বাজে ব্লগার, হিন্দু নাস্তিক ও আক্রান্ত ইসলাম এবং আমাদের করনীয়

লিখেছেন লিখেছেন নজরুল ইসলাম টিপু ২৫ জুলাই, ২০১৫, ০৩:২৭:৪০ দুপুর



সবাই অবগত আছেন যে, দুই একজন ব্লগার এমন আছেন যারা মূলত হিংসা, জিঘাংসা, গালাগালির পরিবেশ সৃষ্টি অন্য কথায় ফাঁক-ফোঁকর খোঁজ করে,সরাসরি মোহাম্মাদ (সাঃ) ও আল্লাহকে নিয়ে কুৎসা গাওয়া অন্যতায় কদাকার গালাগালির সুযোগ খোঁজে। মূলত এই একটি মাত্র উদ্দেশ্য নিয়েই তারা ব্লগেই ঘুরে বেড়ায়। তারা নিজেদের নাম, বংশ ও গোত্র পরিচয় ভয়েই লুকিয়ে রাখে। তারা নাস্তিক হলেও একটি ধর্ম পরিচয়ে তারা কিন্তু বেড়ে উঠেছিল। পরবর্তী জীবনে নাস্তিক হয়ে গেলেও কখনও নিজ ধর্ম আক্রমণ করেনা কিন্তু ইসলামকে আক্রমণে খুবই উলঙ্গ হয়ে পড়ে। সে কারণে তাদের দাদার ধর্ম পরিচয় লুকিয়ে রাখতে চৌর্যবৃত্তির আশ্রয় নিয়ে নিজেরা হাজারো নাম নিয়ে থাকে।

হিন্দুদের মাঝে যারা চিন্তাশীল, মহাবিশ্ব ও বিশ্বজগৎ নিয়ে পড়াশোনা করে তারা জীবনের শুরুতেই নিজের ধর্মের উপর আস্তা হারিয়ে ফেলে। কেননা তারা বিজ্ঞানের জ্ঞান দিয়ে বুঝতে পারে, অন্তত ব্রহ্মার লাথিতে আণ্ডা ভেঙ্গে ব্রহ্মাণ্ড তথা বিশ্বজগত সৃষ্টি হয়নি। দুর্গা দেবীর দশ যেমন হাতের যেমন দরকার নাই, তেমন গণেশের গলায় হাতির মাথা সহযোজনেরও সুযোগ নাই। তাই নিজের ধর্মের উপর আস্তা হারিয়ে নাস্তিক হয়।

ফলে তারা বিশ্বাস করতে শিখে যে, সম্ভবত পৃথিবীতে ধর্ম বলতে যত গোষ্ঠী আছে, সেগুলো ও হিন্দু ধর্মের মত ভৌতিক, কাল্পনিক ও গল্পের আধার! ফলে হিন্দু নাস্তিকেরা আর অন্য কোন ধর্ম সর্ম্পকে জানতে আগ্রহী হয় না। তবে সকল হিন্দু এবং হিন্দু নাস্তিক ইসলাম ধর্মের উপর খড়গহস্ত হয়। কেননা যৌবনে সে নাস্তিক হয়েছে কিন্তু যৌবনের আগ পর্যন্ত ইসলাম ও মুসলমানকে হিংসা, নিন্দা, ঘৃণা করতে করতেই বড় হয়েছিল। সে খাসিয়ত তার রক্তে মাংসে একাকার হয়ে যায়। ফলে সকল হিন্দু এবং হিন্দু নাস্তিক সুযোগ পেলেই আল্লাহ ও রাসুলের বিপক্ষে গালাগালির বন্যা বইয়ে দেয়।

