বোনটি আমার, নিষ্ঠুর পৃথিবীকে ধিক্কার দিয়ে নীরবে না ফেরার দেশে চলেই গেল

লিখেছেন লিখেছেন নীলসালু ২২ জুলাই, ২০১৩, ০৬:০৬:৫৪ সন্ধ্যা

অবশেষে মান অভিমানের খেলায় নিষ্ঠুর পৃথিবীকে হার মানিয়ে বোনটি আমার না ফেরার দেশে চলেই গেল !!

যদিও অনেকটা চঞ্চল টাইপের মেয়ে তবুও লিখাপড়ায় বেশ ভালোই ছিলো। সবাই আদর করে "ইটিস পিটিস" বলে ডাকতো। কিন্তু লিখাপড়া বেশি আর করা হয়নি তার। ফুফাতো বোনটিকে অতি অল্প বয়সেই বিয়ে নামক সামাজিক বন্ধনে আবদ্ধ হতে হলো।

এইতো মাত্র ৫ মাস আগেই ঘটা করে বিয়ে দেওয়া হলো তাকে। ফুফাতো বোন হলেও নিজের ছোট বোনের মতই স্নেহ করতাম।

কিন্তু কে জানতো সুখ তার কপালে লিখা ছিলো না। বিয়ের ২-৩ মাস যেতে না যেতেই যৌতকের জন্য তার উপর শুরু হলো স্বামী,শাশুড়ি কর্তৃক কঠোর নির্যাতন। বিষয়টি বেশ কয়েকবার সুরাহা করা হলেও আওয়ামীলীগের চরিত্র বলে কথা। সামান্য টাকার আর মটরসাইকেলের জন্য স্বামী তার উপর নির্যাতন চালিয়েই যেতে থাকলো। শেষ পর্যন্ত গত এক সপ্তাহ আগে একদিন যৌতুক ইস্যুর জের ধরে ফাসন্ড স্বামী তার হাত এবং পা খাটের সাথে বেধে রেখে টানা ৪ দিন অমানবিক নির্যাতন চালালো। আঘাতের যন্ত্রনায় বোন আমার কতই না কষ্ট পেয়েছে। গায়ের জমা চিড়ে রক্তে ভেসে গিয়েছিলো শরীর। তবুও থামেনি নির্যাতন। হাত-পা বাধা থাকায় ৪ দিন বোন আমার নিজের শরীরে নিজের হাত বুলিয়ে সান্তনা পর্যন্ত দিতে পারেনি।

অবশেষে, জানোয়ার স্বামী তার গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয় আর মুহুর্তেই পুড়ে কালো হয়ে যায় আমার পরীর মতো বোনের সুন্দর ওই দেহ। আর অভিযোগ তোলা হয় বোন নাকি নিজের গায়ে নিজেই আগুন দিয়েছে। (যেই ব্যক্তির হাত এবং পা ৪ দিন থেকেই বাধা থাকে সে কিভাবে নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন দিতে পারে?)

কষ্টে যন্ত্রনায় বোন আমার ১ টি সপ্তাহ ঢাকা মেডিকেলের বার্ন ইউনিতে ধুকে ধুকে পার করেছিলো আর প্রতিটি মুহুর্তে অভিশাপ দিয়েছে এই নিষ্ঠুর সমাজকে আর সমাজের মানুষ কে। অবশেষে আজ দুপুরে নিজেই সবাইকে এক তরফা অভিশাপ আর ধিক্কার দিয়ে লুকিয়ে গেলো অজানায়.................

আর কত বোনকে বরণ করতে হবে স্বামী নামক মানুষ রুপি জানোয়ারের হাতে আগুনের ভয়াবহ থাবা????

আর কত বোনকে এভাবে অচিরে হারিয়ে যেতে হবে???

আর কত বোনকে দিনের পর দিন এভাবেই নির্যাতন সইতে হবে???

বিবেকের কাছে প্রশ্ন থেকেই যায়....................

বিষয়: বিবিধ

২৩২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File