিয়া আদায় হবেনা। আল্লাহ আমাদের প্রতি উনার নেয়ামত কে আরো বাড়িয়ে দিন, আমাদের আরো বেশি শুকরিয়া আদায় করার তৌফিক দান করুন।
আমিন ছুম্মা আমিন।

আপনি আমার ব্লগবাড়িতে আসলে আমার মনটা আনন্দে ভরে যায়। মহান আল্লাহ আপনাকে ও আপনির পরিবারকে সর্বাঙ্গীন ভাবে কল্যাণের সাথে রাখুন।
307977
০৯ মার্চ ২০১৫ সকাল ০৯:২৩
হতভাগা লিখেছেন : ০ পুরুষদেরকে সামর্থ্য থাকলে ৪ টি বিয়ে করার অনুমতি দিয়েছেন মহান আল্লাহ , আর

০ একটা বিশেষ পর্যায়ে গিয়ে স্ত্রীকে প্রহারের কথাও বলেছেন মহান আল্লাহ

***********************************************************

উপরোক্ত কথাগুলোর ব্যাপারে আপনার কি খেয়াল ?
০৯ মার্চ ২০১৫ বিকাল ০৫:১২
249132
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : কোন পুরুষের যদি সামর্থ থাকে এবং সে চার জনের মাঝে ইনসাফ করতে পারে তবে চারটা বিয়ে করতে পারে কিন্তু বর্তমান ফ্যাসাদের দুনিয়ার সেটা না করাই ভালো মনে করি। আর স্ত্রীকে প্রহারের ক্ষেত্রে বলবো যদি শরীয়ত মোতাবেক না চলে তবে অবশ্যই প্রহার করবে। কিন্তু শরীয়ত বিরোধী কাজে অবশ্যই প্রহার করাটা হবে জুলুম। মহান আল্লাহ তার বিধান ও নবী (সঃ) এর দেখানো পথে চলার তৌফিক দিন আমাদেরকে...আমিন।
308002
০৯ মার্চ ২০১৫ দুপুর ১২:৩৮
দ্য স্লেভ লিখেছেন : মহান আল্লাহর কাছে কোন আবেদন ছাড়াই আমাকে তিনি মুসলমান করে পৃথিবীতে পাঠিয়েছেন। যদি বেধর্মী বানাতেন তবে কবে কিভাবে আমার হেদায়াত হতো বা আদৌ কি হেদায়াত হতো কিনা সন্দেহ। তাই জন্মসূত্রে মুসলমান হওয়াতে মহান আল্লাহর প্রশংসা জ্ঞাপন করছি আলহামদুলিল্লাহ।

পৃথিবীতে মহান আল্লাহর আমাকে শয়তানের অনুসারীও বানাতে পারতেন কিন্তু তিনি তা করেন নি। বরং আমার কল্যাণের জন্য আমাকে প্রিয় হাবীব (সঃ) এর উম্মত করে পাঠিয়েছেন। এই জন্য মহান আল্লাহর প্রশংসা করছি আলহামদুলিল্লাহ।

আমি জানতাম না আমাকে কোন ধর্মে পাঠালে আমার উপকার হতো। আমার অজান্তেই মহান আল্লাহ আমাকে ইসলামই দ্বীন বুঝার তৌফিক দিয়েছেন এই জন্য মহান আল্লাহর প্রশংসা করছি আলহামদুলিল্লাহ।



সত্যিই অসাধারণভাবে বলেছেন। মাঝে মাঝে আমি এসব ভাবি,আমরা কতটা ভাগ্যবান। কিন্তু আমরা নিয়ামতের শুকরিয়া আদায় করিনা। আপনি মদীনাতে থাকেন ? আমার খুব ইচ্ছা আল্লাহর রসূলের ভূমিতে থাকব। অন্তত সেখানে মাঝে মাঝে গিয়ে যদি কাটাতে পারতাম তাতেও শান্তি ছিল। আল্লাহ যেন আমার তাওফিক দেন
০৯ মার্চ ২০১৫ বিকাল ০৫:১৫
249133
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : হাঁ ভাইয়া আমি বর্তমানে মদিনায় আছি। আপনার ইচ্ছার সাথে চেষ্টা যোগ করলে ইনশা-আল্লাহ হয়তো আপনি মক্কা-মদিনায় থাকতে পারবেন আমার বিশ্বাস। আর ওমরাহ করতে তো আসতে পারেন বছর বছর।
308086
০৯ মার্চ ২০১৫ রাত ০৯:২৭
আফরা লিখেছেন : আলহামদুলিল্লাহ !আলহামদুলিল্লাহ!আলহামদুলিল্লাহ!
১০ মার্চ ২০১৫ রাত ০৪:৫৬
249201
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আলহামদুলিল্লাহ! আলহামদুলিল্লাহ! আলহামদুলিল্লাহি আ'লা কুল্লি হা---ল! সর্বাবস্থার উপর আলহামদুলিল্লাহ আল্লাহর শুকরিয়া!
308092
০৯ মার্চ ২০১৫ রাত ০৯:৪৯
আবু জান্নাত লিখেছেন : শুকরিয়া জানাই আল্লাহ শুকরিয়া জানাই তোমায়
অসহায় বান্দা মোরা বেচে আছি তোমার দয়ায়।
اللهم لك الحمد كله و لك الشكر كله اليك يرجع الامر كله علانيته وسره, انت اهل ان تعبد و انت اهل ان تحمد وانت على كال شيئ قدير
اللهم لك الحمد حتى ترضى ولك الحمد اذا رضيت ولك الحمد بعد الرضا
১০ মার্চ ২০১৫ রাত ০৪:৫৯
249202
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আলহামদুলিল্লাহ! আলহামদুলিল্লাহ! আলহামদুলিল্লাহ! আপনি যে আমার ব্লগ বাড়িতে এসে সুন্দর মনকারা মন্তব্য করেছেন সে জন্য আলহামদুলিল্লাহ আল্লাহর প্রতি শুকরিয়া আর আপনার প্রতি কৃতজ্ঞতা! আলহামদুলিল্লাহ! আলহামদুলিল্লাহ! এজন্য যে আমাকে লেখার সুযোগ দিয়েছেন আর সবাইকে পড়ার ও মন্তব্য করার সুযোগ দিয়েছেন!
314517
১২ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:২২
সাদামেঘ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয়া আপুজ্বি। চমৎকার লিখাটির জন্য জাজাকাল্লাহু খাইর।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File