ইহুদী ও খৃষ্টান ধর্মের উৎপত্তি একই স্থান থেকে, তাদেরও গ্রন্থ আছে। কিন্তু হিন্দু নাস্তিকেরা তাদের বিপক্ষে কিছু বলেনা, কেননা তারা জাতে হিন্দু হলেও, সংস্কৃতিতে খৃষ্টানের মত। ভারতের শহরে শিক্ষিত ছেলে-মেয়েরা যে উলঙ্গ ও বেহায়াপনাকে গ্রহণ করেছে তা কিন্তু হিন্দু সংস্কৃতি নয়। এগুলো রোমানদের থেকে ধার করা, এরা খৃষ্টানদের পছন্দ না করলেও এই ক্ষেত্রে গোলামী করতেও চিন্তা করেনা, ফলে ইহুদী-খৃষ্টান নিয়ে বলেনা। যেহেতু পাশ্চাত্যে তাদের থাকতে হবে।

ইহুদী-খৃষ্টান নাস্তিক হলেও, ছোটকালে তারা প্রভুর প্রকৃত পরিচয় শুনেছিল বিধায় তাদের নাস্তিকতার একটা মাত্রা থাকে। এরা প্রভুর প্রকৃত পরিচয় জানতে আগ্রহী কিন্তু তাদের ধর্ম গ্রন্থে প্রচুর স্ববিরোধী কথা বার্তার কারণে আগ্রহ হারিয়ে ফেলে।

সঙ্গত কারণে এখানে যে কয়জন বাজে ব্লগার আছে তাদের লিখার চরিত্র ও ধরনে বুঝা যায় তাদের জন্মের উৎস মুশরিক তথা প্রতিমা পূজারী। তারা যুক্তি সংগত উত্তর দিতে না পারলে, কিংবা উত্তর মনমত না হলে, গায়ে পড়ে রাসুল (সাঃ) আল্লাহকে গালি দিবে। যদিও পোষ্টে এ সম্পর্কিত কোন কথা ছিলনা। তাদের ব্লগে মন্তব্য না করলেও তারা গায়ে পড়ে অন্যর পোষ্টে ঢুকে গালির পরিবেশ সৃষ্টি করে।

উল্লেখ্য, মুসলমানদের মাঝে যারা নাস্তিক হয়, তারা তাদের পরিমণ্ডলে কথাগুলো বলে থাকে কিন্তু সরাসরি প্রকাশ করেনা। সরাসরি প্রকাশ করলে মুসলিম মিরাসি আইনের খপ্পরে পড়ে সমাজ এবং সম্পদের ভাগীদার থেকে বিচ্যুত হবে। সেই ভয়ে নিজের নাস্তিক পরিচয় লুকিয়ে রাখে। তবে এসকল মানুষ প্রতি পদে পদে মোনাফেকি আচরণ করতে থাকে। এটা অধিকতর নিরাপদ ও সুবিধা। লতিফ সিদ্দীকি, আবদুল গফফার, সৈয়দ আশরাফ, মতিয়া, রাবিশ মন্ত্রী, সেলিম, মুজাহিদ, ইনু, মিনু, ধনু এগুলো হল তাদের প্রকৃত উদাহরণ। এরাও পাশ্চাত্য সাংস্কৃতিকে সহজে গ্রহণ করে। মূলত এরা সবাই চরম ইসলাম বিদ্বেষী, ভোটের মাঠে মার খাবে বলে, মোনাফেকি চরিত্রকে পূঁজি করে চলে।

আল্লাহ পবিত্র কোরআনে বলেছেন, তোমরা অন্য কোন ধর্মের প্রভুকে গালি দিওনা। কেননা সে এই সুযোগে তোমার প্রকৃত প্রভুকে গালি দিবে। বাস্তবে তাদের কোন প্রভু বিদ্যমান না থাকলেও, তোমার প্রভু সদা বিদ্যমান।

মুসলমানেরা এমনকি বেশীর ভাগ ব্লগার অন্যের ধর্মের কোন প্রভুকে গালি দেয়না। সে প্যাকটিস তারা করেনা। কিন্তু আপনার আমার পোষ্টে ঢুকে যদি গায়ে পড়ে গালি দেয় তাহলে কি করার আছে?

