লন্ডনে বিবিসির সামনে আজ ছিল বিলেত প্রবাসী দের প্রতিবাদ সমাবেশ

লিখেছেন লিখেছেন পলাশ৭৫ ১৪ ফেব্রুয়ারি, ২০১৩, ০৬:২৪:৫১ সন্ধ্যা







শাহবাগের সাথে একত্মতা ঘোষণা করতে আজকে উইক ডেইসেও লন্ডনে বিবিসির সামনের গণ সমাবেশে এত্ত তারুন্যের সমাহার ছিল কল্পনাতীত। আজকের তাপমাত্রা ছিল মাইনাস চার। অল্প অল্প তুষার ও পরছিল। তারপরেও দমিত হয়নি লন্ডনের মুক্তিকামী ৩ বছরের শিশু থেকে ৭৫ বছরের প্রবীন মুক্তিযোদ্ধা। পুরো সময় জুড়ে আমি কাউকে ঠাণ্ডার জন্য পিছপা হতে দেখিনি।

যেখানে প্রতিক্রিয়াশীলরা পয়সা দিয়ে লোকজন জড়ো করে, সেখানে মুক্তপ্রাণ এই সউল নিজেরদের কর্মস্থল বিসর্জন দিয়ে সমুদ্রের গর্জনে "জাস্টিস ফর জেনোসাইড " স্লোগানে মুখরিত করে রেখেছিল লন্ডনস্থ বিবিসি হেড কোয়াটারের প্রাঙ্গন।তার পরেও যদি নির্লজ্জ বিবিসির টনক নড়ে। সাথে ছিলেন সত্তুর থেকে আশির দশকের অগ্রজ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, মুক্তি যোদ্ধা, ৩ বছরের শিশু, কবি, মিডিয়া ব্যক্তিত্ব আর সামাজিক সাংস্কৃতিক সংগঠন। সব শেষে আমরা নিরবিগ্নে স্মারকলিপি দিলাম বিবিসি কার্যালয়ে। লন্ডনের মত কর্ম ব্যস্ত শহরে প্রায় ৫০০ মানুষ কোন রাজনৈতিক ব্যানার ছাড়া এইভাবে যে একত্র হতে পারে তা ছিল অতুলনীয় ।

যারা এখনো আসেন নি, রাজাকার নিধনে তারুন্যের যুদ্ধে সামিল হননি তাদের বলছি, এতই যদি দ্বিধা তবে জন্মে ছিলে কেন, কি জবাব দিবি তোদের অনাগত কিংবা সদ্যাগত দের প্রশ্নে। জন্মই হলো তোদের আজন্ম পাপ, তোরা ঘৃণ্য নরকের কিট, তোরা নরকের শোভা বর্ধন কর ।।

জেনে রাখিস তোরা যারা এখনো বলিস এই শাহবাগের নব জাগরণ কে বিশ্বাস করি "কিন্তু" "যদি" ইত্যাদি তবে এই তারুন্যের আগুনে শিগ্রই অঙ্গার হয়ে যাবি।

এ লড়াই খান সেনাদের ভেঙ্গেছে পাঁজর

এ লড়াই ইতিহাসে টানছে আঁচড় ,

এ লড়াই তোমার আমার ভবিস্যতে শরিক হবে।

বিষয়: বিবিধ

১৩৪১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File