টুডে ব্লগে ব্লগিং করতে গিয়ে সকল ব্লগারকে সাধারণত যে সমস্যা গুলো ফেস করতে হচ্ছে

লিখেছেন লিখেছেন নীলসালু ১৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০৮:৩৯:৪৭ রাত



১। নোটিফিকেশন সমস্যা:

উপরের ছবিতে দেখা যাচ্ছে "পড়ার আমন্ত্রণ-৮২" টি কিন্তু সেখানে ক্লিক করলে কিছুই দেখাচ্ছে না।তার সাথে সবচেয়ে বড় যে সমস্যা হচ্ছে সেটা হলো কোন একজন ব্লগার যখন পোস্ট দেয় তখন সেই পোস্টে অন্যান্য ব্লগার রা মন্তব্য করলে "অদেখা মন্তব্য" এর ঘরে সেটা শো করেনা।এমনকি কোন একজন ব্লগার যখন অন্য কোন ব্লগারের পোস্টে মন্তব্য করে তখন ওই ব্লগার মন্তব্যের জবাব দিলে সেটি "অদেখা জবাব" এর ঘরে দেখায় না।যদিও দেখায় কিন্তু ক্লিক করার পর আর কিছুই দেখায় না শুধু একটি খালি পেজ দেখায়।আবার দেখা যাচ্ছে আমি আমার দেওয়া পোস্টে অন্য ব্লগারদের করা মন্তব্যের জবাব দিলে সেগুলো আমার নোটিফিকেশনে "অদেখা জবাব" এর মধ্যে দেখাচ্ছে!! এই ১ নাম্বার সমস্যাটি মূলত এই মুহুর্তে সবচেয়ে বড় সমস্যা ব্লগে।



২। ইমু সমস্যা

ইমু মন্তব্যের সৌন্দর্য বাড়াতে সহযোগিতা করে।কিন্তু এখানে যে ইমু গুলো দেওয়া হয়েছে তার ৬০% ইমু ঠিক ভাবে কাজ করেনা।জা মন্তব্যের সোন্দর্য বাড়ানোর চেয়ে কমাতেই বেশি সহযোগিতা করছে।

উধাহরণ সরূপ: মনে করুন,আমি ব্লগার জরিনার ব্লগে একটা (হাসির ইমু) দিলাম কিন্তু সেটা পাবলিস্ট হওয়ার পর দেখা যাচ্ছে (চোখ টিপের ইমু) হয়ে গেছে!! Winking

এবার আসুন ইমুর অবস্থান নিয়ে কিছু বলি।উপরের ছবিতে দেখতেই পাচ্ছেন ইমু গুলোর কি হাল।গ্রাম অঞ্চলে ধানের চারা রোপন করার জন্য যেমন ভাবে বীজ ফেলা হয় ঠিক সেই অবস্থাতে আছে এই ইমু গুলো।আর তাছাড়া বাম দিক থেকে শুরু করে সোজা ডানদিকে ব্রাউজারের ভিতরে ঢুকে গেছে যার কারণে কয়েকটা ইমুতে ক্লিক ও করা যায়না।



৩। কুইক মন্তব্য সমস্যা

ব্লগের রেডি মন্তব্য অর্থাৎ কুইক মন্তব্যের যে সিস্টেম রয়েছে সেখানে মাত্র ৬০ শব্দের বেশি লিখা যাচ্ছেনা।এটা একটি রেডি মন্তব্যর জন্য একধম ই কম হয়ে যাচ্ছে তাই এই বিষয়টি ভেবে দেখার জন্য বলবো।



৪। আমি যাদের প্রিয়

উপরের ছবিতেই দেখা যাচ্ছে যে-প্রিয় পোস্ট,প্রিয় ব্লগার,ব্লককৃত ব্লগার অপশন থাকলেও "আমি যাদের প্রিয়" অপশন টি নেই!!

অথছ প্রতিনিয়ত আমি পড়ার আমন্ত্রণ পেয়ে যাচ্ছি।আমন্ত্রণ পেতে পারবো অথছ কারা আমাকে প্রিয়তে রেখেছে সেটা জানতে পারবো না এটা কেমন ধরনের কথা??!!



৫। প্রিয়তে রাখা কোন ব্লগারকে মুছা

কোন একজন ব্লগারকে প্রিয়তে রাখার পর চাইলেই সেই ব্লগারকে প্রিয় লিস্ট থেকে মুছা যাচ্ছেনা।

৬। মোবাইল থেকে মন্তব্য করা

গত দুই দিন থেকে দেখছি কয়েকজন ব্লগার মোবাইল থেকে মন্তব্য ও মন্তব্যর জবাব দেওয়া নিয়ে বেশ সমস্যায় আছেন এবং একজন ব্লগারকে দেখলাম আজকে এই বিষয়ে একটা পোস্টও দিয়েছিলেন।তাই এই বিষয়টিও দেখার জন্য অনুরোধ করছি।

৭। অনলাইনে দেখানো

কোন ব্লগার ব্লগ থেকে লগ আউট করে ফেলার পরেও ওই ব্লগার কে ব্লগে লগ ইন অবস্থায় দেখাচ্ছে।

উপরে উল্লেখিত সমস্যাগুলো ছাড়াও আরো বেশ কিছু সমস্যা হচ্ছে জা হয়তো আমার চোখে এখনো আসেনি বা আমি সেই সমস্যাগুলোর সম্মুখীন হইনি।ব্লগার বন্ধুরা আপনারা যদি হয়ে থাকেন তবে মন্তব্যের ঘরে সঞ্চালকদের সুবিধার্থে জানান।

বিষয়: বিবিধ

১৭৬১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File