এই ক্ষেত্রে সে সব ব্লগারের মন্তব্যকে মুছে দেয়া দেয়া জরুরী বলে মনে করি। ব্লক না করে তাদের মন্তব্য গুলো মুছে দিয়ে তাদের গালাগালির প্রতিবাদ করা উচিত, যতক্ষণ না তারা সংশোধন হয়। মুছে দেবার কথা এজন্য বলছি যে, তাদের কষ্ট করে মন্তব্য করতে দেওয়া হউক, তারপর তার কাজটাকে উপেক্ষা করা হউক। ব্লক করলে তো তাকে লিখার কষ্টটা করতে হলনা, এতে তার সময় লোকসান হবেনা।

এটা আমার মতামত, আপনাদের ভিন্ন মত থাকলে দিতে পারেন।

বিষয়: বিবিধ

২৫৪৭ বার পঠিত, ৫০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

331514
২৫ জুলাই ২০১৫ দুপুর ০৩:৫২
চাটিগাঁ থেকে বাহার লিখেছেন : সুন্দর পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ ।
২৫ জুলাই ২০১৫ বিকাল ০৪:০৩
273808
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আপনাকে অনেক ধন্যবাদ, ভাল থাকুন।
331516
২৫ জুলাই ২০১৫ দুপুর ০৩:৫৫
আওণ রাহ'বার লিখেছেন : আসসালামুআলাইকুম অ রহমাতুল্লাহ!
মৈত্রে্যী দেবী লিখিত ন হণ্যতে একটি কালজয়ী আত্মজীবনীমূলক উপন্যাস! সেই উপন্যাসে পড়েছি লেখিকার আপন দাদী জীবনের শেষ পানিটুকুও ব্রাক্ষণবাদে অন্যকারো হাত থেকে পান করেননি!
আর বিভিন্ন পড়াশোনা করে এটা বুঝেছি যে আদি হিন্দু সাধারণ সমাজেও এমন নোংরামী সংস্কৃতি ছিলোনা।
আপনার কথাটি প্রমানিত যে এই নোংরামী প্রাশ্চাত্য থেকে ধার করে নেয়া!
এই ব্লগে যাকে আমরা নাস্তিক হিসেবে মনে করি আসলে সে নাস্তিক না বরং দু চার পয়সার জন্য খাটাখাটুনি করা একজন কামলা [আমার অভিজ্ঞতার আলোকে ধারনা] !
আমার ব্লগে এদের কমেন্টস করার কোন অনুমতি নাই আমি এদের ব্লক করাকের শ্রেয় মনে করি!
তবে আপনিও উত্তম বলেছেন:
এই ক্ষেত্রে সে সব ব্লগারের মন্তব্যকে মুছে দেয়া দেয়া জরুরী বলে মনে করি। ব্লক না করে তাদের মন্তব্য গুলো মুছে দিয়ে তাদের গালাগালির প্রতিবাদ করা উচিত, যতক্ষণ না তারা সংশোধন হয়।
আর আমি এই দোয়া করি এ ব্লগের মডুদের উপর আল্লাহর লানত পড়ুক! এবং যারা গালিযুক্ত কমেন্টসগুলোকে দেখার ব্যাবস্থা করে তাদের উপরও আল্লাহর লানত।
২৫ জুলাই ২০১৫ বিকাল ০৪:০৪
273809
নজরুল ইসলাম টিপু লিখেছেন : মুছে দেবার কথা এজন্য বলছি যে, তাদের কষ্ট করে মন্তব্য করতে দেওয়া হউক, তারপর তার কাজটাকে উপেক্ষা করা হউক। ব্লক করলে তো তাকে লিখার কষ্টটা করতে হলনা, এতে তার সময় লোকসান ও হবেনা। সে ক্ষতির মুখোমুখি হবেনা।
২৫ জুলাই ২০১৫ বিকাল ০৪:৫৭
273819
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..

সকল ব্লগার একজোট হয়ে লা'নত বর্ষণের জন্য আহাজারি করলেও মডুদের কিচ্ছু আসে-যায়না, তা তাঁদের "তৎপরতা" দেখে বোঝা যায়!!

