আল্লাহ তোমাদের হাতে তাদের শাস্তি দেবেন।

লিখেছেন লিখেছেন আবূসামীহা ০২ মার্চ, ২০১৩, ০৬:৫২:১৮ সন্ধ্যা

যখন বিপদে পড়ে মুমিনদের অনেকেই তখন বিনীতভাবে আল্লাহর দরবারে ধরণা দিতে থাকেন। এটা নিঃসন্দেহে অতি উত্তম গুণ। অনেকেই চান যে আল্লাহ যেন তাদের শত্রুদেরকে শাস্তি দেন। কিন্তু এদের অনেকেই এর বাইরে আর কিছুই করতে চান না।

আল্লাহ অবশ্যই তাঁর মজলুম বান্দাহদের ডাকে সাড়া দেন, তাদের দু'আ ক্ববূল করেন। কিন্তু আল্লাহ খালি ফেরেশতা পাঠিয়ে বা আসমান থেকে আযাব নাযিল করে ঈমানদারদের শত্রুদেরকে শায়েস্তা করেন না। তিনি ফেরেশতাও পাঠান, আবার আসমানী অদৃশ্য সেনাও পাঠান। তবে প্রথমে দু'আকারী মুমিনদেরকেই তিনি দেখতে চান ময়দানের প্রতিরোধ যুদ্ধে। এরপর যখন তারা ধৈর্যের সাথে ময়দানে দাঁড়িয়ে থাকে তখন তিনি নাযিল করেন তাঁর সাহায্য। মু'মিনদের হাতেই তিনি তাদের শত্রুদের শাস্তি den

তোমরা কি সেই দলের সাথে যুদ্ধ করবে না; যারা ভঙ্গ করেছে নিজেদের শপথ এবং সঙ্কল্প নিয়েছে রসূলকে বহিস্কারের? আর এরাই প্রথম তোমাদের সাথে বিবাদের সূত্রপাত করেছে। তোমরা কি তাদের ভয় কর? অথচ তোমাদের ভয়ের অধিকতর যোগ্য হলেন আল্লাহ, যদি তোমরা মুমিন হও। যুদ্ধ কর ওদের সাথে, আল্লাহ তোমাদের হাতে তাদের শাস্তি দেবেন; তাদের লাঞ্ছিত করবেন; তাদের বিরুদ্ধে তোমাদের জয়ী করবেন এবং ঈমানদারদের অন্তরসমূহ শান্ত করবেন ও তাদের মনের ক্ষোভ দূর করবেন। আর আল্লাহ যার প্রতি ইচ্ছা ক্ষমাশীল হবে, আল্লাহ সর্বজ্ঞ, প্রজ্ঞাময়। তোমরা কি মনে কর যে, তোমাদের ছেড়ে দেয়া হবে এমনি, যতক্ষণ না আল্লাহ জেনে নেবেন তোমাদের কে যুদ্ধ করেছে এবং কে আল্লাহ, তাঁর রসূল ও মু'মিনদের বাদ দিয়ে অন্য কাউকে অন্তরঙ্গ বন্ধুরূপে গ্রহণ করা থেকে বিরত রয়েছে। আর তোমরা যা কর সে বিষয়ে আল্লাহ সবিশেষ অবহিত।
[আল-কুরআন, ৯ঃ ১৩-১৬]

বিষয়: বিবিধ

১২৪১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File