তো পিটাবে কাকে? পুলিশ না সাংবাদিক না মন্ত্রীকে?

লিখেছেন লিখেছেন সরাসরি ২৯ জানুয়ারি, ২০১৩, ০৪:১৯:০০ রাত

জামায়াত শিবিরকে কথা বলতে দেয়া হয়না, মিছিল করতে দেয়া হয়না, অফিসেও বসতে দেয়া হয়না, দেশের সবগুলো অফিস হয় তালা দিয়ে রাখা নাহয় পুড়িয়ে দেয়া হয়েছে। নিজেদের ঘরে বসেও পড়াশুনা করতে পারছেনা শিবিরের ছেলেরা। একটি একটি করে বছর চলে যাচ্ছে জীবন থেকে পরীক্ষা দেয়া হচ্ছে না। ধার কর্জ করা টাকায় ফরম ফিল আপ করা হলেও পরীক্ষার হলে যাওয়া হয়না, পুলিশের ভয়ে। এভাবে কতো মেধাবী ছাত্র এবং তাদের অভিভাবকদের স্বপ্ন ভেঙে চুরমার হচ্ছে প্রতিদিন। তাদের কেন্দ্রীয় নেতাকে ডিবি ধরে তুলে নেবে কিন্তু আদালতেও আনবে না, ছেড়েও দেবেনা।

এই দেশটা কি পুলিশের বাবার? নাকি হাসিনা খালেদার?

কোন আইনে পুলিশর কমিশনার বলে 'শিবির দেখলেই গুলি'? আমি তো ঐ কমিশনারকেই আগে পিটাতাম। পিটাতাম কারণ তার বিরোদ্ধে আইনি কোনো ব্যবস্থা নেয়া এই দেশে যাবেনা। আমার সব ধরণের প্রতিক্রিয়া দেখানোর রাস্তা বন্ধ। আমি চিৎকারও করতে পারিনা, হাত পা বেঁধে রেখেছো, আমি নড়তেও পারিনা।

সারা জীবন যাদেরকে শ্রদ্ধার চোখে দেখে এসেছি, আজ আমার সেই শ্রদ্ধার উপর তোমা নোংরা ময়লা ফেলছো আর আমাকে জোর করে এসব বিশ্বাস করতে বাধ্য করছো। আমি কি করে এসব নোংরা বিশ্বাস করি? আমি তো পারিনা আমার বাবার চরিত্রের উপর কালিমা লেপে দিতে? আমি তো দৌড়ের উপরই আছি । আজ শিবির যা করছে তা এই জনপদে সবগুলো সংগঠন করেছে দেশের জন্মাবধী। তাদের ঐসব কাজকে সাংবাদিকরা বলেন আন্দোলন। এসব বেশী করে করলে বলেন আন্দোলন জোরদার হয়েছে, আর শিবির করলেই তারা লিখেন তান্ডব। দেশের মানুষ কি এতো বোকা? আমরা কি এই দেশের এক মায়ের পেটের ভেতর থেকে বের হইনি? আমার মা কি আমার জন্ম দিতে গিয়ে কষ্টে কাঁদেন নি? এই দেশের পুলিশের এতো বড়ো স্পর্ধা হয় কোত্থেকে? এই আমার বাপ দাদার দেয়া করের টাকায় তোদের বেতন হয়। আমার প্রতিবেশীর দেয়া ঘুষের টাকায় তোদের বৌএর শাড়ি গয়না হয়। আমার আরেক প্রতিবেশীর কাছ থেকে জোর করে আদায়কৃত টাকায় তোর ছেলের হাতে লাখ টাকা দামী মোবাইল শোভা পায়। আর তুই পুলিশ এই দেশের প্রথম শ্রেণী প্রাপ্ত একজন ছাত্রকে লঠিপেটা করিস। তোর কি স্মরণ হয়না, এমন শিক্ষা প্রতিষ্টানে ভর্তির জন্য অনেক টাকা পয়সা খরচ করে অনেক কোচিং করেও তোরা ভর্তি হোতে পারিসনি। কোনোমতে লাঠি ধরতে শিখেছিলে বলে আজ তোর এই অবস্থান!

এখন আমার যে অবস্থান সেখান থেকে তোমরা যারা আমাদের প্রাণ এবং বিশ্বাস বাঁচানোর জন্য সামান্য একটু প্রচেষ্টাকে তান্ডব তান্ডব বলে জনতাকে বিভ্রান্ত করতে চাইছো, একটু চিন্তা করো। আমাদের অবস্থায় তোমরা পড়লে কি করতে? আর কিছুই বললাম না।

বিষয়: বিবিধ

১২৯৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File