সংখ্যালঘু হিন্দুদের মন্দির রক্ষার্থে মাওলানা ও ইসলামী দলের নেতাদের নিয়ে কমিটি চাই...

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ২০ মার্চ, ২০১৩, ১২:২১:১২ দুপুর

অনেক মাওলানার সাথে ব্যাক্তিগত আলাপচারিতায় দেখেছি উনারা সংখ্যালঘুদের ব্যপারে অনেক উদার ও মানবিক কিন্তু ওয়াজের চেয়ারে বসলে আবেগের বশে অনেক হিংসাত্বক কথা বলে বসেন । এতে হিন্দু কমিউনিটিগুলো মনে কষ্ট পান। এই পরিবেশ থেকে বের হয়ে আসার সুযোগ আছে। স্থিতিশীল শান্তিপূর্ন রাষ্টগঠনের জন্য পারস্পরিক অশ্রদ্ধা ও অবিশ্বাস থেকে বের হয়ে আসতে হবে।

কিন্তু কি করা যেতে পারে সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য ?

রামুর ঘটনা বা নোয়াখালীর ঘটনা আলীগ জামাত বিএনপি উত্তেজিত জনতা যেই ঘটাক না কেন এই ধরনের ঘটনা যাতে ভুল ঈমানের এশকে আর না ঘটে সে জন্য সাম্প্রদায়িক সম্প্রীতির দীর্ঘমেয়াদী মোটিভেশন জরুরী।

কারো উপসনালয় ভেঙ্গে দেয়া কুরআনের স্পিরিটের সাথে মানানসই নয়। "লাকুম দ্বীনুকুম ওয়ালিয়াদ্বীন" বা "লা ইকরাহা ফিদ্দীন " এর সাথে মানানসই কি?

সাম্প্রদায়িক সম্প্রীতির উন্নয়নের জন্য সংখ্যালঘু হিন্দুদের মন্দির রক্ষার্থে মাওলানা ও ইসলামী দলের নেতা সমন্নয়ে কমিটি চাই।

ইসলামকে রাজনৈতিক শক্তি হিসেবে দেখতে হলে আরো অনেক উদার দৃষ্টিভঙ্গী নীতি অবলম্বন করতে হবে। মাদরাসার ইউনি গন্ডি থেকে বের হয়ে এসে মুসলিম অমুসলিম সব ধরনের মানুষের সাথে মিশে এনালাইটিক্যাল ক্যাপাবিলিটি ডেভেলাপ করতে হবে। নলেজ স্কিল বাড়াতে হবে। মাস পিপলের সাথে মিশে হিউম্যান রিসোর্চ ম্যানেজম্যান্ট শিখতে হবে মাদরাসা সংশ্লিষ্টদের । আর ইসলামী দলের নেতাদের আহবান জানাই বক্তৃতা নির্ভর সংগঠন না করে আর সাহিত্যের ভাষায় কথা না বলে আপমর জনগন নিয়ে ভাবার জন্য , গন মানুষের নেতা হওয়ার জন্য । শুধু নিজ কমিউনিটির উন্নতির ভাবনা দিয়ে রাষ্ট চালানো যায় না।

বিষয়: বিবিধ

১০২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File