২৫ জুলাই ২০১৫ বিকাল ০৪:৫৮
273820
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : হ্যাঁ হ্যাঁ কামলাকে কামলা কাটতে দেয়ায় শ্রেয়।

২৫ জুলাই ২০১৫ রাত ১০:৪৮
273860
আওণ রাহ'বার লিখেছেন : এ ব্লগের মডুদের উপর আল্লাহর লানত পড়ুক!সালাতুত তাছবিহ পড়ে ইনশাআল্লাহ মডুদের জন্য লানতের বদদোয়া করবো!
এ ব্লগের মডুরাই এই নাস্তিকদের প্রশ্রয় দেয় তাদের চালায়। যা বলেছি বলেছি........
331517
২৫ জুলাই ২০১৫ বিকাল ০৪:০২
বাকপ্রবাস লিখেছেন : জনৈক ব্লগার এর নিক ছবিটা উদ্দেশ্যমুলক এবং দৃষ্টিকটু, কর্তপক্ষ আশা করি আরো সজাগ হবেন, নিক ছবি যেন সুস্ঞ হয়, এমন অসুস্থ নিক ছবি পরিবেশ নষ্ট করা সহায়ক হবে বলে মনে করি, আর যেসব মন্তব্য করে সেগুলো ভাষায় প্রকাশ করা যাবেনা তবুও আইডি ব্লক হয়না, কতৃপক্ষ ঘুমেই অচেতন, আল্লা নবী নিয়ে কুৎসা রটানো হয় নিয়ত অথচ কোন প্রতিকার নেই
২৫ জুলাই ২০১৫ বিকাল ০৪:০৬
273811
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আপনাকে অনেক ধন্যবাদ। আমি মন্তব্য করার ক্ষেত্রে যথেষ্ট সহনশীল। তারা যেভাবেই আক্রমন করুক না কেন, আমি কাউকে কোনদিন ব্লক করিনি। কিন্তু অপ্রয়োজনে রাসুল (সাঃ) ও আল্লাহকে গালাগালির সুযোগ দেওয়া ও মেনে নেওয়া ইমানের সাথেই সাংঘার্ষিক। ইসলাম নিয়ে সমালোচনা হতে পারে, চুলছেড়া বিশ্লষন হতে পারে কিন্তু গালাগালি করার সুযোগ নাই।
331518
২৫ জুলাই ২০১৫ বিকাল ০৪:০২
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : এসব মানব গার্বেজগুলো নিয়ে মাথা ঘামানোর সময় কোথায়? ইসলাম ও মুসলমানদের নিয়ে যেসব ব্লগার তীর্যক মন্তব্য ও গায়ে পড়ে অশ্লীল ও নোংরা ভাষায় গালিগালাজ করে তাদের লিখা-প্রকাশভঙ্গী ও আচার আচারণ দেখলে বুঝা যায় তারা কথিত হিন্দু ধর্মের মাতা পিতার ঘরে জন্ম নিয়েছে যারা জন্মের পর থেকেই শুধু মুসলমানদেরকেই ঘৃণা করতে শিখেছে। পরবর্তী নাস্তিকতায় দীক্ষা গ্রহণের পর ধর্মের বাউন্ডারীর বাইরে গিয়ে শুধু মাত্র ইসলামকেই তারা তার্গেট বানায়। এসব অর্ধ শিক্ষিত মূর্খরা কয়েকজন ইসলাম বিদ্দেশী শেয়ানা টাইপের শয়তানের দোষর তথা অরুণসূরী, সালমান রুশদী, ত্যাজহীন লেমন নাস্রীণসহ দেশী বিদেশী কিছু পেইড দালালের বই পুস্তক ও ধ্যান ধারণার খপ্পরে পড়ে নিজের মূর্খতাকে প্রকাশ করে বেড়ায়।
তারা সংশ্লিষ্ট বিষয় বা প্রসংঙ্গে মন্তব্য করার হেডাম দেখাতে পারে না। শুধু মাত্র কথায়-অকাথায় শিয়ালের কাছে কুমির চানার বর্গা দেয়ার কাহিনীর মতো ইসলাম, মুসলমান, আল্লাহ, রাসুল নিয়ে কঠাক্ষ করে নিজের মুর্খতা প্রকাশ করে।
২৫ জুলাই ২০১৫ বিকাল ০৪:০৮
