যেকোন ব্লগ বন্ধ করার সরকারী সিদ্ধান্তের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন। আমার ব্লগ বন্ধের তীব্র প্রতিবাদ জানাই ...

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ০২ এপ্রিল, ২০১৩, ০৬:২৩:৩৫ সন্ধ্যা

আমার ব্লগ কি বন্ধ করে দিল সরকার?

ব্লগ বন্ধ করে দেয়া বাকস্বাধীনতা হরন করা ছাড়া আর কিছু নয়। বাংলা ব্লগগুলি ঘরমুখী তরুন তরুনীদের সমাজ সচেতন ও রাজনৈতিক সচেতন করে তুলেছিল। হয়ত ব্লগ গুলো না থাকলে অনেক তরুন তরুনীরা হিন্দী ছবি , পর্নোছবি , আকাইম্মা আড্ডা ও কাজ করে বেড়াত সেখানে বাংলা ব্লগগুলি মোবাইলে ফুসুর ফাসুর ও ফোন সেক্স থেকে বাচিয়ে অনেক তরুন তরুনীকে লেখক হিসেবে আর্বিভূত করাতে সক্ষম হয়েছে। বর্তমান সময়ে ব্লগ গুলো হয়ে উঠেছে শফিক রহমানের অধুনা লুপ্ত সাপ্তাহিক যায়যায়দিন এর শ্লোগান "পাঠকই যার লেখক -লেখকই যার পাঠক"।

নেতাদেরকে জনগনের সমস্যা জানা খুবই দরকার ।ব্যস্ত নেতাদেরকে ব্লগ গুলো অনেক হেল্প করে যাচ্ছিল জনগনের মনন বুঝার জন্য। সংবাদপত্র যেখানে বস্তুনিষ্ঠতা হারিয়ে ফেলেছিল সেখানে এই বাংলা ব্লগগুলো সর্বস্তরের প্রশাসনকে সমাজের সঠিক প্রতিবিম্বটি সরবরাহ করে আসছিল।

বর্তমানে ব্লগ গুলো হয়ে উঠেছে

১. সিনিয়র আর্মি পারসন সহ ডিফেন্স দেশের সঠিক তথ্য পাওয়ার মাধ্যম।

২. বিসিএস ক্যাডার , সিনিয়র আমলা ও সিভিল সোসাইটির সাধারন জনগন স্টাডি করার উপায়।

৩.পুলিশ , বিজিবি ব্লগ পড়ে চলমান রাজনীতি নিয়ে জনগন কি ভাবছে তা বুঝার উপায় ।

৪. প্রবাসীরা ব্লগের মাধ্যেমে নিজের কথা বলতে পারার ও বিদেশীরাও বাংলাদেশের সঠিক সামাজিক ও রাজনৈতিক অবস্থা জানতে পারার উপায়।

৫, এককথায় নিজের কথা বলতে পারার অন্যতম তৃপ্তি পাওয়া যায় বাংলা ব্লগগুলো থেকে।

সর্বোপরি সকল পক্ষের এক জায়গায় হয়ে মতের আদান প্রদানের একটি সুন্দর ক্ষেত্র হিসেবে ব্যাপক জনপ্রিয়তা পায় এই বাংলা ব্লগগুলো।

যদিও কিছু ব্লগার স্বাধীনতার অবৈধ ব্যবহার করেছে। কিছু ব্লগ মডারেটর ইসলাম ও ধর্ম বিরুধীদের কোন শাস্তি না দিয়ে ইসলামকে ও ধর্মকে ভালবাসে এমন ব্লগারদের নিষিদ্ধ করেছে তাদের ব্লগ থেকে অন্যায় ভাবে।

তবুও ব্লগারদের থেকে ব্লগ কেড়ে নেয়া যন্ত্রনার , ব্যাদনার , বঞ্চনার , অপমান আর যাতনার। আমার ব্লগ সরকার বন্ধ করে দিল কিনা জানিনা। আমি ও আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই "সোনার বাংলাদেশ ব্লগ " সহ কোন ব্লগই বন্ধ করা তীব্রভাবে অনুচিত।

আমার ব্লগের অনেক ব্লগার সোনারবাংলাদেশ ব্লগ বন্ধ হওয়ার জন্য দায়ী । তাদের বুঝা দরকার ছিল যেকোন ব্লগ বন্ধ হওয়ার তৎপরতায় জড়িত হওয়া আত্বঘাতি। আজ তা প্রমানিত হল ।

আজ দলমত ভেদাভেদ ভুলে গিয়ে বলতে চাই

" ধর্ম অবমাননাকারী ব্লগারদের শাস্তি হোক - কোন ব্লগই বন্ধ না হোক "

যেকোন ব্লগ বন্ধ করার সরকারী সিদ্ধান্তের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন।

বিষয়: বিবিধ

১২৫০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File