মোবাইলের মাধম্যে যেভাবে অতি সহজে ব্যবহার করবেন আপনার প্রিয় টুডে ব্লগ এবং যেভাবে দিবেন জবাবের মধ্যে ইমু!

লিখেছেন লিখেছেন নীলসালু ২৯ মার্চ, ২০১৩, ১১:০৪:৪৯ রাত

ইদানিং ফেসবুকে কয়েকজন ভাই/বোন খুব বেশি একটা ভুল না করে থাকলে নতুন ব্লগার ভাই/বোন যারা এই বিষয়টি নিয়ে আমাকে অনেক বার সহযোগিতা করতে বলেছেন আর তাই তাদের জন্য এই পোস্ট টি দেওয়া মূলত।যদিও এই ব্লগে আমার চেয়ে মহা পণ্ডিত অনেকেই আছেন,যাদের তুলনায় আমি কিছুই নয় এবং যারা এই বিষয়ে ইতিমধ্যেই জানেন তাদের হয়তো এই পোস্টটি তেমন কাজে দিবেনা তবে যারা জানেন না তাদের একটু কাজে আসলেই আমার পোস্ট সার্থক।তো চলুন কথা না বাড়িয়ে কাজের কথায় চলে যাই।

কিছু ব্রাউজার আছে যেই ব্রাউজার গুলো দিয়ে মোবাইল থেকে নেট ইউজ করা অনেক সহজ।এবং অনেক কিছু কাজ আছে যা সব ব্রাউজার দিয়ে মোবাইলে করা যায় না।এই যেমন,মন্তব্য করা/মন্তব্যের জবার দেওয়া/মন্তব্যে ইমু দেওয়া/জবাবে ইমু দেওয়া/রেডি মন্তব্য দেওয়া ইত্যাদি।আর তাই যারা জাবা হ্যান্ডসেট ইউজ করেন তাদের জন্য আমি ব্লগ সহজে ইউজ করার একটি সুন্দর ব্রাউজারের সন্ধান নিয়ে এসেছি।সেটি হলো্- UC Browser



যারা মোবাইলে আছেন তারা Rose Roseএখান থেকে ডাউনলোড করে নিন Rose Rose

এবার আসুন কিভাবে এই ব্রাউজার দিয়ে আপনি অতি সহজে কোন পোস্টের কমেন্ট/জবাবে ইমু ব্যবহার করবেন>>

১. যেই পোস্টে কমেন্ট করবেন সেই পোস্টে যান এবং নিচে গিয়ে জবাবের ঘরের উপরে দেখুন ইমু দেখা যাচ্ছে (নিচের ছবির মতো)



২. এবার দেখানো স্থানে ক্লিক করুন।দেখবেন একটি নতুন পেজ লোড হয়ে মন্তব্যের ঘরের উপরেই ইমু গুলো আসবে তারপর আপনি যেই ইমুতি দিতে চান সেই ইমুর উপর ক্লিক করলেই ঐ ইমুটি মন্তব্যের ঘরে চলে আসবে (নিচের ছবির মতো)।আপনি চাইলেই মন্তব্য করুন ক্লিক করে মন্তব্য করতে পারেন।



৩. যদি এই ইমুটি অথবা অন্য কোনো ইমু ঠিক একই ভাবে আপনি জবাবে দিতে চান তাহলে জবাবের জন্য কাঙ্খিত স্থানে ক্লিক করুন এবং দেখবেন জবাব দেওয়ার ঘর আসবে এবং ইমুও আসবে কিন্তু এই ইমু গুলো আপনি জবাবের জন্য ব্যবহার করতে পারবেন না (নিচের ছবিতে দেখুন)



৪. যেই ইমু দিতে চান সেটি মন্তব্যের ঘরে নিন এবং সেটি ব্রাউজারে কপি করে রাখুন (নিচের ছবির মতো)



৫. এডিটের ঘরে ইমুর কোডটি আসার পর সেটিকে ব্রাউজারে কপি করে রাখুন এবং জবাবের ঘরে গিয়ে পেস্ট করে দিন ব্যাস হয়ে গেলো।আপনি চাইলে একের অধিক ইমুও দিতে পারবেন কোনো সমস্যা নেই।(নিচের ছবিতে দেখুন)



না বুঝে থাকলে মন্তব্যের ঘরে জানান

বিষয়: বিবিধ

২০০২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File