273812
নজরুল ইসলাম টিপু লিখেছেন : মূলত গালাগালিই তাদের অবলম্বন। আলী (রাঃ) বলেছেন, যুক্তি-তর্কের যোগ্যতা যেখানে শেষ, সেখান থেকেই গালাগালির শুরু। এদের গালাগালি দেখে আমরা বুঝতে পারি তাদের হৃদয়ে কি পরিমাণ রক্তক্ষরণ।
২৫ জুলাই ২০১৫ বিকাল ০৪:৪৯
273815
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : হযরত আলী (রা) বলেছেন, নীচ লোকের প্রধান হাতিয়ার অশ্লীল বাক্য।
২৫ জুলাই ২০১৫ বিকাল ০৪:৫৬
273818
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন :
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি এর সাথে এতমত।
331525
২৫ জুলাই ২০১৫ বিকাল ০৫:০৬
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : অসাধারণ অভিজ্ঞতা এবং সুন্দর পরামর্শের জন্য আপনাকে অভিবাদন জানাচ্ছি..
২৫ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৬:৫৬
273828
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আপনাকে অনেক ধন্যবাদ।
331534
২৫ জুলাই ২০১৫ বিকাল ০৫:৫৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমি এই কেীশল ই অনুসরন করছি। সেই ব্লগার রা অন্যদের পোষ্ট এ ও ফালতু জবাব দিয়ে দেয়। সেটা সেই পোষ্ট দাতাদের মুছে দেওয়া উচিত। অনেক ধন্যবাদ
২৫ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৬:৫৭
273829
নজরুল ইসলাম টিপু লিখেছেন : ধন্যবাদ এবং সবাইকে তাই করার উচিত। আশা করি কাজে আসবে।
331537
২৫ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৬:১২
সুশীল লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
২৫ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৬:৫৭
273830
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আপনাকে অনেক ধন্যবাদ।
331546
২৫ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৭:০৭
শেখের পোলা লিখেছেন : উপরের সবার মতামতকে প্রাধান্য দিয়ে আমি একটু বাড়তি অনুরোধ করি, তাদের লেখায় ভুলেও কেউ ভিতরে যাবেন না৷ তাদের পাঠক সংখ্যা বাড়ালে তারা উৎসাহ পায়৷ টিপু ভাইকে ধন্যবাদ বিষয়টিকে সকলের জন্য সহজ করে দেবার জন্য৷
২৫ জুলাই ২০১৫ রাত ১০:৩৩
273851
নজরুল ইসলাম টিপু লিখেছেন : কোন কদাকার ব্লগার আগে থেকে পরিচিত থাকলে হয়ত তার পোষ্টে না ঢুকে পারা যায়, তবে তাদের পোষ্টে না ঢুকাই উত্তম। যারা নতুন নাম সৃষ্টি করে তাদের বেলায় তো তাদেরকে অবজারভেশনে রাখতে হবে। তবে সবার জন্যই একই পদ্ধতি অনুসরণ প্রযোজ্য। অনেক ধন্যবাদ।
331556
২৫ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৭:৪৪
হতভাগা লিখেছেন :


