সব কিছু ভেঙ্গে নতুন করে সাজাতে চাই...

লিখেছেন লিখেছেন মু নূরনবী ০১ জানুয়ারি, ২০১৩, ১১:৪০:৫৫ রাত

১.

...দিন যায়, দিন আসে।

প্রত্যেক বছর নতুন নতুন পরিকল্পনা নিয়ে নিজের অযোগ্যতাটুকু মাড়িয়ে সর্বোচ্চ চেষ্টা থাকে ভাল কিছু করার। এ চেষ্টাটা প্রতিনিয়ত, প্রতিদিনের, প্রতিক্ষণের।



গতকাল রাতে বাসায় ফিরে ভাবছিলাম...কিছু পরিকল্পনা করি, নতুন বছরের প্রথম দিন থেকে নতুন উদ্যমে সব কিছু শুরু করি। এশার নামাজ পড়ার জন্য ওযু করতে গিয়ে খুব ঠান্ডা লাগছিল। মনে পড়ে গেল...সেই বোনটির কথা। যে ছয় মাসের অন্ত:স্বত্বা! তার না জানি কত কষ্ট হচ্ছে?

যেখানে একজন কয়েদির স্খানে প্রায় ২০/২২ জন কয়েদি থাকে। ঘুমানোর জায়গা তো দূরের কথা সোজা হয়ে দাঁড়ানোর জায়গা নেই। এমনি একটি পরিবেশে একটি মেয়ে কিভাবে থাকতে পারে? তার ইজ্জ্বত-আব্রুর গ্যারান্টিও বা কতটুকু!!!

কি দোষ ছিল তাদের?

তর্কের খাতিরে না হয় মেনেই নিলাম দোষ আছে। তারা তথাকথিত নাশকতার উদ্দেশ্যে গোপন (!) বৈঠক করছিল। কিন্তু তাই বলে অন্তত তাকে কি জামিন দেওয়া যেত না???

বিচারের বানী আজ নির্ভৃতে কাঁদে।

মানবাধিকারের ধ্বজ্বাধারীদের এখন কোন মানব বন্ধন, সভা-সমাবেশ দেখি না। অথচ যে দেশে পতিতাদের মানবিকতার জন্য মানব বন্ধন-সভা/সমাবেশ মিডিয়াগুলো ফলাও করে প্রচার করে!

২. গত কয়েকদিনে ভার্সুয়াল জগতে আল্লামা সাঈদীর তথাকথিত ফোনালাপ নিয়ে সহ অনেক ব্লগার ঝড় তুলে চলেছেন। মিথ্যাচারেরও একটা রকম থাকা চাই!

আমাদের সময় এ নিয়ে একটি রিপোর্ট করেছে যে এক ধরণের সফটওয়্যারের মাধ্যমে কন্ঠ নকল করা যায়। ফলে কি দাঁড়ালো?

স্কাইপি সংলাপ ফাঁস হয়ে যাওয়ার পর সরকার চরম বেকায়দায় পড়ে গেছে। এ দিকে বিশ্বজুড়ে এ বিচারের ব্যাপারে সরাসরি মুখ খোলা শুরু হয়ে গেছে। আব্দুল্যা গুল হয়তো সূচনা করেছেন মাত্র!

একটু আগে দেখলাম শেখ হাসিনা-এরশাদ ফোনালাপের অডিও লিংক ছড়িয়ে দেওয়া হয়েছে!!!

যদিও আমি নৈতিকতা এবং প্রাইভেসির বিষয়ে এ কাজকে সাপোর্ট করি না। আগে অডিও পেয়ে যারা নাচানাছি করেছেন...তাদের অভিব্যক্তি না জানি এখন কি???

...আমরা যারা তরুণ প্রজন্ম তাদের ভাবনা প্রায়ই একই রকম। আমরা চাই একটি সুন্দর সমাজ। যেখানে থাকবে না, কোন ভেদাভেদ। নতুন শপথে বলীয়ান হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। কিন্ত আমাদের রাজনীতিকদের বেশীর ভাগই আজ চরম দুর্নীতিগ্রস্থ। রাজনৈতিক শিষ্টাচার বলতে কিছুই নেই। মানুষের শেষ ভরসাস্থল বিচারালয়কে পর্যন্ত চরম রাজনীতিকরণ করা হয়েছে। তাই আজ অন্ত:স্বত্বা মেয়েকে ৫৪ ধারায় গ্রেফতার করে রিমান্ডে নিলেও আমাদের বিবেক কাজ করে না!

আচ্ছা, যে বিচারক/ম্যাজিষ্ট্রেট এ রায় দিলো..সেও তো কোন না কোন মায়ের গর্ভের সন্তান!!! তাইতো বলি...শিক্ষিত হলেই যে মানুষ হয় না...সেটা আবারো প্রমাণিত হল।

...এ সব জঞ্জাল দূর করতে প্রয়োজন একটি চরম ধাক্কা!

কবে ডাক আসবে...সে অপেক্ষায় আছি।

সব কিছু ভেঙ্গে নতুন করে সাজাতে চাই...যেখানে অঅইন হবে সবার জন্য সমান। নতুন আলোয় উদ্ভাসিত হতে প্রতিটি প্রাণ।

সবাইকে নতুন বছরের শুভেচ্ছা...........শুভ ব্লগিং। Rose

বিষয়: বিবিধ

১৫৬০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File