স্ক্রীনশটব্লগঃ শাহবাগ প্রসঙ্গে ফেসবুকরঙ্গ

লিখেছেন লিখেছেন অভিযাত্রিক ০৯ ফেব্রুয়ারি, ২০১৩, ০২:৪০:৩০ দুপুর

শয়তানের আনন্দ



চট্টগ্রামে কোন এক মাদ্রাসার ছাত্ররা জামায়াতের বিরুদ্ধে মানববন্ধন করছে। সে ছবিতে সাবাশ সাবাশ বলে উৎসাহ দিয়ে যাচ্ছে শয়তান। ঐ মাদ্রাসার ছাত্ররাও আশা করি শয়তানের জন্য আনন্দের যোগান দিতে পেরে আনন্দিত। পড়ালেখা করলেই যে জাহেলিয়াত থেকে মুক্তি পাওয়া যায় না এ ছবিটা তার একটা ব্যাঙ্গাত্বক প্রমাণ।

মাদরাসা নিষিদ্ধ



মাদরাসার টুপি পাঞ্জাবীওয়ালা হুজুরবৃন্দ যত জানপ্রাণ দিয়েই শয়তানের খেদমত করুক না কেন, শেষপর্যন্ত যে মাদরাসাকেও ওরা জুতার তলাতে পিষতে চায় তার একটা নমুনা। স্বাভাবিক, ইসলামের সবকিছুই তাদের গাত্রদাহ ঘটায়। দুইজন মহাবুদ্ধিজীবি এখানে মুল্যবান আলোচনা করছেন কি ধরণের মাদ্রাসাকে নিষিদ্ধ করতে হবে সে প্রসঙ্গে।

মাওলানা অভিজিৎ চ্যাটার্জি



মাদরাসা, ইসলাম, ধর্মভিত্তিক রাজনীতি এখন এগুলো ছেলের হাতের মোয়া। যার যেভাবে ইচ্ছা মুড়ি মুড়কির মতো ছিটিয়ে খেতে পারে। সুতরাং একজন নব্য মাওলানা অভিজিৎ চ্যাটার্জিও ইসলাম ও মুসলমানরা যে সমস্যা, এ বিষয়ে মুল্যবান মতামত দিচ্ছেন। এদিকে তাহসিন খান বলছেন: স্বীকার করি।

সত্যি কথা একবছর পরে বলবো



একজন সাদাসিধে নিরীহ ধরণের ভদ্রলোক শাহবাগ ঘুরে এসে তার মনের কথা মনেই রেখে দিয়েছেন। বুদ্ধিমানের কাজ করেছেন। কারণ এখন লোকজন যেভাবে হঠাৎ ঝলসে উঠা উদগ্র দেশপ্রেম প্রমাণ করার জন্য উগ্রভাবে ঘুরাঘুরি করছে, সত্যি কথা বললে তাকে জায়গার উপর ঝুলিয়ে দিবে, এবং তারপর এ ঝুলানোকে আইনসিদ্ধ করতে আইন প্রনয়ণ করবে। সুতরাং তিনি মনের কথাটা একবছর পরে প্রকাশ করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।

আরেক ভগ্নহৃদয়



আরেক বেচারা ভগ্নহৃদয়ে বিপ্লবের সাথীদেরকে ময়দানে রেখে চলে যাচ্ছেন। তাকে বুঝাতে গিয়ে সতীর্থ বিপ্লবী বলছেন, আমরা তো আসলে একসময় হিন্দু ছিলাম। সুতরাং আমাদের উচিত নেচে গেয়ে প্রতিবাদ জানানো। আরেকটু আগে বেড়ে বলতেও পারতেন, আমরা শিবলিঙ্গ আর ষোল হাজার গোপিনী নিয়ে ভৈরবী প্রতিবাদ সাধনাও করতে পারি। কি মহান আনন্দ আর গর্ব এদের, জাহিলিয়াতের অতীত নিয়ে!!!

মুদ্রার এপিঠ ওপিঠ



মানুষ তার ভাব প্রকাশে বিভিন্ন উপমার আশ্রয় নেয়। এখানে একজন বিপ্লবী ভাবপ্রকাশের ঠেলায় বলে বসেছেন, ইসলাম ও জামায়াত শিবির হলো মুদ্রার এপাশ ওপাশ। আল্লাহ তার এ কথাকে কবুল করুন। ইসলামী আন্দোলনের ভুলত্রুটি সংশোধনের সুযোগ দিয়ে তাদেরকে ও দ্বীনকে একই মুদ্রার এপিঠ ওপিঠ বানিয়ে দিন।

বিষয়: বিবিধ

১২৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File