মন্তব্য মুছে দেবার সাথে সাথে এটা স্প্রে করে দেবেন
২৫ জুলাই ২০১৫ রাত ১০:৩৪
273852
নজরুল ইসলাম টিপু লিখেছেন : স্প্রে করার হয়ত দরকার পড়বে না, সচেতন হওয়াটা জরুরী। প্রচুর ধন্যবাদ।
১০
331562
২৫ জুলাই ২০১৫ রাত ০৮:০৪
আহমদ মুসা লিখেছেন : এ জাতীয় কিছু নাস্তিক এবং সেমি নাস্তিক সেকিউলারদের পোস্ট এবং মন্তব্যগুলো চরম সাম্প্রদায়িক উস্কানীমূল তথা আল্লাহ, রাসুল (সা), কোরআন, হাদিস, সাহাবায়ে কেরাম, আজওয়াজে মুতাহহারাতসহ বিভিন্ন মুসলিম স্কলারদের বিরুদ্ধে চরম গোস্তাখীপূর্ণ উদ্দেশ্যমূলক। এদের পোস্টে মন্তব্যে না করাই শ্রেয়। এই শয়তানগুলো অপেক্ষায় থাকে তাদের উস্কানীমূলক পোস্টের প্রতিবাদ করে কেউ কিছু লিখছে কিনা। যখনই কেউ প্রতিবাদস্বরূপ কিছু লিখে মন্তব্যে করে তখনই তারা এর উত্তরে অতি সংবেদশীল স্পর্শকাতর ধর্মীয় বিশ্বাসে এবং নিজের জীবনের চেয়েও প্রিয় ব্যক্তিত্বদের উপর চরম গোস্তাখীপূর্ণ অশ্লীল শব্দাবলী ব্যবহার করে তার উত্তর দিয়ে প্রতিঘাত করার মাওকা খুজে পায়। অথচ এসব নোংরা শব্দের ব্যবহার দেখে ঈমানী তাগেদায় অতি আবেগী হয়ে একজন রক্ত মাংশে ঈমানদার সাধারণ মুসলমান রাগান্বিত হয়ে তাদের কথার কড়া প্রতিবাদ করতে এগিয়ে আসে। তখন এরা খুশীতে বগল বাজাতে থাকে। এই নোংরা কীটগুলো কারো যুক্তিপূর্ণ প্রতিবাদী লেখার উত্তর দেয়ার যোগ্যতা তো রাখেই না অধিকন্তু প্রসংগের পাশ কাটিয়ে এর চেয়েও নিকৃষ্টতর ভাষায় প্রতিমন্তব্যে করে লেখকের রাগকে আরো উস্কে দেয়। অথচ আমরা যারা বিশ্বাসী তথা ঈমানদার বলে দাবীদার তাদের পক্ষে অতো গর্হিত এবং অতি নিম্নমানের শব্দাবলী লিখা সম্ভব না। এসব পড়াও ঈমান রক্ষার পক্ষে সম্ভব নয়। আর নাস্তিক ইসলাম বিদ্বেষীরা চায় নবীন ব্লগাররাও পড়নের কাপড় খুলে তাদের মত হয়ে অশ্লীল শব্দাবলী ব্যবহার করে মাতম শুরু করুক। তাই এদের কথা ও মন্তব্যের উত্তর না দেয়া এবং এসব পড়া থেকে নিজেকে হেফাজত করা অনেক ভাল। অবশ্য টিপু ভাইদের মতো ক্ষুরধার লেখনীর মাধ্যমে এসবের যুক্তি সংগত উত্তর দিয়ে যারা লিখতে সক্ষম তাদের প্রতিবাদী কলম যেন থেমে না যায় সেদিকে দৃষ্টি আকর্ষণ করছি সবার।
২৫ জুলাই ২০১৫ রাত ১০:৩৫
273854
নজরুল ইসলাম টিপু লিখেছেন : তাদের প্রকৃত আচরণ আপনি তুলে আনছেন। তাদের প্রথম কমেন্সটি হয়ত মৃদু থাকে কিন্তু লক্ষ্য থাকে আল্লাহ ও তাঁর রাসুলকে গালাগালি করা। কারণ নিকৃষ্টতর মানুষের এটাই মোক্ষম অস্ত্র। আর তাদের প্রতিহত করার এটাই উপায়। অনেক ধন্যবাদ।
১১
331565
২৫ জুলাই ২০১৫ রাত ০৮:৩৮
মোঃ আবু তাহের লিখেছেন : খুব ভাল বলেছেন, সহমত।
২৫ জুলাই ২০১৫ রাত ১০:৩৫
273855
নজরুল ইসলাম টিপু লিখেছেন : অনেক ধন্যবাদ।
১২
331573
২৫ জুলাই ২০১৫ রাত ১০:০২
আবু জারীর লিখেছেন : বৃদ্ধা পতিতারা নাকি রাস্তায় মল ত্যাগ করে মজা পায়।

