গত জুমাবারের সালাতবাদ মিছিলে পুলিশের গুলিতে শহীদ ১৯ মুসল্লিদের উত্তরসুরীরা ...

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ২৭ ফেব্রুয়ারি, ২০১৩, ০৪:৪৮:৫৫ বিকাল

আগামী কাল সাঈদীর মামলার রায় । প্রথমেই কামনা হল আল্লামা সাঈদীর প্রতি অন্যায় রায় হলে সংশ্লিষ্ট সবার উপর আল্লাহর গজব পড়ুক।

কালকে রায় কি হবে সে বিষয়ে আমি অন্তত কিংকর্তব্য বিমূঢ়। দেলু সিকদারের(পিতা: রসুল মিয়া) অভিযোগ দেলোয়ার হোসেন সাঈদীর (পিতা:ইউসুপ সাঈদী) উপর দিয়ে আওয়ামী সরকার কর্তৃক ড্রাফটকৃত রায়ের কপিতে সাক্ষর করে রায় দেয়ার জন্য আওয়ামী ট্রাইব্যুনাল প্রস্তুত। আওয়ামী প্রসিকিউশন ,আওয়ামী তদন্ত দল দিয়ে ইতিমধ্যে নাটক মঞ্চস্থ করা হয়েছে। স্কাইপি কেলেংকারীতে পদত্যাগকারী বিচারপতি নাসিম ইতিমধ্যে স্কাইপি সংলাপে বলেছেন সাঈদীর মামলাটি গ্রাম্য আদালতের মামুলী কেইস।

সাঈদীর মামলার রায় যাবজ্জীবন দেয়ার জন্য ভারতের মদদে আওয়ামী বাকশালীদের সহযোগিতায় বামপন্থীদের পরিচালনায় নাস্তিক ব্লগাররা ছদ্মনামে এদেশের তরুনদের দেশপ্রেমের আবেগকে পুজিঁ করে শাহবাগ নাটক সম্পন্ন করেছে ।

যেখানে উপস্থিতির জন্য অঘোষিত অফিস অর্ডার করা হয়েছে ঢাকার সরকারী ও আধাসরকারী প্রতিষ্ঠানগুলোকে(সুত্র : ঢাকা এয়ারপোর্টের এক স্টাপ , ইউসিবিএল ব্যাংকের এক ভাইসপ্রেসিডেন্ট ও ন্যাশনাল ব্যাংকের এক অফিসার ) । সকল নামী ব্যাবসায়ী শিল্পপতিদেরকে খাদ্য সরবরাহে বাধ্য করা হয়েছে।

সকল বাম ,বাআল ও রামপন্থী সাংস্কৃতিক সংগঠনকে মৌখিক নির্দেশ দেয়া হয়েছে আর ডোনেশন দেয়া হয়েছে শাহবাগে বিনোদন দেয়ার জন্য। রাতের শাহবাগকে যৌনউন্মাদনা দেয়ার জন্য যৌনকর্মীদের হায়ার করা হয়েছিল। বামপন্থী বোনেরা তো ছিলই। কবীর সুমন আগেই গান করেছে শাহবাগের জন্য । ইন্ডিয়ান টাইমস আজ খবর দিয়েছে শাহবাগে ভারতের সমর্থন রয়েছে। তাইতো বলি "ডাল মে কুচ কালা হ্যায়"। ভারতীয় আধিপত্যবাদ বিরোধী যারা বাংলাদেশে আছে সবারই বিডিয়ার বিদ্রোহে শহীদ সেনাবাহিনীর অফিসারদের মতই পরিনতি হবে এটা তো খুব স্বাভাবিক ঘটনা । নানা রংয়ে নানা ঢংয়ে ইসলামপন্থীদেরকে ফাসানো হবে। এটাতে অবাক হওয়ার মত বিষয় নেই।

বাকশালী মন্ত্রীরা আগেই বলেছে "যুদ্ধাপরাধ ইস্যুতে মিডিয়াকে নিরপেক্ষ হলে চলবেনা "। তাইতো শাহবাগ আন্দোলনে মিডিয়া নিরপেক্ষ ছিলনা। মিডিয়া রাষ্ট্রীয় কিলিং মিশনে সহযোগী হয়েছে । মিডিয়া রাষ্ট্রীয় অবিচারের মিশনে সহযোগী হয়েছে । ধর্মনিরপেক্ষ বাংলাদেশ গঠনের যুদ্ধে সহযোগী হয়েছে । ধর্মপন্থীরা ফিউচারে এসব মিডিয়াকে নিরাপদ রাখবেনা চোখ বন্ধ করে অনুমান করা যায়। সেকুলাররা যুদ্ধ শুরু করলে সে যুদ্ধ প্রতিহত করার অধিকার সেকুলার বিরোধীদেরও আছে । নাস্তিক ব্লগার কর্তৃক মহান আল্লাহ ও মহানবী সাঃ কে কটুক্তির প্রতিবাদে গত ২২/২/২০১৩ এর বাদ জুমা সালাতবাদ মিছিল সরকারের প্রতি লালকার্ড । সরকার যে বুঝেনি এটা এখন স্পষ্ট ।

-----ঠেলাটা কি একটু বুঝবেন আওয়ামীলীগাররা ? একেই বলে নিজের নাক কেটে অপরের যাত্রা ভঙ্গ করার আওয়ামী নজীর।

স্যালুট আলীগ তোমাদের সাহসিকতাকে। হম্বিতম্বি যাইহোক আমি নিশ্চিত যে পীরআউলিয়ার বাংলাদেশ ধর্মনিরপেক্ষ হবেনা। সেকুলারদের পতন শরীয়তুল্লার বাংলাদেশে অবশ্যাম্ভাবী।

সময় এখনো আছে "আসুন সবপক্ষ সংযত হই। " সংযত হওয়ার প্রথম দায়িত্বটা আওয়ামীলীগরই। যেহেতু যুদ্ধটা বামপন্থীদের পরামর্শে তারাই শুরু করেছে ।

বিষয়: বিবিধ

১০০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File