সাঈদীর রায় পরিবর্তন করে মৃত্যুদন্ড লেখা হয়ে গেল গতরাতে, পড়া হবে ১৩ ফেব্রুয়ারী

লিখেছেন লিখেছেন আমি এমদাদ ১০ ফেব্রুয়ারি, ২০১৩, ১১:৪৫:০৯ সকাল

আগে লেখা ছিল দুই বছর সশ্রম কারাদন্ড। এখন শাহবাগ আন্দোলনের ফলে লেখা হল মৃত্যুদন্ড।

শাহবাগকে এভাবেই সাজানো হয়েছে যাতে কোনক্রমেই সাঈদীরটা ফসকে না যায়। সেটাই করলেন আমাদের বিচারপতিরা গতরাতে।

মন্ত্রীসভার সিদ্ধান্ত সবাইকে ফাঁসি দিতে হবে। যেভাবেই হোক। আঈন আপনারা সেভাবেই বানান। ওসব বুঝিনা। ফাঁসি চাই। হাসিনার কথা হল সব জামায়াত নেতাদের ফাঁসির রায় এবং কার্যকরও এই নয় মাসের এই সরকারের আমলেই করতে হবে।

নিজামুল হক নাসিম ও ডঃ আহমেদ জিয়াউদ্দিন মিলে সাঈদীরটা দুই বছরের সশ্রম কারাদন্ড রেখেছিলেন। রায় ওভাবেই লেখা হয়ে গিয়েছিল, যেহেতু কোন কিছুই উনার সাথে মিলাতে পারা যাচ্ছেনা। না উনি '৭১ সালে জামাতী ছিলেন, না আছে উনার বিপরীতে কোন প্রকৃত সাক্ষী। এতবড় আলেমকে ওত বড় শাস্তি দিতে ভয় পাচ্ছিলেন নাসিম সাহেব। তাই দুইজন মিলে এমন শাস্তি রেখেছিলেন যাতে করে উনি মুক্তি পেয়ে যান। কারণ দুই বছর উনি ইতিমধ্যে পারও করে ফেলেছেন।

এরি মধ্যে এসে গেল শাহবাগ আন্দোলন। মন্ত্রীরাও রেডি। কাদের মোল্লারটাও রেডি হয়ে গেছে। মন্ত্রী বলেও ফেলেছেন। কাদের মোল্লার যাবজ্জীবন কারাদণ্ডের রায় যে কোনোভাবে পরিবর্তন করে ফাঁসির আদেশ দেয়া হবে।

পড়ুনঃ রায় পরিবর্তন করে কাদের মোল্লাকে ফাঁসি দেয়া হবে।

আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম গত বৃহস্পতিবার বলেছেন, কামরুল ইসলাম বললেন- "জনগণ এখন যেভাবে মাঠে নেমেছে আগে থেকেই এমনভাবে মাঠে থাকলে রায় অন্যরকম হত" ।

সে মোতাবেকই রায় লেখা হয়ে গেল সাঈদীর সাহেবের ক্ষেত্রেও। এভাবেই বাংলাদেশের বিচার ব্যবস্থা ধ্বংস হয়ে গেল একে একে। বিবেক, বুদ্ধি কিভাবে ধ্বংস হয় তাই দেখা যাচ্ছে একবিংশ শতাব্দীতে।

বিষয়: রাজনীতি

১৭৭০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File