নাস্তিকরা গালি দিয়েই মজা পায় তাই ওরা যেন গালি দিতেও না পারে সেই ব্যবস্থা নেয়া দরকার।

আমরা না হয় মুছে দিলাম বা ব্লক করলাম কিন্তু ওরা যে পোস্ট দেয় তা থেকে বাচার উপায় কি?

হাতে গোনা ২/৪টা মাল্টি নিকের খবিসকে ব্লগ থেকে ঝাটা মেরে বিদায় করলে সমস্যা কোথায় আমার বুঝে আসেনা।
২৫ জুলাই ২০১৫ রাত ১০:৩৭
273856
নজরুল ইসলাম টিপু লিখেছেন : কার সমস্যা কোথায় তাতো জানিনা, তবে আমরা যদি এভাবে প্রতিহত করি তাহলে কাজে আসবে। তাদের পোষ্টে না ঢুকাটাই উত্তম হবে। আপনার মতামতের জন্য ধন্যবাদ।
১৩
331578
২৫ জুলাই ২০১৫ রাত ১০:২২
আফরা লিখেছেন : টিপু ভাইয়া কথা ও যে ভাইয়ারা কমেন্ট করেছেন সবার কথাই আমার কথা মানে সবার সাথে আমি ও একমত ।

ধন্যবাদ ভাইয়া ।
২৫ জুলাই ২০১৫ রাত ১০:৩৭
273857
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আপনাকেও অনেক অনেক ধন্যবাদ। ভাল থাকুন, সুস্থ থাকুন।
১৪
331602
২৬ জুলাই ২০১৫ রাত ০১:১৬
আবু জান্নাত লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ বিশ্লেষণধর্মী পোষ্টটি অনেক ভালো লেগেছে, আপনার সাথে আমিও একমত, তাদের কমেন্টসগুলো মুছে ফেলাই ভালো। সুন্দর পোষ্টটির জন্য শুকরিয়া। জাযাকাল্লাহ খাইর
২৬ জুলাই ২০১৫ সকাল ১০:০৬
273900
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আপনাকে অনেক অনেক ধন্যবাদ, ভাল থাকুন।
১৫
331615
২৬ জুলাই ২০১৫ রাত ০৩:২৬
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আমাদের সাধ্য নেই পোস্ট মুছে দেয়ার! কিন্তু মন্তব্য মুছে দেয়ার সাধ্যতো আছে। মন্তব্য মুছে দেয়ার সাথে একমত।

বাস্তবতা হলো আমাদের মাঝেওও কিছু লাপাঙা ব্লগার আছে যারা এই দুর্গন্ধ যুক্ত নর্মদার কিটদের নিয়ে হিট পোস্ট দেন!!! হিটিং পোস্ট হলেই নর্দমার কিটগুলো লাফালাফি করে নিজের খুশিতে !

সম্পাদক মহদয় নীতিমালা ভুলে গেছেন নীতি দেখে ধর্ম বিদ্ধেষী পোস্ট অথবা মন্তব্য প্রতি মন্তব্যে রিপোর্ট করলেও সম্পাদক নির্বিকার থাকে। তখন মন ঘৃনা ছাড়া আর কিছুই প্রকাশ পাইনাহ্।
২৬ জুলাই ২০১৫ সকাল ১০:১০
273901
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। বাজে ব্লগারের মন্তব্য মুছে ফেলতেই হবে, সেটা কদাচিৎ ভাল মন্তব্য হলেও, ব্লগারের প্রতি ঘৃণা প্রদর্শনার্থেই এই কাজ প্রতিটি মুসলিমের করা উচিত বলে অন্তত আমি মনে করি। অনেক ধন্যবাদ।
১৬
331626
২৬ জুলাই ২০১৫ সকাল ০৮:২৩
ছালসাবিল লিখেছেন : ফখরুল গারবেজ D'oh পোস্ট দিয়ে আমার ডারলিং কমেন্টস করে Love Struck "অনেক ধন্যবাদ ভাইয়া" Unlucky
আবার আমার ডারলিং এর প্রতিউত্তরে ফখরুল গারবেজ D'oh ঢোল বাজায় Unlucky

