সুখরঞ্জন বালীর চেতনা ধারনকারী ইসলামী রাজনৈতিক জোট গঠনের এখনই সময়...

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ০১ মার্চ, ২০১৩, ০৩:০৬:৪৩ দুপুর

আওয়ামী ও বাম রামদের ফাদেঁ পা না দেয়ার জন্য এই মূহুর্তের জন্য জামাত শিবির সহ সকল ইসলামী নেতা কর্মীর করনীয় দিক নিয়ে আলোচনার প্রয়াস পাব ।

১.বর্তমান স্বতস্ফূর্ত আন্দোলনকে আওয়ামী বাম রাজনীতিবিদ , বুদ্ধিজীবী ও সেকুলাররা চাইবে স্বশস্ত্র ইসলামী জঙ্গী কার্যক্রম হিসেবে রুপ দিতে । তাই আপনি কখনো এটাকে সফল হতে দিতে পারেননা। যে কোনো ভাবেই যেন, এটা প্রতিয়মান না হয় যে, এই আন্দোলন সশস্ত্র সংগ্রাম।

২.মনে রাখবেন গ্রামগঞ্জের আওয়ামীলীগ যুবলীগ ছাত্রলীগ ইসলাম নির্মূলের কার্যক্রম আওয়ামী বাম যুদ্ধাপরাধ ট্রাইবুনালের সাথে জড়িত নয়। ট্রাইবুনালের অপরাধের সাথে তাড়া জড়িত নয়। তাই তারা কোন ভাবে ঠার্গেট হতে পারেনা। তাদের টার্গেট করে গৃহযুদ্ধের দাবানলে দেশকে জড়াবেননা। এই যুদ্ধে তাদেরকে বন্ধু হিসেবে পাওয়ার চেষ্টা করুন।

৩. আমাদের দেশের সংখ্যালঘুরা (হিন্দু বৌদ্ধরা ) আওয়ামী অপরাধের সাথে জড়িত নন। মনে রাখবেন সাঈদীর পক্ষের সাক্ষী ছিল অনেক হিন্দু। সাঈদীকে এমপি বানাতে সহায়তা করেছে অনেক হিন্দূ। সম্ভবত সাঈদীর পক্ষে সাক্ষী দিতে আসা সুখরঞ্জন বালী নিহত হয়েছেন। এক সুখরঞ্জন বালী হিন্দু কমিউনিটির প্রতি জামায়াত শিবিরকে ঋণী করে রেখেছে। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার কোনো ইস্যু হাতে দেয়া যাবে না। সবাইকে আগেই বলতে হবে, এই কাজ যারাই করবে, তারা আওয়ামী লীগ থেকে আসা ইনসাইডার। কারণ মাওলানা সাইদীর সাক্ষী ছিলেন হিন্দু, যাকে আওয়ামী লীগ গুম করেছে। বিশ্বজিতকেও আওয়ামী লীগ খুন করেছে।

৪. গ্রাম অঞ্চলে বা মফস্বলে আমাদের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নয়, বরং আওয়ামী মিডিয়া আর সেকুলার সুশীল সমাজ। শহর অঞ্চলে আমাদের প্রতিদ্বন্দ্বী শুধুই আওয়ামী লীগ বা যুবলীগ।

লক্ষ্য রাখুন

স্কাইপি কেলেংকারীর কারনে আওয়ামী ট্রাইবুনালের প্রতি জনগনের আস্থা নেই।

নাস্তিক ব্লগারদের কারনে শাহবাগ আন্দোলনের প্রতি জনগনের আস্থা নেই ।

আপনার ভাল আচরনের কারনে >>

বিভিন্ন শহরের শাহবাগী কর্মী বা শহরের মিডিয়ার লোকজন অল্পতেই আওয়ামী লীগের উপর আস্থা হারাবে। আর গ্রাম বা মফস্বলের আওয়ামী লীগ ও মিডিয়ার লোক ওদের কেন্দ্রের উপর আস্থা হারাবে। ওদের দুই পক্ষেরই নৈতিক জোর তখন মাইনাসে যাবে।

৫. এই মূহুর্তটি সকল ইসলামী দলকে এক করার জন্য ভাল সময়।শিবিরের ছোট পোলারা ও জামায়াতের ইয়ং ফ্রন্ট মাঠের ইসলামী দলগুলোকে কান্নাকাটি করে বুঝান যে সবা ইসলামী দল শেষ হওয়ার আগে এক হতে হবে। মুফতী আমিনী , আল্লামা আজিজুল হক চলে গেছেন । তাদের স্থলাভিষিক্ত কেউ নেই। মাওলানা মুহিউদ্দিন ও মুফতী শফি চলে গেলে কি হবে এই দেশের? চরমোনাই পীরকে বলুন , আহলে হাদীসদের বলুন ও তাদের অনুসারীদের বলুন আল্লার ওয়াস্তে এক কাতারে আস্তে। মনে রাখবেন সবাই ইসলামের সহায়ক। তাবলীগ জামায়াতকে বলুন জালিমের বিরুদ্ধে ভিতরে ভিতরে জনমত গড়ে তুলতে ।

