রাজাকারের ফাঁসির দাবিতে চলে আসুন শাহবাগে-হোক আমাদের তাহরীর স্কয়ার

লিখেছেন লিখেছেন পলাশ৭৫ ০৫ ফেব্রুয়ারি, ২০১৩, ১১:৫৪:০১ রাত



দেশবাসীর বহুদিনের প্রতীক্ষা, নিরন্তর দাবিকে প্রতারণা করে ৬টি সর্বোচ্চ শাস্তিযোগ্য অপরাধের ৫টি প্রমাণিত হওয়া সত্ত্বেও যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে একাত্তরের কসাই জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল আব্দুল কাদের মোল্লাকে। সামায়িকভাবে হতোবুদ্ধি হয়ে পড়া মানুষ ঘুরে দাঁড়িয়েছে এরপরেই। এতদিন ধরে অনলাইনে ব্লগ ও ফেসবুক মাধ্যমে রাজাকার, আলবদর, আলশামসদের বিচারের দাবিতে ভার্চুয়াল লড়াই চালিয়ে যাওয়া “ব্লগার এণ্ড অনলাইন এক্টিভিস্ট নেটওয়ার্ক” এর কয়েকঘণ্টার নোটিশে ডাকা বিকেল ৩টার মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ এখন রূপ নিয়েছে স্বতঃস্ফূর্ত সড়ক অবরোধ কর্মসূচীতে। হাজার হাজার মানুষ অবস্থান নিয়েছে শাহবাগের মোড়ে। সংহতি প্রকাশ করছে বিভিন্নস্তরের প্রগতিশীল ব্যক্তি ও সংগঠনসমূহ।

এই কর্মসূচী'র দাবি একটাই- রাজাকারের ফাঁসি চাই। আর এই দাবিকে সামনে রেখে লাগাতার এই আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়া হয়েছে আয়োজকদের পক্ষ থেকে। ইতোমধ্যে বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংসদ সদস্য আব্দুল মান্নান সহ প্রমুখ রাজনীতিক, পেশাজীবী বুদ্ধিজীবী ব্যক্তিবর্গ এখানে সহাবস্থান নিয়েছেন, সমর্থন জানিয়েছেন। সকলের কাছ থেকে অর্থ সাহায্য নিয়ে খাবার রান্নার বন্দোবস্তও চলছে সমান তালে।

এখন আর ঘরে বসে থাকার সময় নয়। মুক্তিযুদ্ধ চেতনার উত্তরসূরীদের এবার মাঠের লড়াইয়ে নামার সময়। যারা এখনো এসে উপস্থিত হতে পারেন নি, তাদেরকেও আহবান জানানো যাচ্ছে, আন্দোলনে অংশগ্রহণ করার জন্য। রাজাকারের ফাঁসিকামী প্রতিটি সচেতন মানুষ এই আন্দোলনে আন্তরিকভাবে স্বাগত। ইতোমধ্যে অবস্থানকারীদের নিরাপত্তার স্বার্থে আইনশৃংখলা বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে।

তাই যারা এখনো ঘরে বসে আছেন, চলে আসুন, অতি অবশ্যই চলে আসুন। আমাদের সচেতনতার চিৎকারে জন্ম নিক আরেকটি তাহরীর স্কয়ার

বিষয়: বিবিধ

১৬২৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File