"মসজিদে শীতের বুট হারালাম"

লিখেছেন লিখেছেন আবূসামীহা ০২ জানুয়ারি, ২০১৩, ০৮:৪৩:৪৮ সকাল



এখন শীত কাল। তাপমাত্রা প্রায়ই হিমাঙ্কের নীচে থাকে। কখন তুষার পড়বে তার কোন ঠিক ঠিকানা নেই। আর শীতকালে নিউ ইয়র্কে বৃষ্টি একটা সাধারণ ব্যাপার। এবার ভাবলাম কোন বুট না কিনে মৌসূমটা পার করে দিতে পারব। গত শীতের শেষের দিকে একজন ত্রিনিদাদিয়ান নও মুসলিম এক জোড়া বুট আমাকে উপহার দিয়েছিল। একদিন বিকেলে হঠাৎ দেখি সে আমার বাসার সামনে এসে হাজির, আর সাথে একটা জুতার বাক্স। আমাকে একরকম জোর করেই বুটজোড়া ধরিয়ে দিল।

গত কয়েকদিন ঠাণ্ডার মাঝে ভাল করেই বুট জোড়া পরছিলাম। আজ মাগরিবের সালাতের জন্য মসজিদে গেলাম। মাঝখানে কম্পিউটার ক্লাস ও 'ইশার সালাতের পরে দারসুল হাদীস শেষ করে বেরিয়ে এসে জুতার তাকের দিকে তাকিয়ে দেখি আমার বুট জোড়া নেই। চারিদিকের অন্যান্য তাকে খোঁজ করে দেখি কোথাও নেই। কেউ ভুল করে বদলে নিল কিনা তা দেখার জন্য চেষ্টা করে দেখলাম আর কোন বুট তাকে অবশিষ্ট নেই। অর্থাৎ আমার বুট জোড়া চুরি গেছে।

মসজিদের মূল কক্ষে ফিরে এসে সারভেইল্যান্স ক্যামেরা রেকর্ড পরীক্ষা করে দেখলাম ৫ঃ৩৭ টায় চোর ঢুকে আমার বুটগুলো নিয়েই চম্পট দিয়েছে। বেটা শীতের সুযোগ নিয়ে মুখ ঢেকে রেখেছিল। ফলে তাকে সনাক্ত করা সম্ভব হল না।

পুলিশকে কল করার চিন্তাও বাদ দিলাম।

এর আগে সাইকেল চোর একটাকে ধরেছিলাম। কিন্তু দুই দুইটা ফোন [একটা ব্ল্যাক বেরি ও একটা আইফোন] চোরকে ধরা সম্ভব হয় নি। এখন এই শীতের শেষে এসে আমাকে শ খানেকের বেশী ডলার গুনতে হবে বুটের জন্য। Crying

বিষয়: বিবিধ

১২৬৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File