বিএনপি কি ভাঙ্গনের মুখে?

লিখেছেন লিখেছেন পলাশ৭৫ ১৪ মার্চ, ২০১৩, ০৫:০৭:৪৩ বিকাল



বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল তাদের দলনেতার বক্তৃতা করার দৃশ্যে একটি আশ্চর্যজনক বিষয় লক্ষ্য করা গেছে। ইদানিং যেই লোক বিএনপির রাজনীতিকে প্রকাশ্যে ধরে রেখেছিলেন সেই লোককে তাদের দলনেতার বক্তৃতা করার সময় তার আশেপাশে দেখা যায়নি। এর দুটো দিক থাকতে পারে- হয় তিনি অসুস্থ ছিলেন, নয়তো অন্য কোন গুরুতর বিষয় আছে। অবস্থাদৃষ্টে গুরুতর বিষয়টির সম্ভাবনাই আমার কাছে বেশী বলে মনে হচ্ছে।

বিএনপি বরাবরই মিথ্যার বেসাতি করে আসছে। কিন্তু যুদ্ধাপরাধীদের বিচার, প্রজন্ম চত্বরের গণজাগরণ মঞ্চ ও জামায়াত-কে নিয়ে দলের হাই-কমান্ডের বর্তমান অবস্থান খুব সম্ভব দলের ভেতরের এক অংশের ধৈর্যচ্যুতি ঘটিয়েছে। তারা আর মিথ্যার বেসাতি করতে চাচ্ছে না। এই মর্মে তারা হয়তো সরকারী দলকে ইশারা দিয়েছে এবং সরকার তার সাধ্যমত গত কিছুদিন ধরে এই বিদ্রোহী-ভাবাপন্ন ব্যক্তিদের লাইম-লাইটে নিয়ে আসতে সাহায্য করছে। আর সেটা টের পেয়ে দিশেহারা হয়ে দলনেতা ও তার সাঙ্গাতরা দীর্ঘ দুই বছর পর কেন্দ্রীয় কার্যালয়ে ছুটে এসেছেন সব কিছু ঠিক রাখতে। কিন্তু ঠিক কি থাকবে?

মিথ্যার বেসাতি ছেড়ে বিএনপির কোন অংশ যদি সত্যের অবগাহণ করতে চায় তাহলে তাদের প্রতি থাকবে আমাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

বিষয়: বিবিধ

১৬৮০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File