এক ক্লিকেই আপনার ফেসবুক ফ্রেন্ড লিস্ট থেকে সকল ফ্রেন্ড/নির্দিষ্ট সংখ্যক ফ্রেন্ড মার্ক করে ডিলিট করবেন যেভাবে Waiting

লিখেছেন লিখেছেন নীলসালু ০৫ ডিসেম্বর, ২০১৩, ০৮:২২:০৮ রাত

সবাই ই চায় তাদের নিজের ব্যবহৃত ফেসবুক আইডিটিকে নিজের মনের মত করে সাজাতে।কিন্তু অনেকেই তা পারেন না কারণ ইচ্ছা থাকলেও সেটি করতে পারেননা অনেক ইউজার আছেন বেশ আগে থেকই ফেসবুক ইউজ করছেন। তাই অনেক পুরনো ফ্রেন্ড এড হয়ে আছে যারা কিনা ইরেগুলার। আর এক এক করে সেগুলোকে ডিলিট করাটাও অনেক সময়ের ব্যাপার। কিন্তু চিন্তা কিসে?? আমি আছিনা?? আপনার ফেসবুকের অনাকাংখিত সব ফ্রেন্ডকে এক ক্লিকেই সরিয়ে ফেলুন লিস্ট থেকে!!

যাক অনেক কথা বললাম এবার কাজের কথায় ৮০।

এটি করার জন্য আমাকে সর্বপ্রথম যেটি করতে হবে তা হলো আপনার পিসি/ল্যাপটপে মজিলা ফায়ারফক্স এর লেটেস্ট ভার্সনটি ডাউনলোড করে ইনস্ট্রল করতে হবে।

তারপর এখান থেকে Grease monkey Add-ons টি ডাউনলোড করে আপনার ইনস্ট্রল করা মজিলা ফায়ারফক্স এ এড করে নিন। আর সেটিকে এনাবল করে দিন,যদি এনাবল করা থাকে তবে কিছুই করার প্রয়োজন নেই। এড হবার পর নিন্মের ছবির মত দেখা যাবে। আর এর দ্বারাই আপনি নিশ্চিত হবেন যে এড অন টি ব্রাউজারে ঠিক ভাবে এড হয়েছে কিনা।



এবার মজিলা ফায়ারফক্স ব্রাউজারটি রি-স্টার্ট দিন।

রি-স্টার্ট দেওয়ার পর এখান থেকে এই স্ক্রিপ্টটি খুব সাবধানতার সাথে মজিলা ফায়ারফক্স ব্রাউজারে ইনস্ট্রল করুন।

সঠিক ভাবে ইনস্ট্রল করা হয়ে গেলে নিন্মের চিত্রের ন্যায় দেখা যাবে।



ইনস্ট্রল করার পর আপনার ফেসবুকের ইউজার নেম এবং পাসওয়ার্ড দিয়ে ফেসবুকে লগ ইন করুন। লগ ইন করে সোজা ফ্রেন্ড লিস্টে যান। নিচের চিত্রে দেখুন-



আপনি যদি চান সব ফ্রেন্ড রিমুভ করবেন তবে মার্ক অল করুন,অথবা নির্দিষ্ট কিছু রিমুভ করতে চাইলে তাদেরকে মার্ক করে ডিলিট করুন। তারপর দেখুন আপনার জন্য কি ম্যাজিক অপেক্ষা করছে!!!!!

কোনো ধরনের সমস্যা হলে কমেন্টে জানান অথবা আমার সাথে ফেসবুকে যোগাযোগ করুন।

বিষয়: বিবিধ

১২৮৪০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File