সরি আলমগীর ভাই, আপনিও হলুদ সাংবাদিক!!

লিখেছেন লিখেছেন নিউজ ওয়াচ ০৯ ফেব্রুয়ারি, ২০১৩, ০২:৪৫:১৩ দুপুর



আনিস আলমগীরটা নাম শুনেছিলাম কলেজ জীবনে। খুটি খুটিএ পত্রিকা পড়ার অভ্যাস থেকেই মুল তার সম্পকে বিস্তারিত জানা। তিনি তখন কাজী শাহেদ সম্পাদিত দৈনিক আজকের কাগজে (অধুনালুপ্ত) কাজ করতেন। ইরাক যুদ্ধের সময় প্রচার করা হতো আনিস আলমগীরেই এক মাত্র বাংলাদেশী সাংবাদিক যিনি কিনা মিত্রবাহিনী-ইরাক যুদ্ধের খবর সরাসরি বাগদাদ থেকে পাঠাচ্ছেন। সেই থেকে আনিস আলমগীরকে বাংলাদেশে আর দশটি সাংবাদিক থেকে আলাদা ভাবতাম।

গতকাল রাতে ফেস বুকে তার ষ্টাটাস পড়ে খটকা লাগলো। তিনি লিখেছেন,



বিএনপির সমর্থকসহ অনেকে ভুল জানে যে আমার দেশ বিএনপির পত্রিকা। আজ শাহবাগ থেকে কেন “আমার দেশ”কে রাজাকারদের পত্রিকা বলে বর্জন করার আহ্বান জানানো হয়েছে শুধু এই রিপোর্টটা পড়লেই বুঝা যায়-- এটি জামাতের অঘোষিত রোকন (যেমন একটা সময় পর্যন্ত সাঈদী জামাত নেতা হিসেবে অঘোষিত ছিলেন) মাহমুদুর রহমানের সম্পাদনায় একটা আবর্জনা। টয়লেট পেপার বলা ঠিক হবে না, কারণ আবর্জনা টয়লেট পেপার হিসেবে ব্যবহার অযোগ্য। এমনকি শাহবাগে বর্জনের তালিকায় অন্য প্রতিষ্ঠানের কথা লিখলেও ‘আমার দেশ’ -নিজেদের থাকার কথাটাও চেপে গেছে।

আমার কথায় হয়তো কেউ মাইণ্ড করবেন কিন্তু সত্যি বলতে কী, সংবাদপত্রের গুণ বিচারে বর্জনের আহ্বান জানানো আর দুটি পত্রিকা ‘নয়া দিগন্ত’এবং ‘সংগ্রাম’ আমার দেশ থেকে ১০ গুণ উত্তম সাংবাদিকতা করে।

http://www.amardeshonline.com/pages/details/2013/02/09/187027#.URVvJR11-Gt


তার ফেসবুকে দেখুন,

Click this link

গত কাল শাহবাগ সমাবেশপন্থিদের দাবী ছিল, নয়া দিগন্ত, আমার দেশ, সংগ্রাম, দিগন্ত টিভি বর্জন করতে হবে। আমার দেশ রিপোর্টে নিজেরসহ সবার কথাই লিখেছে। এমনকি একাধিক বার লিখেছে। আমার দেশে রিপোর্টে পড়ুন,

গণমাধ্যমের বিরুদ্ধে বিষোদগার : গতকালের সমাবেশে গণমাধ্যমের বিরুদ্ধে চরম বিষোদগার করেন আওয়ামী লীগ সমর্থক ও বাম লেখকরা। এ সময় সংগ্রাম, নয়া দিগন্ত, আমার দেশ ও দিগন্ত টিভি, সোনার বাংলা ব্লগের বিরুদ্ধে চরম বিষোদগার করা হয়। এসব গণমাধ্যম বর্জনের জন্য সভায় শপথবাক্য পড়ানো হয়। সমাবেশের শুরুতে দিগন্ত টিভি, আমার দেশ, নয়া দিগন্ত, সংগ্রামের সংবাদকর্মীদের সমাবেশস্থল থেকে চলে যেতে বলা হয়।



বিস্তারিত এখানে,

Click this link

অথচ আনিস আলম গীর রিপোর্টি না পড়েই ফেস বুকে ষ্টাটাস দিলেন।

জনাব আলগগীরের জন্য আপসোস হয়, আপনি বাংলাদেশের আর দশটা হলুদ সাংবাদিক থেকেও মিথ্যুক।

সরি আলমগীর ভাই, আপনিও হলুদ সাংবাদিক!!

বিষয়: বিবিধ

১৫৮৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File