তিতাসের আর্তনাদ,দেশদ্রোহীদের উল্লাশ।আমাদের ঠুনকো দেশপ্রেম।

লিখেছেন লিখেছেন এম এ আলীম ০৪ জানুয়ারি, ২০১৩, ০৫:৩৭:২৯ বিকাল

গতকাল রাত্রে একুশে টিভিতে ট্রানজিট নিয়ে একটি ধারাবাহিকের প্রথম পর্ব দেখানো হয়েছিল। অনেকেই দেখে থাকবেন।তিতাশ নদীর বুক চিরে রাস্তা বানিয়ে ভারতকে ট্রাক চলাচলের অনুমতি দেয়া হয়েছে।



আমাদের দেশ প্রেম কোথায় গিয়ে ঠেকেছে এটাই তার নমুনা। নতুবা অবকাঠামোর উন্নয়ন ছাড়া একটা দেশের নদীর স্বাভাবিক চলাচল বন্ধ করে ট্রানজিটের জন্য রাস্তা তৈরী করে দেয়া পৃথিবীর ইতিহাসে বিরল।আমি আওয়ামী লীগকে দোষ দিবনা কারন তারা ক্ষমতায় এসেছেন এই কাজটি করার জন্য। তাদের কাছে দেশ প্রেমের চাইতে ভারত মাতার সন্তুস্টি অর্জন বেশি গুরুত্ব পূর্ণ।আমি আহবান করছি প্রধান বিরোধী দলের কাছে । আপনারা কি করেছেন এই অন্যায় কাজের বিরুদ্ধে।আপনারা কি পেরেছেন এই বাঁধ ভেঙ্গে দিতে।আপনারা কি পেরেছেন তরুন প্রজন্মকে জাগিয়ে তুলতে দেশপ্রেমের শ্লোগানে।

আওয়ামী লীগের দেশপ্রেম কোথায় সেটা সবাই জেনে গেছে কিন্তু প্রধান বিরোধী দল বিএনপির কাছ থেকে আমরা এটা আশা করিনা।আজকে তিতাশের পানির স্বাভাবিক গতি প্রবাহ বন্ধ করে লক্ষ লক্ষ হেক্টর জমির কৃষি কাজ ও সেচ প্রবাহ ব্যহত হচ্ছে। হাজার হাজার মানুষ মৎস পেশায় জীবন ধারন করত আজকে তারা পথে বসেছে।এ কেমন দেশে বাস করছি আমরা এ কেমন রাজনৈতিক দল আমাদের যারা ভোটের সময় জনগনের দুয়ারে দুয়ারে ধর্না দেয় আর ক্ষমতায় গেলে অন্য দেশের স্বার্থে কাজ করে।



আমরা ৭১ এর সেই সাহসী মানুষগুলোকে আবার ফিরে পেতে চাই। যারা দেশের স্বাধীনতা সার্ভভৌমত্বের প্রতি থাকবে আপোষহীন।



আমরা চাই ফেলানী হত্যার সঠিক বিচার। যেখানে মানবতা ভুলুন্ঠিত সেখানে আর কিছু হলেও বন্ধুত্ব হতে পারেনা।



এমন দেশপ্রেম আমরা দেখতে চাইনা। স্বাধীন সার্বভৌম দেশে অন্য দেশের পতাকা উড়ছে । বিশ্বের আর কোন দেশে এমনটা দেখা যায়না।



এশিয়ান হাইওয়ের নামে ভারতকে করিডোর দেয়ার পরিনাম শুভ হবেনা।চিত্র অনুযায়ী বার্মা যাওয়ার সহজ রাস্তা হলো পার্বত্য চট্রগ্রাম অথচ এখন ভারত হয়ে বার্মা যেতে হবে।এটা এক ধরনের করিডোরেরই নামান্তর।



শেষ করছি এই কার্টুনটি দিয়ে। আসলে আমাদের রাজনৈতিক দলগুলোর কোন চরিত্রই নেই। এরা দেশপ্রেমিক জনগনের জন্য নয়।

রাজনৈতিক দল গুলোর প্রতি আহবান,বন্ধ করুন এমন রাজনীতির খেলা। ক্ষমতায় গেলে দেশ বিক্রি আর লুটপাটের মহোৎসব আর বিরোধী দলে গেলে লোক দেখানো প্রতিবাদ আর চাইনা। আমরা চাই সত্যিকারের দেশপ্রেমিক রাজনৈতিক দল যারা কথায় নয় কাজে প্রমাণ করবে।

বিষয়: বিবিধ

১৮৬৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File