৬. আরেকবার আওয়ামীলীগ ক্ষমতায় যাওয়া মানে অন্তত বিএনপির মৃত্যু হওয়া। এটি বিএনপিকে বুঝিয়ে মাঠে আনা দরকার। আওয়ামীলীগ ক্ষমতায় আবার গেলেও জামাত শিবির টিকে থাকবে। কারন আদর্শ মরেনা। ফেনী জেলার সমান ফিলিস্তিন ৫০ বছর আন্দোলন করেও ঠিকে আছে । তিউনিসিয়ার তিন ভাগের এক ভাগ জনগন গ্রেফতার করেও সরকার ঠিকে থাকতে পারে নি। বিএনপি থেকে ডানপন্থী মিডিয়ার জন্য অর্থনৈতিক সহযোগিতা নেয়া যেতে পারে।

৭. আপনাদের পরিচিত যারা বিভিন্ন ইসলামী পেইজ চালান তাদেরকে পারলে একটু মেসেজ দিয়ে বলবেন, "বি কুল ইন অনলাইন, ইট'স নট আ ব্যাটলফিল্ড". আমাদের ভাইয়েরা অনলাইনে বলেন, সব নির্মূল করে ফেলবেন। এটা সাধারন ইমোশানের লোক দেখলে আপনাকে ইসলামকে খারাপ ভাববে। সবসময় ইসলামী আন্দোলনের সাথে ইসলাম বিরোধীদের তফাতটা আপনাকে বুঝিয়ে দিতে হবে।

৮. বাম ও শিরিকপন্থী মাজারপন্থী নামধারী ইসলামিস্টদের কোন ছাড় নয় পাইলেই গদাম। আওয়ামীলীগের সাথে বন্ধুত্ব হতে পারে কিন্তু বাম নাস্তিকদের সাথে না।

৯. সাঈদীকে যারা কোর্টে অপমান করেছে তাদের সাথে কম্প্রোমাইজ না।

১০ . আওয়ামীলীগের কেন্দ্রের একটিভিটিস এর বিরোধী সব এন্টি আওয়ামী শক্তিকে প্রকাশ্য ও অপ্রকাশ্যে এক হতে হবে।

১১. সকল আওয়ামী এমপি মন্ত্রী ইসলাম বিরোধী ষড়যন্ত্রের সাথে জড়িত নন। গোলাম মাওলা রনির বক্তব্য ও লেখনী থেকে যা স্পষ্ট ।

১২. চারদলীয় জোট নয় ইসলামী জোট চাই। সকল ছোট দলগুলোকেইসলামী জোটে নিয়ে আসতে হবে। সারা বাংলাদেশ ইসলামের জন্য তৈরী । এখনই ইসলামী রাজনৈতিক জোট চাই।

১৩. প্রত্যেককেই নেতা বনে যেতে হবে । কেন্দ্রীয় নেতারা গ্রেফতার বা আত্বগোপনে। ব্রেইন র্স্টমিং করুন। বুদ্ধি ও প্রজ্ঞাকে কাজে লাগান। মনে করুন আপনিই একমাত্র স্রষ্টার প্রতিনিধি। ইসলামের জন্য দেশের জন্য যা কিছু করার দরকার আছে সব আপনাকে করতে হবে। ধরে নিন আপনি ই একমাত্র জীবিত লিডার। যথা সম্ভব কাজ ও চিন্তার সমন্নয় করুন।

১৪ . ফেইসবুক ব্লগ মোবাইলের বিকল্প কমিউনিকেশন ওয়ে তৈরী করুন।পর্দাগত সমস্যা থাকলেও নীচের সাইট গুলোতে ফেইসবুকের বিকল্প হিসেবে যোগাযোগের জন্য তৈরী করতে পারেন একাউন্ট। http://www.hi5.cm

http://www.myspace.com

http://www.taggesd.com

স্বতন্ত্র ব্লগিং এ ফ্রি সাইট হিসেবে নীচের গুলো দেখতে পারেন।

http://www.wordpress.com

http://www.blogspot.com

সকল ইমেইলগুলো সংগ্রহে রাখুন।

সকল ফ্রন্টে আওয়ামীলীগের কার্যক্রমের উত্তর দেয়ার জন্য তৈরী হতে হবে। আওয়ামীলীগকে আওয়ামী পলিসি দিয়েই মোকাবেলা করা যায় ।

শেষ কথা

কৌশলী হোন। আল্লাহর উপর ভরসা রাখুন। ঈসা খাঁ ,শরীয়তুল্লাহ ,তিতুমীরের এই দেশে সেকুলাররা ঠিকবেনা। কোন ভাবেই জনমত যেন বিপক্ষে না যায়। টিপু সুলতান , সালাউদ্দিন আইয়ুবী , মুহাম্ম বিন কাসিমের উত্তরসুরীরা বেচে থাকতে এই দেশে নাস্তিক ও তার দোসররা দাবড়িয়ে বেড়াতে দেয়া যায় না। ফি আমানিল্লাহ।

বিষয়: বিবিধ

১৫৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File