বিভিন্ন গণমাধ্যমে ভুয়া পেজের বরাত দিয়ে ছাত্রীর সংস্থার বিরুদ্ধে বানোয়াট সংবাদের প্রতিবাদ: সাংবাদিকতায় পেশাদারিত্ব ও নৈতিকতায় ধস

লিখেছেন লিখেছেন সাদিয়া ২৫ ফেব্রুয়ারি, ২০১৩, ০৫:৫৫:৪১ বিকাল





বিডিনিউজ, ডিনিউজ, ঢাকাটাইমস, পরিবর্তনসহ বিভিন্ন গণমাধ্যমে ভুয়া পেজের বরাত দিয়ে ছাত্রীর সংস্থার বিরুদ্ধে বানোয়াট সংবাদের প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।


সাংবাদিকতায় পেশাদারিত্ব ও নৈতিকতায় ধস নেমেছে! ফেসবুকে ভুয়া পেজের বরাত দিয়ে ছাত্রীর সংস্থার বিরুদ্ধে প্রপাগান্ডার হিড়িক শুরু হয়েছে।




ছাত্রীসংস্থার অফিসিয়াল কোন ফেসবুক পেজ না থাকার পরও সংগঠনের নাম ব্যবহার করে করা ভুয়া সাইটের বরাত দিয়ে অনেকগুলো পত্রিকায় বানোয়াট রিপোর্ট করা হচ্ছে। যাচাই-বাছাই না করে এরকম অসত্য খবর প্রকাশ কোনোভাবেই সাংবাদিকতার নীতির মধ্যে পড়ে না। তারা রিপোর্ট করার ক্ষেত্রে অন্যদের মতামত নেয়ার পূর্বে ছাত্রী সংস্থা কিংবা জামায়াতের সাথে যোগাযোগ করতে পারত। ফেসবুকে ছাত্রী সংস্থার নামে সার্চ দিলে বিভিন্ন জনের করা অসংখ্য পেজ পাওয়া যায়।

বিডিনিউজ২৪.কম

জামায়াতের ছাত্রীসংস্থার পেইজে ব্লগারদের হুমকি

http://dhakatimes24.com/index.php?view=details&data=Software&news_type_id=1&menu_id=12&news_id=29612 " target="_blank" target="_blank" rel="nofollow">জামায়াতের হিট লিস্টে ১৬ ব্লগার

ঢাকাটাইমস২৪.কম

http://poriborton.com/

সাম্প্রতিক সময়ে বিশেষ করে বাংলাদেশে সংবাদ মাধ্যমে মিথ্যাচারের সীমা এতটাই লঙ্ঘিত হচ্ছে যে, অসত্য ও কিছু কিছু মিডিয়াকে সমার্থক মনে হয়।

বিষয়: বিবিধ

১২০৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File