শিশু জিয়াদ জীবন দিয়ে আরেকবার প্রমাণ করল এদেশে সবচে সস্তা হচ্ছে মানুষের জীবন

লিখেছেন লিখেছেন শরীফ নজমুল ২৭ ডিসেম্বর, ২০১৪, ১০:৫২:৩৪ রাত

এদেশে সবচে সস্তা হচ্ছে মানুষের জীবন। শিশু জিয়াদ জীবন দিয়ে সেই সত্য আরেকবার প্রমাণ করল।

অতীতের অনেক ঘটনার মত এই ঘটনাও চোখে আংগুল দিয়ে দেখিয়ে দিল আমাদের যোগ্যতা-দ্বায়িত্বশীলতার অভাব। ফায়ার সার্ভিসের দিনভর চেষ্টা ব্যর্থতায় পর্যবসিত হয়ত মেনে নিতে হবে নিয়তির অমোঘ বিধান হিসাবে কিন্তু তাদের উল্টাপালটা বক্তব্য, সরকার কে খুশী করতে কথা ঘুরিয়ে ফেলা কি মেনে নেয়া যায়? উনারা একবার বললনে যে শিশুর সাথে কথা হয়েছে, পরে আবার অস্বীকার করলেন...কেন? মন্ত্রীর বক্তব্য ডিফেন্ড করার জন্য?

এতো গেল দুর্ঘটনার পরের ঘটনা। ছোট থেকে পড়ে আসছি prevention is better than cure. দুর্ঘটনা যেন না ঘটে সেজন্য ব্যবস্থা নেবার দ্বায়িত্ব কি কারো ছিল না? শিশুদের খেলার জায়গায় এরকম খোলা (unprotected)পাইপ থাকে কিভাবে? এটার দ্বায়িত্ব কে নিবে? যথাযথ কর্তৃপক্ষ যে তার দ্বায়িত্ব পালন করেনি এটা নিশ্চিত, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে কি?মিডিয়া কি এই কর্তৃপক্ষকে জনগণের সামনে জবাবদিহিতার ব্যবস্থা করবে?

যথাযথ কর্তৃপক্ষ তার দ্বায়িত্ব পালন করেন নি, কিন্তু ঐ এলাকায় নিয়মিত চলাচলকারী কেউই কি খেয়াল করেন নি যে এরকম একটা ঝুঁকিপূর্ণ জায়গা এখানে আছে? একজন মানুষও কি ছিলেন না যে এই স্থানীয়ভাবে উদ্যোগ নিয়ে এই পাইপ টির মুখের নির্ভরযোগ্য কিছু দিয়ে ঢেকে দিতে? আপনি বাচলে বাপের নাম---এটাই কি থেকে যাবে আমাদের জাতীয় ট্যাগ লাইন হিসাবে নাকি আমরা দ্বায়িত্ব নিতে শিখব?

বিষয়: বিবিধ

১০৯৯ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

297598
২৭ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৫৭

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> রায়হান রহমান লিখেছেন : পেট্রল বোমা ছুড়ে.............?
297603
২৮ ডিসেম্বর ২০১৪ রাত ১২:০৬
ব্লগার ভুত লিখেছেন : এ দেশে কি মানুষের মূল্য আছে নাকি?? একটা গাছ কাটা হলে যে পরিমান পরিতাপ করে সরকার একটা মানুষ গেলে ততটা করে না

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File