পুরো আমিরাত খুশিতে উত্তাল!

লিখেছেন লিখেছেন নজরুল ইসলাম টিপু ২৭ নভেম্বর, ২০১৩, ১১:৩১:১৭ রাত



কিছুক্ষণ আগে ‘এক্সেপো ২০২০’ নির্বাচনে দুবাই জয়লাভ করেছে। এই খুশিতে দুবাই এ আতশ বাজির মহড়া চলেছ। পুরো দেশে আনন্দের বণ্যা বয়ে চলছে। এই বিজেয় প্রবাসীরা অতিমাত্রায় খুশী। কেননা এই বিজয়ে আগামী ছয় বছর পর্যন্ত নিরিবিচ্ছন্ন কাজ হবে। বিলিয়ন বিলিয়ন ডলারের কাজে কয়েকটি দেশ প্রচুর জনশক্তি নিয়োগ দিতে পারবে। এই যাত্রায় এশিয়া থেকে নেপাল, শ্রীলংকা, মিয়ানমার, ভারত, পাকিস্তান, ভূটান এগিয়ে রয়েছে। নেপাল ইতিমধ্যে লক্ষাধিক নেপালীর চাকুরীর নিশ্চয়তা ঠিক করে ফেলেছে।

বাংলাদেশের মানুষ খুবই উৎকণ্ঠায় আছে। বাংলাদেশ তার অকৃত্রিম, সাহায্যকারী বন্ধু! রাশিয়াকে ভোট মেরেছে। দুবাই থেকে ভোটের জন্য সর্বোচ্চ অনুরোধ গেলেও তারা বাংলাদেশ সরকারের দৃষ্টি আকর্ষনের ব্যর্থ হয়েছে। অনেক বাংলাদেশীরা বলাবলি করছে, তারা বিভিন্ন মাধ্যেম জানতে পারছে যে, দুবাই এর এই সফলতায় বাংলাদেশীদের খুশী হবার কিছু নাই। তাদের ভাগ্যের চাকা তো ঘুরেবই না উল্টো আরো সমস্যায় পড়তে হয় কিনা সেটা নিয়েই মানসিক প্রস্তুতি নিচ্ছে।

আপনারা জেনে উল্লিসত হবেন যে, আমিরাতে বাংলাদেশের মন্ত্রীরা আগে ভিজিট ভিসায় আসতেন ইদানিং সেটাও বন্ধ। মাত্র কিছু দিন আগেই বস্ত্র মন্ত্রী ভিসা না পেয়ে দুবাই এয়ারপোর্ট থেকে অপেক্ষা করে ফিরে গিয়েছেন। দেশে তো এখন এত মন্ত্রী উপদেষ্টা! তাদের জন্য আলাদা মন্ত্রী নিয়ন্ত্রণ মন্ত্রণালয়ের দরকার হয়ে পড়ছে। ফলে প্রবাসে মন্ত্রীরা যথাযত কদর পাচ্ছেন না। আমরা ভাগ্যবান জাতির গর্বিত সন্তান হিসেবে খালি হাতে, ভিক্ষার ঝুলি নিয়ে গর্ববোধ করছি।



এক্সপো সর্ম্পকে বিস্তারিত জানতে চাইলে এই লিঙ্কে দেখতে পারেন। Click this link

বিষয়: বিবিধ

২০৬৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File