গোলাম আযমরা ব্যারিস্টার রাজা দেবাশীষ রায়ের পিতার মত পাকিস্তানে থেকে যাননি

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ০৪ মার্চ, ২০১৩, ০১:৪৭:৩০ দুপুর

আপনি যদি ১৯৪৮ সালে থাকতেন তাহলে কি পাকিস্তান আন্দোলনের সমর্থক বা কর্মী থাকতেন ?

যদি উত্তর না হয় তাহলে আপনাকে সবিনয়ে প্রশ্নঃ

১. আপনি কি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশের অধিবাসী হতে পারতেন?

২. আসাম ,গুজরাট, কাস্মীর, ভুটান ,সিকিম ,হায়দরাবাদের মত পরিস্থিতি বাংলাদেশের হত না বলে মনে করেন কি ?

৩. ভারত থেকে কি পূর্ব বঙ্গ ওরফে বাংলাদেশ স্বাধীন হতে পারত? যেভাবে স্বাধীন হতে পারছেনা কাস্মীর আর আসাম তাইলে কিভাবে ভারত হতে বাংলাদেশ স্বাধীন হতে পারত ?

আপনি ১৯৪৮ সালে যদি থাকতেন পাকিস্তান আন্দোলনের সমর্থক থাকতেন?

এই প্রশ্নের উত্তর

যদি হাঁ হয় তবে আপনাকে একটু পরিস্থিতি বিবেচনা করতে হবে

" যে পাকিস্তান রাষ্ট গঠন করতে পাকিস্তান রাষ্ট্রের পক্ষের আন্দোলন কারীরা ভারত ও ব্রিটিশের সাথে সর্বাত্বক লড়াই করেছিল সেই পাকিস্তান আন্দোলনকারীরা কি ভারতের কাছে নিরাপদ? তাইলে কি হিসাবে ভাষা সৈনিক গোলাম আযমরা ১৯৭১ সালে ভারত যাবে আর ভারতের সাথে একাত্ব হয়ে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে ঝাপিয়ে পড়বে? অনিচ্ছা সত্বেও আজকের গোলাম আযমরা অখন্ড পাকিস্তানের সমর্থক ছিলেন।স্বাধীনতা যুদ্বোত্তর বাংলাদেশের স্বাধীনতা মেনে নিয়ে এই দেশের টানে এখানেই থেকেছেন।

গোলাম আযমরা ব্যারিস্টার রাজা দেবাশীষ রায়ের পিতার মত পাকিস্তানে থেকে যাননি । জাতীয় অধ্যাপক কবীর চৌধুরীর ভাইয়ের মত পাকিস্তানে থেকে যাননি । এদেশের মানুষকে ভালবাসেন বিধায় এদেশেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন এই ভাষা সৈনিক। ১৯৭১ সালের আগে ও পরে যার জীবন নিয়ে কোন ধরনের বিতর্ক নেই।

বিশ্ববরেন্য ইসলামী চিন্তাবিদ , বহু ইসলামী গ্রন্থের প্রনেতা , পাকিস্তানী শাসক লিয়াকত আলী খানকে বাংলা ভাষা রাষ্টভাষার দাবীতে স্মারক লিপি দানকারী ভাষাসৈনিক, ডাকসুর সাবেক জিএস , রংপুর কারমাইকেল কলেজের সাবেক প্রফেসর , বিশ্বইসলামী আন্দোলনের নেতা গোলাম আযম স্যারকে আওয়ামীদের দ্ধারা লিখিত রায়ে ফাসিঁ দেয়ার সব আয়োজন চুড়ান্ত।

বামপন্থীদের স্পষ্ট বলে দিতে চাই বাংলাদেশের একটি মহল্লাও তোমাদের জন্য নিরাপদ রাখবেনা এদেশের বীর তৌহিদী জনতা।

মনে রাখতে হবে আদর্শ ও প্রতিরোধ প্রতিশোধ প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে পড়ে আর প্রতিপক্ষকে নিঃশেষ না করা পর্যন্ত যার অগ্ন্যু ষ্ফুলিঙ্গ বন্ধ হবার নয়।

বিষয়: বিবিধ

৯৫৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File