দেশে বহুবিবাহকে আনুষ্ঠানিকভাবে স্টাবলিশ করতে কাজ করছে বাংলানিউজ!!!!

লিখেছেন লিখেছেন শয়তান ১৩ ফেব্রুয়ারি, ২০১৩, ০৫:২৪:৪৩ বিকাল



দেশে বহুবিবাহকে আনুষ্ঠানিকভাবে স্টাবলিশ করতে কাজ করছে বাংলানিউজ। আর এলক্ষে এত জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যমটি ১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবসে বেছে নিয়েছে আরেফিন রুমি ও তার দুই স্ত্রীকে। বাংলাদেশের বর্তমান সামাজিক প্রেক্ষাপটে এখন বহুবিবাহ বন্ধ না হলেও একই সঙ্গে দুই স্ত্রীর চিন্তা কোন সুস্থ মানুষ আর লালন করছে না। দেশে বহুবিবাহ বন্ধে সরকারিভাবে আইন ও আছে। কিন্তু অত্যন্ত দূর্ভাগ্যজনকভাবে দেখা যাচ্ছে বাংলানিউজের মতো অত্যন্ত জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম দেশে বহুবিবাহকে জনপ্রিয় করতে এক স্বামী ও দুই স্ত্রীর ভ্যালেন্টাইন আড্ডার ব্যবস্থা করেছে।

বাংলানিউজের এহেন আচরণে বিস্ময় প্রকাশ করছে দেশের সমাজ সচেতন সুশীল সমাজ। কেননা, সংবাদমাধ্যমকে বলা হয় সমাজের দর্পন। তাদের দিক নির্দেশনা দেখে পথ চলে তরুণ প্রজন্ম। সেখানে ভালবাসা দিবসের দিনে এমন একজন জুটিকে বাংলানিউজ লাইভ আড্ডায় নিয়ে আসছে যারা শুধু তরুণ প্রজন্মের মধ্যে একটি বাজে চিন্তা ছড়িয়ে দিচ্ছে, আর কিছু নয়।

একজন সমাজ বিশ্লেষক, লেখক ও বাংলানিউজের সচেতন পাঠক হিসেবে আমি বাংলনিউজের কলা-কুশলীদের কাছে বিনীতভাবে অনুরোধ জানাবো এদের তিনজনকে নয়, ভালবাসা দিবসে তুলে আনুন সত্যিকারের ভালবাসার জুটিকে। আপনাদের চারপাশে তাকালেই এমন অনেক পরিবার পাবেন টানা ৩০-৪০-৫০ বছর ধরে স্বামী স্ত্রী একসঙ্গে আছেন। কোনদিন ছেড়ে যাবার চিন্তাও করেন না। তাদের জীবনের আনন্দ-দু:খ, ভালবাসার কথা তুলে আনুন। যখন পৃথিবী ব্যাপী মানুষ এককেন্দ্রিক হয়ে যাচ্ছে তখন ভালবাসার মানুষদের কি করে বাঁধনে বেঁধে রাখা যায়/ কিভাবে তারা বেঁধে রাখছে তাদের তুলে ধরুন, প্লিজ।

আপনারা নিছক আনন্দ পাবার উদ্দেশ্যে নিজের ও পরিবারের এমন ক্ষতি করতে পারেননা। যার প্রভাব সুদুরপ্রসারী ও সমাজ জীবনে মারাত্নক ভাবে পড়বে।

আচ্ছা যে ব্যক্তি তাদের তিনজনকে আনার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে তার কাছে আমার প্রশ্ন আপনার নিজের বোন যদি দুটো স্বামী নিয়ে একসঙ্গে সংসার করে আপনি তা মেনে নিতে পারবেন? আপনার নিজের মেয়ে যদি স্বামীর অন্য স্ত্রীর সঙ্গে সংসার করে আপনি তা মেনে নেবেন? আপনার বাবা যদি আপনার মা আর সৎ মাকে একসঙ্গে রাখে আপনি কি বা আপনার মা কি মেনে নেবেন যদি না নেন, তাহলে এই নোংরা খেলা বন্ধ করুন, প্লিজ! আপনার ও আপনার ভবিষ্যত প্রজন্মের কথা চিন্তা করে?

গণমাধ্যম সব সময় প্রগতিশীল, গণমাধ্যমের কাজই হচ্ছে প্রগতির সঙ্গে চলা। এক স্বামীর দুই স্ত্রী। নিশ্চয় প্রগতির কোন চিন্ঞ নয়। যদি তাই হতো তাহলে দেশে বহু বিবাহ বন্ধে স্বামীর দ্বিতীয় বিয়ের আগে স্ত্রীর অনুমতি নেয়ার বিধান দিয়ে কোন আইন থাকতো না। আর প্রশ্ন যদি স্ত্রী স্বামী থাকা অবস্থায় দ্বিতীয় বিয়ে করে তাহলে কি স্বামীর অনুমতি নিতে হবে? বাংলাদেশের নারীরা এখনও এমন ভয়ঙ্কর নোংরা চিন্তার মধ্যে যায়নি। আশা করা যায়, কোন দিনই এ বিপথে যাবে না। আর সামাজিক প্রথা-অবস্থান কেউই্ এমন উদ্ভট নিয়মের কথা চিন্তা করেনা।

আমি কোনভাবেই বাংলানিউজের মতো একটি জনপ্রিয় অনলাইন মাধ্যম বহুবিবাহকে উৎসাহিত করতে কাজ করুক তা চাই না। আমি চাইনা কালকের আড্ডায় এক স্বামীর দুই স্ত্রী আসুক। আমি চাই সত্যিকারের ভালবাসার জুটি আসুক। যাদের দেশে নতুন প্রজন্ম মডেল হিসেবে ভাবতে শেখে। এই আরেফিন রুমি বা তার দুই স্ত্রীকে যদি তরুণ প্রজন্ম মডেল হিসেবে ভাবতে শুরু করে দেশে পারিবারিক অবস্থার কি হবে ভাবুন তো? আপনাদের শাহবাগের জাগরণ দেখে তো মনে হয় আপনারা প্রগতির পক্ষে, তবে আবার অন্ধকার যুগে কেন চলে যেতে চান! কেন ? কেন? কেন?

ভালবাসার দিবসের আড্ডা করুন। তবে, অবশ্যই রুচিশীল কোন জুটিকে তুলে এনে অরুচিকর কোন কাজ করে নয়।

ভাল করুক বাংলা নিউজ।

Click this link

বিষয়: বিবিধ

১৮২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File