দুজনের অনেক দহরম মহরম সম্পর্ক Unlucky Bee বাসর রাত সেরেফেলেছে মনেহয় Big Grin Broken Heart Sad

ভাইয়া, এগুলোকে ঝাটা পিটা করুন। Frustrated সাথে শিয়াও Skull আছে কয়েকটি Thinking

Thumbs Up Thumbs Up
২৬ জুলাই ২০১৫ সকাল ১০:১১
273902
নজরুল ইসলাম টিপু লিখেছেন : ইসলাম বিদ্ধেষী বাজে, কুৎসিত ব্লগারের প্রতি ঘৃণা প্রদর্শনার্থেই ভাল মন্তব্য, খারাপ মন্তব্য তার প্রতিটি মন্তব্যই মুছে ফেল প্রতিটি মুসলিমের করা উচিত বলে অন্তত আমি মনে করি। অনেক ধন্যবাদ।
১৭
331668
২৬ জুলাই ২০১৫ দুপুর ০১:৩৩
ইবনে আহমাদ লিখেছেন : বড় ভাইয়ের উপদেশ। মানতে হবে। মানবো। কিন্তু তার চাইতে বড় যারা (মডু) তাদের কি হবে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ।
২৬ জুলাই ২০১৫ দুপুর ০১:৪১
273935
নজরুল ইসলাম টিপু লিখেছেন : মডুদের কথা না হয় বিবেচনায় নিলাম না, কেননা আমার ঈমান আমাকে বাঁচাতে হবে আবার এই লড়াইয়ে ব্যস্তও থাকতে হবে। মাঠ ও ছাড়া যাবেনা, নিজের কথা বলাও বন্ধ করা যাবেন। অনেক ধন্যবাদ।
১৮
339115
০১ সেপ্টেম্বর ২০১৫ রাত ১১:০১
রক্তলাল লিখেছেন : পড়লাম - ঠিক। Happy
০১ সেপ্টেম্বর ২০১৫ রাত ১১:৩৮
280500
নজরুল ইসলাম টিপু লিখেছেন : অনেক ধন্যবাদ।
১৯
340325
০৮ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০২:২৬
মেঘবালক লিখেছেন : ওদের বিরোধীতার জবাব দিতে হবে এবং প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলতে হবে। হোক না সেটা যেখানে সেখানে।
০৮ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০৩:০৭
281735
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
২০
340334
০৮ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০৩:১৭
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
০৮ সেপ্টেম্বর ২০১৫ বিকাল ০৪:১২
281743
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আপনাকে অনেক ধন্যবাদ।
২১
340350
০৮ সেপ্টেম্বর ২০১৫ বিকাল ০৪:১৩
মেঘ কাব্য লিখেছেন : পিলাচ অনেক ধন্যবাদ!
০৮ সেপ্টেম্বর ২০১৫ বিকাল ০৫:৪৬
281786
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আপনাকে অনেক ধন্যবাদ।
২২
340821
১০ সেপ্টেম্বর ২০১৫ সকাল ০৯:৩৮
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : এদেরকে এড়িয়ে যাওয়াটাই বুদ্ধিমানের কাজ। আমাদের সবার উচিত হবে তাদেরকে ব্লক করে রাখা এবং তাদের পোস্টে কমেন্ট না করা। কর্তৃপক্ষেরও এসব বিষয়ে নির্বিকার না থেকে অ্যাকশন এ যাওয়া উচিত।
১০ সেপ্টেম্বর ২০১৫ সকাল ১০:৩০
282227
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আপনাকে অনেক অনেক ধন্যবাদ, ভাল থাকুন।
২৩
341044
১১ সেপ্টেম্বর ২০১৫ সকাল ১১:১৫
মোহাম্মদ লোকমান লিখেছেন : তথাকথিত সাংস্কৃতিক সংগঠনগুলোই নাস্তিক প্রজনন ক্ষেত্র। আস্তিকদেরও সাংস্কৃতিক অংগন থাকা উচিৎ, যার মাধ্যমে সুস্থ সাংস্কৃতিক চর্চার পাশাপাশি নিজ নিজ ধর্মের পক্ষেও কাজ করবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File